বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics এ শ্যুটারদের লক্ষ্য স্থির রাখতে কোচেদের সাবধান করলেন NRAI এর সভাপতি
লক্ষ্যে স্থির ভারতীয় শ্যুটার (ছবি: গুগল)
লক্ষ্যে স্থির ভারতীয় শ্যুটার (ছবি: গুগল)

Tokyo Olympics এ শ্যুটারদের লক্ষ্য স্থির রাখতে কোচেদের সাবধান করলেন NRAI এর সভাপতি

  • টোকিও অলিম্পিক্সের আগে টিমের মধ্যে কোনও দলাদলি চায়না ভারতের শুটিং-এর সর্বময় সংস্থা। সভাপতি রনিন্দর সিং এই বিষয়ে ভারতের শুটিং দলের কাছে লিখিত বার্তাও পাঠিয়েছেন। 

টোকিও অলিম্পিক্সের আগে টিমের মধ্যে কোনও দলাদলি চায়না ভারতের শুটিং-এর সর্বময় সংস্থা। ন্যাশানাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (NRAI)এর সভাপতি রনিন্দর সিং এই বিষয়ে ভারতের শুটিং দলের কাছে লিখিত বার্তাও পাঠিয়েছেন। তিনি জানিয়েছেন, শুটিং দলে সমস্ত রকম দলাদলি বন্ধ হোক। 

ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (এনআরএআই) তাদের কোচেদের সতর্ক করেছে। সংস্থার তরফ থেকে বলা হয়েছে যে তারা একে অপরের মধ্যে যেন কোনও ‘অপরিণত’ ঘটনায় জড়িয়ে না পড়েন। এতে যারা টোকিও অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করবেন সেই সব শ্যুটারদের পারফরম্যান্স ও মানসিকতার উপর প্রভাব ফেলতে পারে।

এনআরআই-এর সভাপতি রনিন্দর সিং পিস্তল কোচদের কাছে একটি বিশদ চিঠি পাঠিয়েছেন। দলের সমস্ত কোচকে দলাদলির বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছেন। ফেডারেশন কোচেদের জানিয়েছে, তাদের সকলের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ক্রীড়াবিদদের অলিম্পিক্সের স্বপ্ন অর্জনে সহায়তা করা।

কোচেদের কী করা উচিত আর কী করা উচিত নয় সেই বিষয় নিয়ে রনিন্দর চিঠিটি লিখেছিলেন। ভারতীয় কোচেদের অবগত করেছেন শ্যুটারদের অলিম্পিক্সের লক্ষ্যপূরণে তাঁরা পূর্ণ সহযোগিতা করবে। তাই শ্যুটারদের সমস্ত রকম ভাবে যোগাযোগ ও সমস্ত রকম ভাবে সাহায্য যেন তাঁরা করেন।  

কোচেদের জানান হয়েছে, তাঁরা যেন শ্যুটারদের উপর চিৎকার না করেন। এর পাশাপাশি কোচেদের বলা হয়েছে তারা যেন শ্যুটারদের খারাপ বা কটূ কথা না বলেন। টোকিও অলিম্পিক্সের সাফল্যের জন্য শ্যুটারদের মানসিকভাবে শক্তিশালী থাকতে বলেছেন ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সভাপতি।  

উল্লেখ্য, এর আগে শুটিং-এ কোচ আর শ্যুটারদের নানা সমস্যার কথা সামনে এসেছিল। ভারতীয় দলে দলাদলির কথাও শোনা গিয়েছিল। এখন কে কাকে কোচিং করাবে সেটাই চিঠিতে পরিষ্কার করে দিয়েছেন NRAI এর সভাপতি রনিন্দর সিং।

বন্ধ করুন