বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্সে রুপোজয়ী দক্ষিণ আফ্রিকার ক্রীড়াবিদ ফিরলেন ২২ গজে
এবার ক্রিকেটের ২২ গজে ফিরছেন সুনেট ভিলওয়েন
এবার ক্রিকেটের ২২ গজে ফিরছেন সুনেট ভিলওয়েন

অলিম্পিক্সে রুপোজয়ী দক্ষিণ আফ্রিকার ক্রীড়াবিদ ফিরলেন ২২ গজে

  • টাইটান্স লেডিসদের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। টাইটান্স দলের তরফে তাদের সোশ্যাল মিডিয়াতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: সদ্য ক্রিকেটের ২২ গজকে 'আলবিদা' জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের 'মি:৩৬০' এবি ডিভিলিয়ার্স। শুধুমাত্র ক্রিকেট নয় দেশের হয়ে একাধিক খেলাতে তিনি আন্তর্জাতিক পর্যায়ে খেলেছেন। ডিভিলিয়ির্সের মতন এমন অনন্য ক্ষমতার অধিকারী প্রোটিয়াভূমের অপর এক ক্রীড়াবিদ। অলিম্পিক্সে দেশের হয়ে রুপো জেতার ৫ বছর পরে এবার ক্রিকেটের ২২ গজে ফিরছেন সুনেট ভিলওয়েন।

প্রসঙ্গত এর আগেও আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট খেলেছেন সুনেট। পরবর্তীতে তিনি অ্যাথলেটিক্সে চলে যান। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের মধ্যে দিয়ে ফের ২২ গজে ফিরছেন তিনি। টাইটান্স লেডিসদের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। টাইটান্স দলের তরফে তাদের সোশ্যাল মিডিয়াতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দেশের হয়ে একজন প্রতিষ্ঠিত অলরাউন্ডার সুনেট। তিনি দেশের জার্সিতে ১ টি টেস্ট এবং ১৭ টি একদিনের ম্যাচে খেলেছেন। একমাত্র টেস্টে তিনি ৮৮ রান করেছিলেন। ওয়ানডেতে তিনি ১৯৮ রান করার পাশাপাশি ৫ টি উইকেটও নিয়েছেন। উল্লেখ্য ২০১৬ সালে রিও অলিম্পিক্সে দেশের হয়ে জ্যাভলিনে রুপো জিততে সমর্থ হয়েছিলেন সুনেট। এছাড়াও তিনি দেশের হয়ে চারটি কমনওয়েলথ গেমসে অংশ নিয়েছেন। সেখানে তিনি দুটি সোনা,একটি রুপো এবং একটি ব্রোঞ্জ জিতেছেন। ২০১১ এবং ২০১৫ বিশ্ব চ্যাম্পিয়নশিপেও তিনি একটি রুপো এবং একটি ব্রোঞ্জ জেতেন।

বন্ধ করুন