বাংলা নিউজ > ময়দান > এবার থেকে ত্রিপুরার হয়ে বাংলার বিরুদ্ধে খেলতে নামবেন ‘বঙ্গভূষণ’ ঋদ্ধিমান সাহা!

এবার থেকে ত্রিপুরার হয়ে বাংলার বিরুদ্ধে খেলতে নামবেন ‘বঙ্গভূষণ’ ঋদ্ধিমান সাহা!

ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন ঋদ্ধিমান সাহা (ছবি:পিটিআই) (PTI)

এ বছরই বাংলা ছেড়ে ত্রিপুরায় নাম লিখিয়েছেন ঋদ্ধিমান সাহা। তিনি জানিয়েছেন, এবার থেকে ত্রিপুরার হয়েই খেলবেন। সিএবি কর্তাদের একাংশের সঙ্গে সমস্যা হওয়ার কারণে দূরত্ব তৈরি হয়েছিল। এরপরেই বাংলা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋদ্ধিমান সাহা। এমন অবস্থায় বঙ্গভূষণ সম্মান পাওয়ার জন্য চিঠি পেয়ে খুশি ঋদ্ধিমান সাহা।

বাইশ গজের বাইরে বাংলা ক্রিকেট সংস্থার সঙ্গে তার যাই হয়ে থাকুক না কেন, বাংলা ক্রিকেট সংস্থার কর্তাদের সঙ্গে তার যত সমস্যাই হোক না কেন, সে তো বাংলারই গর্বিত সন্তান। আর সে কারণেই বহু বিতর্কের মধ্যেও ঋদ্ধিমান সাহাকে বঙ্গভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার। ২৫ জুলাই নজরুল মঞ্চে তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হবে।

আরও পড়ুন… WI vs IND: শেষ ওভারে সঞ্জুর কিপিংয়ে মানরক্ষা ভারতের, রইল ভিডিয়ো 

যেই বছরে ঋদ্ধিমান সাহা বাংলা ছেড়ে ভিন রাজ্যের হয়ে ক্রিকেট খেলতে যাচ্ছেন সেই বছরেই এমন সম্মান! অনেকে অবাক হলেও, এই সম্মান পেয়ে গর্বিত ঋদ্ধিমান সাহা। দীর্ঘ দিন ধরে বাংলার হয়ে খেলেছেন ঋদ্ধিমান। দেশের হয়ে ৪০টি টেস্ট খেলেছেন বাংলার এই ক্রিকেটার। এই বছরই ভারতীয় দল থেকে বাদ পড়েছেন বাংলার উইকেটরক্ষক। জাতীয় দলে আর ফেরানো হবে না বলে জানিয়েও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন… WI vs IND: শেষ ওভারে সঞ্জুর কিপিংয়ে মানরক্ষা ভারতের, রইল ভিডিয়ো

বঙ্গভূষণ সম্মান পাওয়ার চিঠি পেয়ে ঋদ্ধিমান সাহা বলেন, ‘আমি গর্বিত। দীর্ঘ দিন বাংলার হয়ে খেলেছি। আমাকে যোগ্য মনে করেছে বলেই এই সম্মান দেওয়া হয়েছে। নবান্ন থেকে আগেই ফোন করেছিল। শুক্রবার চিঠি পেলাম।’ ৩৮ বছরের ঋদ্ধি ভারতের হয়ে ৪০টি টেস্ট ছাড়াও ন’টি একদিনের ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১২২টি ম্যাচ খেলেছেন। ভারতের হয়ে তিনটি শতরান রয়েছে ঋদ্ধিমান সাহার।

আরও পড়ুন… WI vs IND: শেষ ওভারে সঞ্জুর কিপিংয়ে মানরক্ষা ভারতের, রইল ভিডিয়ো

এ বছরই বাংলা ছেড়ে ত্রিপুরায় নাম লিখিয়েছেন ঋদ্ধিমান সাহা। তিনি জানিয়েছেন, এবার থেকে ত্রিপুরার হয়েই খেলবেন। সিএবি কর্তাদের একাংশের সঙ্গে বিতর্ক ও সমস্যা হওয়ার কারণে দূরত্ব তৈরি হয়েছিল। এরপরেই বাংলা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋদ্ধিমান সাহা। এমন অবস্থায় বঙ্গভূষণ সম্মান পাওয়ার জন্য চিঠি পেয়ে খুশি ঋদ্ধিমান সাহা। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী ‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023 'রাস্তা থেকে তুলে এনে…এখন কত ফুটানি,' বিজেপি MLA-কে খোঁচা মমতার, পালটা এল জবাব!

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.