বাংলা নিউজ > ময়দান > ওভাল তো ইংল্যান্ডের সেরা ব্যাটিং উইকেট, WTC Final-এর আগে নিশ্চিন্ত রোহিত

ওভাল তো ইংল্যান্ডের সেরা ব্যাটিং উইকেট, WTC Final-এর আগে নিশ্চিন্ত রোহিত

দ্য ওভালে অনুশীলনে ব্যস্ত রোহিত শর্মা (ICC Twitter)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের আগে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন ইংল্যান্ডের শীর্ষ হিটিং সারফেসগুলির মধ্যে একটি হল দ্য ওভাল। ভারত যখন এই ভেন্যুতে শেষ খেলেছিল তখন হিটম্যান একটি দুর্দান্ত টেস্ট সেঞ্চুরি করেছিলেন।

ভারত এবং অস্ট্রেলিয়া ৭ জুন লন্ডনের ওভালে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি খেলবে। সেই কারণেই টিম ইন্ডিয়া শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে। এই মুহূর্তে কঠোর পরিশ্রম করছেন বিরাট কোহলি ও রোহিত শর্মারা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের আগে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন ইংল্যান্ডের শীর্ষ হিটিং সারফেসগুলির মধ্যে একটি হল ওভাল। ভারত যখন এই ভেন্যুতে শেষ খেলেছিল তখন হিটম্যান একটি দুর্দান্ত টেস্ট সেঞ্চুরি করেছিলেন। তাই সকলেই ভারত বনাম অস্ট্রেলিয়ার এই ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে দারুণ একটা পারফরম্যান্স দেখার আশা করছেন।

আরও পড়ুন… কে এই হ্যাজেলউডের পরিবর্ত মাইকেল নেসার? জন্মেছিলেন দক্ষিণ আফ্রিকায়, ভুগিয়েছেন পূজারাকে

টিম ইন্ডিয়া ২০২১ সালে এই পিচে ইংল্যান্ডের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল যেখানে রোহিতের অসামান্য পারফরম্যান্সের কারণে অতিথি দল স্বাগতিকদের পরাজিত করেছিল। সেই ম্যাচে রোহিত শর্মা ২৫৬ বলে ১২৭ রান করেছিলেন। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অধিনায়ক আলোচনা করেছেন যে বোলারদের পরিচালনা করার জন্য তিনি পিচের প্রবৃত্তির উপর কতটা নির্ভরশীল এবং সেই সঙ্গে তিনি বলেছেন যে মাঠের আবহাওয়া কীভাবে সব সময় ওঠানামা করে। রোহিত জানিয়েছেন খেলোয়াড়দের জন্য এই মাঠে এটাই একটা বড় বাধা।

আরও পড়ুন… বিরাটকে কার্যত অপমান করে শুভমনের সঙ্গে সচিনের মিল খুঁজে পেলেন প্রাক্তনী

ইন্ডিয়া টু ডের সঙ্গে কথা বলার সময়ে রোহিত বলেন, ‘এখানে আবহাওয়া অনেক পরিবর্তনশীল, তাই আপনাকে দীর্ঘ সময়ের জন্য মনোনিবেশ করতে হবে এবং এটাই এই ফর্ম্যাটের চ্যালেঞ্জ। আপনাকে দীর্ঘ সময়ের জন্য মনোনিবেশ করতে হবে। বোলারদের কখন মারতে হবে তা আপনি সময়ের সঙ্গে সঙ্গে বুঝতে পারবেন। এই মাঠে আপনাকে এর জন্য প্রস্তুত থাকতে হবে।’

আরও পড়ুন… সেই সময়ে অনেক সিনিয়র ক্রিকেটারই দলে ছিলেন না- জীবনের সেরা টেস্ট সিরিজের কথা বললেন রোহিত শর্মা

রোহিত শর্মা মনে করেন যে ওভালে সাফল্য পাওয়া প্রাক্তন খেলোয়াড়দের স্কোরিং প্যাটার্ন জানা খারাপ ধারণা হবে না। রোহিত শর্মা বলেছেন, ‘আপনাকে বুঝতে হবে আপনার শক্তি কী। এখানে রান করার প্যাটার্ন জেনে ভালো লাগছে কারণ আমরা জানি যে এটি ইংল্যান্ডের সেরা ব্যাটিং উইকেটগুলির মধ্যে একটি। আপনি আপনার শটগুলির জন্য মূল্য পান, স্কোয়ার বাউন্ডারিগুলি বেশ দ্রুত এবং এটি নিজেকে এখানে সাফল্যের সেরা সুযোগ দেওয়ার বিষয়।’

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

ভারত ও অস্ট্রেলিয়া তার দ্বিতীয় চক্রে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোনামের জন্য লড়াই করতে প্রস্তুত। ৭ জুন লন্ডনের ওভালে ফাইনাল খেলাটি শুরু হবে। ভারত WTC 2021 ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরেছে, যারা সাউদাম্পটনের রোজ বোলে বিরাট কোহলির পুরুষদের আট উইকেটে হারিয়ে উদ্বোধনী চ্যাম্পিয়ন হয়েছে। অস্ট্রেলিয়া ২০২১-২৩ চক্রে ১৯টি টেস্টে ৬৬.৬৭ পয়েন্ট শতাংশ (PCT) নিয়ে WTC পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল, সম্প্রতি যেখানে ভারত নিজেদের ঘরের মাঠে সমাপ্ত বর্ডার-গাভাসকর ট্রফি সিরিজে ক্যাঙ্গারুদের ২-১ পরাজিত করার পরে ৫৮.৮ PCT নিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 18 ওভার শেষে South Africa-র স্কোর 142/5 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.