বাংলা নিউজ > ময়দান > বাবরের বাইশ গজের লড়াইয়ের গল্প বলবে ‘বাবর কী কাহানি’
‘বাবর কী কাহানি’র অপেক্ষায় বাইশ গজ (ছবি: গুগল)
‘বাবর কী কাহানি’র অপেক্ষায় বাইশ গজ (ছবি: গুগল)

বাবরের বাইশ গজের লড়াইয়ের গল্প বলবে ‘বাবর কী কাহানি’

  • বল বয় থেকে এক নম্বর ব্যাটসম্যান হয়ে ওঠার গল্প বলবেন বাবর আজম। ‘বাবর কী কাহানি’ অপেক্ষায় ক্রিকেট মহল।

২০০৭ সালে তাঁকে দেখা গিয়েছিল বাউন্ডারির বাইরে বল ধরতে। তখন বল পিকার মানে বল বয় হিসাবে উপস্থিত ছিলেন তিনি। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৩ বছর। এরপর পাকিস্তানের অনুর্ধ্ব ১৯ দলে প্রবেশ। সেখানেই ২০০৯-১০ সালে সকলকে চমকে দেশের সর্বোচ্চ স্কোরার হয়ে গেলেন। আর ক্রিকেটের মঞ্চে নিজেকে পরিচিত করালেন। তিনি হলেন পাকিস্তানের বাবর আজম। 

২০১২ সালে অনুর্ধ্ব ১৯ পাকিস্তান দলের অধিনায়ক হয়েছিলেন তিনি। এর তিন বছর পরেই সিনিয়র দলে প্রবেশ করলেন তিনি। ২০১৫ সালের ৩১শে মে অভিষেক ম্যাচেই জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫০ করে বাইশ গজে নিজের জায়গাটা মজবুত করলেন।  

 এরপর বর্তমানে পাকিস্তান ক্রিকেটের পোস্টার বয় হয়ে উঠেছেন। মাত্র ৬ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক করে আজ পাকিস্তানের অধিনায়ক। বাইশ গজে বাবর আজম অতি পরিচিত নাম। ওয়ানডে ক্রিকেটে তিনি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান। মাঠের বাইরে বাবর এবার নিজের লড়াইয়ে গল্প শোনাতে চলেছেন। টুইটারে তিনি একটি পোস্টার শেয়ার করেছেন। তাতে লেখা 'আমার গল্প, অপেক্ষা করুন।'

যা দেখে মনে হচ্ছে সম্ভবত তাঁর অটোবায়োগ্রাফি প্রকাশিত হতে চলেছে। যদিও বাবর খোলসা করে কিছুই বলেননি। শুধু ছবিটা শেয়ার করে অপেক্ষা করতে বলেছেন।

বাবর আজ এই জায়গায় অনেক লড়াই করেই এসেছেন। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামের সামান্য বলবয় থেকে তিনি দেশের অধিনায়ক। বোঝাই যাচ্ছে যে পাক অধিনায়কের লড়াইটা সহজ ছিল না। ক্রিকেটের সব ফর্ম্যাটে দাপটের সঙ্গে খেলে আজ সকলের মন জয় করে নিয়েছেন ২৬ বছরের ক্রিকেটার। গত ১৪ এপ্রিল বিরাট কোহলির সিংহাসন ছিনিয়ে নিয়ে একদিনের ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান হন বাবর।

বন্ধ করুন