বাংলা নিউজ > ময়দান > বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার প্রধানের গলায় ভারতের তরুণ অ্যাথলিটদের প্রশংসা

বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার প্রধানের গলায় ভারতের তরুণ অ্যাথলিটদের প্রশংসা

বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার কর্তারা (ছবি:টুইটার)

৬৪ বছর বয়সী সেবাস্তিয়ান কো একটি ভিডিও তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন। সেখানে দেখা যায় তিনি মেডেলজয়ী ভারতীয় তরুণ অ্যাথলিট সহ একাধিক ভারতীয় অ্যাথলিটের সঙ্গে আলোচনাতে ব্যস্ত।

শুভব্রত মুখার্জি: অ্যাথলেটিক্সের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতীয় অ্যাথলিটদের আধিপত্য সেভাবে কোনদিন ছিলনা। তবে ধীরে ধীরে পরিস্থিতি বদলাতে শুরু করেছে। টোকিও গেমসে অ্যাথলেটিক্সের বিভিন্ন ইভেন্টে ভারতীয় অ্যাথলিটরা কোয়ালিফাই করতে সমর্থ হয়েছেন।বলা বাহুল্য এই বছর গেমসে ভারত তাদের অলিম্পিক্স ইতিহাসে সবথেকে বড় দল নিয়ে অংশ নিয়েছিল। টোকিও গেমস শেষ হওয়ার কয়েকদিন পরেই অনুর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়ানশিপেও ভারত অ্যাথলেটিক্সে তাদের অগ্রগতির ছাপ রেখেছে। ৪*৪০০ মিটার রিলেতে ভারতীয় দল ব্রোঞ্জ পদক পেয়েছে। আর সেই ভারতীয় দলের পারফরম্যান্সে খুশি হয়ে তাদের প্রশংসায় ভরালেন প্রাক্তন কিংবদন্তি অ্যাথলিট তথা বর্তমানে বিশ্ব অ্যাথলেটিক্সের প্রধান সেবাস্তিয়ান কো।

প্রসঙ্গত সাফল্যের দিক থেকে বিচার করলেও টোকিও গেমস ছিল ভারতের সেরা অলিম্পিক্স। ভারত তাদের দীর্ঘ কয়েক দশকের অলিম্পিক্স গেমসের ইতিহাসে এ বারেই প্রথমবার অ্যাথলেটিক্স থেকে পদক জিততে সমর্থ হয়। নীরজ চোপড়ার হাত ধরে জ্যাভলিন থেকে এসেছে সোনার পদক। তার রেশ কাটতে না কাটতেই অনুর্ধ্ব-২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের ৪*৪০০ মিটারের দল ব্রোঞ্জ জিততে সমর্থ হয়। এই দলে প্রতিনিধি হিসেবে ছিলেন সুম্মি, প্রিয়া মোহন, কপিল এবং এস.ভরত। ৩:২০:৬০ সময় করে তারা ব্রোঞ্জ পদক জেতেন। উল্লেখ্য এই ইভেন্টের ইতিহাসে এটি ভারতের পঞ্চম পদক ছিল।

৬৪ বছর বয়সী সেবাস্তিয়ান কো একটি ভিডিও তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেন। সেখানে দেখা যায় তিনি মেডেলজয়ী ভারতীয় তরুণ অ্যাথলিট সহ একাধিক ভারতীয় অ্যাথলিটের সঙ্গে আলোচনাতে ব্যস্ত। টুইটে সেবাস্তিয়ান কো লেখেন 'আমার কাছে এটা অত্যন্ত গর্বের বিষয় যে আমি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া একাধিক তরুণ, প্রতিভাবান অ্যাথলিটদের সঙ্গে অ্যাথলেটিক্স নিয়ে আলোচনা করতে পেরেছি। আমাদের খেলাটি বেশ কিছু ভালো এবং প্রতিভাবান ক্রীড়াবিদের হাতে সুরক্ষিত রয়েছে। আর এটাই সবথেকে বেশি জরুরি। ৪*৪০০ মিক্সড রিলে দলের ফাইনালে যারা পদক জিতেছে প্রত্যেককে অভিনন্দন। আমি তোমাদের খেলা দেখেছি। আমি তোমাদের খেলা দেখে অত্যন্ত খুশি। তোমাদের খেলাতে প্রভূত উন্নতি লক্ষ্য করেছি। এটা তোমাদের মঞ্চ। এরপরে তোমাদের পরবর্তী মঞ্চ অলিম্পিক্স।'

বন্ধ করুন