বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা ম্যাচের আগের দিন ফোনে বরুণ চক্রবর্তীকে কী বলেছিলেন দীনেশ কার্তিক?
দীনেশ কার্তিক (ছবি:ইনস্টাগ্রাম)
দীনেশ কার্তিক (ছবি:ইনস্টাগ্রাম)

শ্রীলঙ্কা ম্যাচের আগের দিন ফোনে বরুণ চক্রবর্তীকে কী বলেছিলেন দীনেশ কার্তিক?

মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীর সাফল্যের পিছনে রয়েছে এই রহস্য। কার্তিকের পরামর্শেই শ্রীলঙ্কায় বাজিমাত করেছিলেন মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তী

আগেই বরুণ চক্রবর্তী প্রশংসায় পঞ্চমুখ ছিলেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। তিনি জানিয়েছিলেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে অন্যতম বড় ভূমিকা নিতে পারেন কেকেআর-এর এই স্পিনার। কার্তিক জানিয়েছিলেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়া উচিত বরুণের। এ বার উল্টো দিক থেকে কার্তিকের প্রশংসায় ভরিয়ে দিলেন বরুণ চক্রবর্তী।

এ বার বরুণ জানালেন কী ভাবে দীনেশ কার্তিক তাঁকে ইংল্যান্ড থেকে সাহায্যে করেছিলেন। আসলে তামিলনাড়ু প্রিমিয়ার লিগ থেকে বরুণ চক্রবর্তীকে তুলে এনেছিলেন কার্তিক। তামিলনাড়ু থেকে একেবারে কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গে যুক্ত করেছিলেন তাঁকে। সেখানে অধিনায়ক থাকাকালীন বরুণ চক্রবর্তীকে সুযোগ করে দিয়েছিলেন। সেখান থেকে নিজেকে প্রমাণ করে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন বরুণ। 

এরপরে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে মেনেছিলেন বরুণ চক্রবর্তী। তবে মাঠে নামার আগের দিন চিন্তায় ঘুমতে পারেননি তিনি। শেষ পর্যন্ত মাঠে নামার আগে ফোন করেছিলেন দীনেশ কার্তিককে। তারপর কী হয়েছিল সেটাই জানালেন বরুণ। তিনি বলেন, ‘ম্যাচের আগের দিন আমি তাঁকে ফোন করে জিজ্ঞাসা করলাম কারণ সে ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজ নিয়েও ধারাভাষ্য করছিলেন। তিনি আমাকে কিছু ইনপুট দিয়েছিলেন। কোথায় বোলিং করতে হবে এবং কী ভাবে বোলিং করতে হবে এবং শ্রীলঙ্কার খেলোয়াড়রা কীভাবে খেলবেন এবং এই ধরনের বিষয়গুলি সম্পর্কে তিনি তার পর্যবেক্ষণ আমার সঙ্গে শেয়ার করেন।’ এরপরে মিস্ট্রি স্পিনার ভারতের হয়ে শ্রীলঙ্কায় অভিষেক করেন এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচেই খেললেন। কার্তিক যে সতীর্থদের পাশে কী ভাবে থাকেন সেটাই জানালেন বরুণ চক্রবর্তী।

বন্ধ করুন