বাংলা নিউজ > ময়দান > ভারত-ইংল্যান্ড সিরিজের ফল ২-১, লক্ষ্মণের দাবি বিরাটদের জয়ী ঘোষণা করুক আইসিসি
জো রুট ও বিরাট কোহলি (ছবি:টুইটার)
জো রুট ও বিরাট কোহলি (ছবি:টুইটার)

ভারত-ইংল্যান্ড সিরিজের ফল ২-১, লক্ষ্মণের দাবি বিরাটদের জয়ী ঘোষণা করুক আইসিসি

  • এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতের কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ মনে করেন ভারতের অফারের কথা মাথায় রেখে আইসিসির উচিত এই সিরিজে বিরাটদের ২-১ ফলে জয়ী ঘোষণা করা।

শুভব্রত মুখার্জি: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট বাতিল করা হয়েছে বেশ কয়েকদিন আগেই। তবুও এই টেস্টকে ঘিরে আলোচনা যেন থামতেই চাইছে না। অনেকেই দাবি করেছেন করোনার কারণ দেখিয়ে যেহেতু ভারত শেষ টেস্ট খেলেনি তাই এই টেস্টে রুটদের জয়ী ঘোষণা করা হোক। এদিকে ইসিবির তরফে বল ঠেলা হয়েছে আইসিসির কোর্টে। তাদেরকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আহ্বান করা হয়েছে। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতের কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ মনে করেন ভারতের অফারের কথা মাথায় রেখে আইসিসির উচিত এই সিরিজে বিরাটদের ২-১ ফলে জয়ী ঘোষণা করা।

উল্লেখ্য বিসিসিআইয়ের তরফে পঞ্চম টেস্টটি দুই দেশের ভবিষ্যৎ সূচি দেখে ইসিবিকে একটি সময় বের করে করার প্রস্তাব দেওয়া হয়েছে। ইতিমধ্যেই পঞ্চম টেস্ট বাতিলের পরে ইংল্যান্ডের অনেক ক্রিকেটার পারিবারিক কারণ দেখিয়ে আসন্ন আইপিএলের দ্বিতীয় পর্ব থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

টেস্ট স্থগিত হওয়ার বিষয়ে মন্তব্য করতে গিয়ে এক জনপ্রিয় সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে লক্ষ্মণ জানিয়েছেন 'অসাধারণ একটা সিরিজের হঠাৎ করে এমন সমাপ্তি খুব দুঃখজনক। পারিপার্শ্বিক পরিবেশ বিচার করে ওল্ড ট্রাফোর্ডের পঞ্চম টেস্ট স্থগিত করা হয়েছে। অতিমারীর কারণে বিশ্ব এখনও পুরোপুরি সুরক্ষিত নয়। অনেকের কাছে এই টেস্ট বাতিল হওয়ার ফলে ভারতকে ভিলেন মনে হতেই পারে। তবে করোনাকে ভয় পাওয়াটা খুব স্বাভাবিক। তাই আমি কারোর দোষ দেখি না। ওই মানসিক পরিস্থিতিতে ২২ গজে খেলা কারোর পক্ষেই দুঃসাধ্যের। আমি তাই মনে করি পরিবেশ, পরিস্থিতির কথা মাথায় রেখে আইসিসির উচিত ২-১ ফলে ভারতকে সিরিজে জয়ী ঘোষণা করা। এছাড়াও বিসিসিআইয়ের তরফে ইসিবিকে পরের বছর সংক্ষিপ্ত ফর্ম্যাটের যে সিরিজ খেলা হবে সেই সময় এই টেস্টটি খেলারও প্রস্তাব দেওয়া হয়েছে। তাই আইসিসির সব দিক বিবেচনা করে ভারতকেই সিরিজে জয়ী ঘোষণা করা উচিত।'

বন্ধ করুন