বাংলা নিউজ > ময়দান > টিভিতেও দেখানোর দরকার নেই, শুধু মহিলাদের আইপিএল শুরু করুন-সৌরভদের আর্জি জেমিমার
ভারতীয় মহিলা দলের ক্রিকেটার জেমিমা রডরিগেজ (ছবি:টুইটার)
ভারতীয় মহিলা দলের ক্রিকেটার জেমিমা রডরিগেজ (ছবি:টুইটার)

টিভিতেও দেখানোর দরকার নেই, শুধু মহিলাদের আইপিএল শুরু করুন-সৌরভদের আর্জি জেমিমার

মহিলা আইপিএলের পক্ষে সওয়াল,আরও বেশি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলানোর আবেদন জেমিমার।

শুভব্রত মুখার্জি: ভারতীয় মহিলা ক্রিকেটের উন্নতি ঘটাতে দীর্ঘদিন ধরে পুরুষদের ধাঁচে আইপিএল করানোর দাবি নানা মহল থেকে উঠে আসছে। ভারতীয় মহিলা ক্রিকেট দল সাম্প্রতি যথেষ্ট ভালো পারফরম্যান্স করার পরে এই দাবি আরও জোরালো হয়েছে। দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যা জেমিমা রডরিগেজও এ বার মহিলা আইপিএলের পক্ষে সওয়াল করে তাদের আরও বেশি প্রতিযোগিতামূলক ম্যাচের দিকে ঠেলে দেওয়ার আবেদন করলেন।

জেমিমার মতে পুরুষ আইপিএলের থেকে তাদের আইপিএল ছোট হলেও কোন ক্ষতি নেই। এমনকি টিভিতে যদি খেলা নাও দেখানো হয় তাতেও অসুবিধা নেই। শুধুমাত্র তাদের আরও বেশি করে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার সুযোগ করে দেওয়া হোক, যাতে তারা নিজেদের খেলার আরও বেশি উন্নতি করতে পারেন। রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে নিজের মনের কথা জানান ২১ বছর বয়সী জেমাইমা। তার মতে মহিলা আইপিএলের মতন টুর্নামেন্ট আরও বেশি করে ভবিষ্যতের আন্তর্জাতিক তারকা তৈরি করবে।

জেমিমা জানান 'আমি অনেক বেশি ঘরোয়া ক্রিকেট খেলেছি। আমি মুম্বইয়ের খেলাও ফলো করি। আমি মনে করি একটা মহিলা টি-২০ চ্যালেঞ্জ প্রতিযোগিতা দিয়ে আমরা শুরুটা করতে পারি। ৮ দলের না হয়ে ৫-৬ দলের হলেও কোন অসুবিধা নেই। শুরু করাটা জরুরি। কারণ তখন আমরা জানতে পারব আমাদের হাতে বিশ্বমানের ক্রিকেটার আছে কি নেই। আজ আইপিএলকে দেখুন। কী ভাবে তা শুরু হয়েছিল এবং তারপরে কী ভাবেই তা ভারতকে একের পর এক আন্তর্জাতিক মানের ক্রিকেটার তুলে আনতে সাহায্য করছে। আমি বলতে চাই আপনি যদি মনে করেন তাহলে আমাদের খেলা ব্রডকাস্ট করারও দরকার নেই। আমাদেরকে একটা প্রতিযোগিতামূলক প্ল্যাটফর্ম দেওয়া হোক যাতে করে আমরা নিজেদের খেলার উন্নতি সাধন করতে পারি।'

বন্ধ করুন