বাংলা নিউজ > ময়দান > মহিলা প্রধান সহ পাঁচ দফা দাবি নিয়ে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের কাছে গেলেন বিক্ষোভকারী কুস্তিগীররা

মহিলা প্রধান সহ পাঁচ দফা দাবি নিয়ে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের কাছে গেলেন বিক্ষোভকারী কুস্তিগীররা

কুস্তিগীরদের সঙ্গে বৈঠক বসবেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (ছবি-টুইটার)

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার দু দিন পর, ৫ জুন কুস্তিগীর সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া তাদের চাকরি সংক্রান্ত কাজের জন্য রেলের অফিসে পৌঁছেছিলেন। দাবি করা হয়েছিল যে এই কুস্তিগীররা পারফরম্যান্স থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছিল।

সরকারের সঙ্গে আলোচনার আহ্বান জানিয়ে রেসলার বজরং পুনিয়া কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের বাসভবনে তাঁর সঙ্গে দেখা করতে পৌঁছেছেন। সংবাদ সংস্থা এএনআই মারফৎ এই তথ্য জানা গিয়েছে। বজরং পুনিয়ার কিছুক্ষণ পরেই কুস্তিগীর সাক্ষী মালিক এবং তাঁর স্বামী সত্যব্রত কাদিয়ানও অনুরাগ ঠাকুরের বাড়িতে পৌঁছে যান। একদিন আগে মঙ্গলবার (৬ জুন), ব্রিজভূষণের বিরুদ্ধে আন্দোলনরত খেলোয়াড়দের কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর আলোচনার জন্য আমন্ত্রণ পাঠিয়েছিলেন। অনুরাগ ঠাকুর টুইট করেছিলেন যে সরকার কুস্তিগীরদের সঙ্গে আলোচনা করতে ইচ্ছুক। এ জন্য তাদের আবারও আমন্ত্রণপত্র পাঠিয়েছি।

আরও পড়ুন… অবসর ভেঙে টেস্টে ফিরছেন মইন আলি, অ্যাশেজের জন্য ইংল্যান্ড দলে ধোনির সতীর্থ

আলোচনায় পৌঁছানোর আগে, আন্দোলনের সঙ্গে জড়িত কুস্তিগীর সাক্ষী মালিক ফোনে ANI-এর সঙ্গে কথা বলেছিলেন, যেখানে তিনি বলেছিলেন যে সবার সম্মতির পরেই সরকারের প্রস্তাবের সিদ্ধান্ত নেওয়া হবে। বিক্ষোভ শেষ করার বিষয়ে তিনি বলেছিলেন, আমরা সরকারের কথা শুনব। এটা হবে না যে আমরা সরকারের কিছু মেনে নিয়ে আমাদের প্রতিবাদ শেষ করব।

এর আগে ৩ জুন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারী কুস্তিগীররা। এই বৈঠকটিকে কুস্তিগীরদের ক্ষেত্রে অচলাবস্থা ভাঙার জন্য সরকারের একটি প্রচেষ্টা হিসাবে দেখা হয়েছিল।

আরও পড়ুন… তিন বছরের চুক্তিতে সৌদির ক্লাব আল ইত্তিহাদে নাম লিখিয়ে রোনাল্ডোর প্রতিপক্ষ করিম বেঞ্জেমা

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার দু দিন পর, ৫ জুন কুস্তিগীর সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া তাদের চাকরি সংক্রান্ত কাজের জন্য রেলের অফিসে পৌঁছেছিলেন। দাবি করা হয়েছিল যে এই কুস্তিগীররা পারফরম্যান্স থেকে নিজেদের দূরে সরিয়ে রেখেছিল। তবে, দুজনেই স্পষ্ট জানিয়েছিলেন যে তারা তাদের লড়াই ছেড়ে দেননি। তিনি টুইট করেছেন যে বিচার না হওয়া পর্যন্ত লড়াই চলবে। এর জন্য যদি আমাকে চাকরি ছাড়তে হয়, আমি তা ছেড়ে দেব।

আরও পড়ুন… UAE vs WI ODI: মরু দেশে চার্লস ও কিং-এর ব্যাটিং ঝড়, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দখল

কুস্তিগীরদের কয়েকটি দাবি হল:

১) রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করুন

২) WFI এর একজন মহিলা প্রধান রাখা হোক

৩) ব্রিজভূষণ এবং তাঁর পরিবারের কেউই WFI-এর অংশ হবেন না

৪) ২৮ এপ্রিল কুস্তিগীরদের বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছিল তা বাতিল করা হবে।

৫) ব্রিজভূষণের গ্রেপ্তার (এতে এইচএম স্পষ্ট করে দিয়েছেন যে গ্রেপ্তার নির্ভর করবে দিল্লি পুলিশের তদন্তের উপর।)

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

দিল্লি পুলিশ বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ সিংয়ের বিরুদ্ধে ২৮ এপ্রিল কনট প্লেস থানায় দুটি এফআইআর নথিভুক্ত করেছিল, একটি নাবালিক কুস্তিগীরের বাবার অভিযোগের ভিত্তিতে শিশুদের সুরক্ষা আইন (পকসো) এর অধীনে। দোষী প্রমাণিত হলে শাস্তি সাত বছর পর্যন্ত জেল হবে। একই সময়ে, ব্রিজ ভূষণ সিং তার বিরুদ্ধে উত্থাপিত সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন যে তার বিরুদ্ধে একটি অভিযোগও প্রমাণিত হলে তাঁকে ফাঁসি দেওয়া হোক।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ? কাজিরাঙা লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য প্রথম দফায় নিশীথ সহ ৯ কেন্দ্রীয় মন্ত্রীর ভাগ্য পরীক্ষা! দৌড়ে ২ প্রাক্তন CM অভিনয় নয় গান, নিজের মাতৃভাষায় জমিয়ে গাইলেন 'পাঞ্জাবি কুড়ি' পরিণীতি অধীরকে 'গো ব্যাক স্লোগান', মেজাজ হারিয়ে ধাক্কা..! যা ঘটল দেখুন ভিডিয়োয় একদিকে ভোট, তার উপর IPL,এই বাজারে কী হাল রচনার দিদি নম্বর ১ আর সৌরভের দাদাগিরি-র ডিব্রুগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.