বাংলা নিউজ > ময়দান > এবার থেকে ত্রিপুরার হয়ে বাংলার বিরুদ্ধে খেলতে নামবেন ‘বঙ্গভূষণ’ ঋদ্ধিমান সাহা!

এবার থেকে ত্রিপুরার হয়ে বাংলার বিরুদ্ধে খেলতে নামবেন ‘বঙ্গভূষণ’ ঋদ্ধিমান সাহা!

ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন ঋদ্ধিমান সাহা (ছবি:পিটিআই) (PTI)

এ বছরই বাংলা ছেড়ে ত্রিপুরায় নাম লিখিয়েছেন ঋদ্ধিমান সাহা। তিনি জানিয়েছেন, এবার থেকে ত্রিপুরার হয়েই খেলবেন। সিএবি কর্তাদের একাংশের সঙ্গে সমস্যা হওয়ার কারণে দূরত্ব তৈরি হয়েছিল। এরপরেই বাংলা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋদ্ধিমান সাহা। এমন অবস্থায় বঙ্গভূষণ সম্মান পাওয়ার জন্য চিঠি পেয়ে খুশি ঋদ্ধিমান সাহা।

বাইশ গজের বাইরে বাংলা ক্রিকেট সংস্থার সঙ্গে তার যাই হয়ে থাকুক না কেন, বাংলা ক্রিকেট সংস্থার কর্তাদের সঙ্গে তার যত সমস্যাই হোক না কেন, সে তো বাংলারই গর্বিত সন্তান। আর সে কারণেই বহু বিতর্কের মধ্যেও ঋদ্ধিমান সাহাকে বঙ্গভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার। ২৫ জুলাই নজরুল মঞ্চে তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হবে।

আরও পড়ুন… WI vs IND: শেষ ওভারে সঞ্জুর কিপিংয়ে মানরক্ষা ভারতের, রইল ভিডিয়ো 

যেই বছরে ঋদ্ধিমান সাহা বাংলা ছেড়ে ভিন রাজ্যের হয়ে ক্রিকেট খেলতে যাচ্ছেন সেই বছরেই এমন সম্মান! অনেকে অবাক হলেও, এই সম্মান পেয়ে গর্বিত ঋদ্ধিমান সাহা। দীর্ঘ দিন ধরে বাংলার হয়ে খেলেছেন ঋদ্ধিমান। দেশের হয়ে ৪০টি টেস্ট খেলেছেন বাংলার এই ক্রিকেটার। এই বছরই ভারতীয় দল থেকে বাদ পড়েছেন বাংলার উইকেটরক্ষক। জাতীয় দলে আর ফেরানো হবে না বলে জানিয়েও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন… WI vs IND: শেষ ওভারে সঞ্জুর কিপিংয়ে মানরক্ষা ভারতের, রইল ভিডিয়ো

বঙ্গভূষণ সম্মান পাওয়ার চিঠি পেয়ে ঋদ্ধিমান সাহা বলেন, ‘আমি গর্বিত। দীর্ঘ দিন বাংলার হয়ে খেলেছি। আমাকে যোগ্য মনে করেছে বলেই এই সম্মান দেওয়া হয়েছে। নবান্ন থেকে আগেই ফোন করেছিল। শুক্রবার চিঠি পেলাম।’ ৩৮ বছরের ঋদ্ধি ভারতের হয়ে ৪০টি টেস্ট ছাড়াও ন’টি একদিনের ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১২২টি ম্যাচ খেলেছেন। ভারতের হয়ে তিনটি শতরান রয়েছে ঋদ্ধিমান সাহার।

আরও পড়ুন… WI vs IND: শেষ ওভারে সঞ্জুর কিপিংয়ে মানরক্ষা ভারতের, রইল ভিডিয়ো

এ বছরই বাংলা ছেড়ে ত্রিপুরায় নাম লিখিয়েছেন ঋদ্ধিমান সাহা। তিনি জানিয়েছেন, এবার থেকে ত্রিপুরার হয়েই খেলবেন। সিএবি কর্তাদের একাংশের সঙ্গে বিতর্ক ও সমস্যা হওয়ার কারণে দূরত্ব তৈরি হয়েছিল। এরপরেই বাংলা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋদ্ধিমান সাহা। এমন অবস্থায় বঙ্গভূষণ সম্মান পাওয়ার জন্য চিঠি পেয়ে খুশি ঋদ্ধিমান সাহা। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল এল 'ডিএ নোটিফিকেশন', আচমকাই লক্ষ্মীলাভ বাংলার সরকারি কর্মীদের সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড শাহরুখের বেভারলি হিলসের বাড়িতে এক রাত কাটাতে চান? খরচ শুনলে মাথা ঘুরে যাবে!

T20 WC 2024

IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.