বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডে দেওয়া হবে বিরাটদের করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ
বিরাট কোহলি করোনা প্রতিষেধকের প্রথম ডোজ নিচ্ছেন (ছবি: ইনস্টাগ্রাম)
বিরাট কোহলি করোনা প্রতিষেধকের প্রথম ডোজ নিচ্ছেন (ছবি: ইনস্টাগ্রাম)

ইংল্যান্ডে দেওয়া হবে বিরাটদের করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ

  • যাতে করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ ইংল্যান্ডে নেওয়া যায়, সেই মতো ব্রিটেন সরকারের সঙ্গে কথাও বলে বিসিসিআই। একান্তই ব্রিটেন সরকার অনুমতি না দিলে, তখন এখান থেকে দ্বিতীয় ডোজ নিয়ে যাওয়ার কথা ভাবে বোর্ড। সময় মতো কোহলিরা ইংল্যান্ডে বসেই তা পেয়ে যাবেন।

ইংল্যান্ডের স্বাস্থ্য দফতরের নির্দেশ মতোই ইংল্যান্ডে টিকাকরণ হবে কোহলিদের। প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ কী ভাবে দেওয়া হবে তা নিয়ে দ্বিধায় ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যাতে করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ ইংল্যান্ডে নেওয়া যায়, সেই মতো ব্রিটেন সরকারের সঙ্গে কথাও বলে বিসিসিআই। একান্তই ব্রিটেন সরকার অনুমতি না দিলে, তখন এখান থেকে দ্বিতীয় ডোজ নিয়ে যাওয়ার কথা ভাবে বোর্ড। সময় মতো কোহলিরা ইংল্যান্ডে বসেই তা পেয়ে যাবেন। তবে ব্রিটেন সরকার নিজে উদ্যোগ নেওয়ায় বোর্ডের আর কোনও সমস্যা থাকল না।  

ভারতীয় ক্রিকেটারদের প্রতিষেধক নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিল ব্রিটেনের স্বাস্থ্য দফতর। ইংল্যান্ডেই করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ নিতে পারবেন কোহলিরা। করোনা প্রতিষেধকের প্রথম ডোজ ইতিমধ্যেই নিয়ে ফেলেছেন কোহলি-রাহানেরা। করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার সময় ইংল্যান্ডে উপস্থিত থাকবে টিম ইন্ডিয়া। তাই ভারতীয় সদস্যদের ভ্যাকসিন নিয়ে সমস্যায় পড়েছিল বিসিসিআই। এমন অবস্থায় সাহায্যের হাত বাড়িয়ে দিল ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। ফলে করোনা প্রতিষেধকের দ্বিতীয় ডোজ নিতে আর কোনও অসুবিধে রইল টিম ইন্ডিয়ার।

২ জুন ইংল্যান্ডে উড়ে যাবে ভারতীয় দল। সেখানে ৩ মাসেরও উপর ইংল্যান্ডে থাকবেন কোহলি, রাহানে রোহিতরা। ১৮ জুন থেকে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ। আগামীকাল মুম্বইয়ে টিম হোটেলে একে একে যোগ দেবেন ভারতীয় ক্রিকেটাররা। ২৪ তারিখ মুম্বইয়ে থাকা ক্রিকেটাররা টিম হোটেলে যোগ দেবেন। কোয়ারান্টিন পর্ব কাটিয়ে ইংল্যান্ড উড়ে যাবেন কোহলিরা।

বন্ধ করুন