বাংলা নিউজ > ময়দান > ICC ইভেন্টে ভারত খোলসে ঢুকে যায়- নজিরবিহীন আক্রমণ প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের

ICC ইভেন্টে ভারত খোলসে ঢুকে যায়- নজিরবিহীন আক্রমণ প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের

ভারতকে নজিরবিহীন আক্রমণ প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক নাসির হোসেনের।

আইসিসি টুর্নামেন্টে ভারতের এই ব্যর্থতা প্রসঙ্গে কথা বলতে গিয়ে খুব বিশ্রি ভাবে রোহিত শর্মাদের আক্রমণ করেছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক নাসের হোসেন। হোসেন দাবি করেছেন যে, ভারতীয় দল আইসিসি ইভেন্টে কাপুরুষের মতো খেলে। যে কারণে ২০১৩ সালের পর থেকে আইসিসির কোনও ইভেন্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া।

ভারত এই বছর দ্বিপাক্ষিক সিরিজের ক্ষেত্রে দুরন্ত ছন্দে ছিল। এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি জয়ের যে বিশ্ব রেকর্ড অস্ট্রেলিয়ার কাছে ছিল, সেটা স্পর্শ করেছে ভারত। আর এটা ছাপিয়ে যেতে ভারতের হাতে আরও দুই মাস সময় রয়েছে। ভারত এখনও পর্যন্ত এই বছর ৩৮টি ম্যাচ জিতেছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ আর পরবর্তীতে নিউজিল্যান্ড ও বাংলাদেশ সফরের হাত ধরে এই সংখ্যাটি নিঃসন্দেহে বাড়বে।

ভারত গত চার-পাঁচ বছর ধরে ক্রিকেটের সব ফর্ম্যাট মিলিয়েই দাপট দেখাচ্ছে। ২০১৭ সালে ৩৭টি ম্যাচ তারা জিতেছিল। তারা নিউজিল্যান্ড, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াতে গিয়ে জিতেছে এবং ঘরের মাঠে প্রায় অপরাজিত। কিন্তু এত কিছু সত্ত্বেও বহু দেশ মিলিয়ে কোনও টুর্নামেন্ট খেলতে নামলেই বারবার মুখ থুবড়ে পড়ছে ভারত। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ লিগ থেকে ছিটকে গিয়ে যেমন তারা রীতিমতো নিরাশ করেছিল, তেমনই সম্প্রতি এশিয়া কাপেও তারা হতাশ করেছে।

আরও পড়ুন: T20 WC-এর আগে রটনেস্ট দ্বীপে ফুরফুরে মেজাজে রোহিতরা, কোয়াকার সঙ্গে পোজ কোহলির

আর ভারতের এই ব্যর্থতা প্রসঙ্গে কথা বলতে গিয়ে খুব বিশ্রি ভাবে রোহিত শর্মাদের আক্রমণ করেছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক নাসের হোসেন। হোসেন দাবি করেছেন যে, ভারতীয় দল আইসিসি ইভেন্টে কাপুরুষের মতো খেলে। যে কারণে ভারত ২০১৩ সালের পর থেকে আইসিসির কোনও ইভেন্ট জিততে পারেনি টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া উড়ে গেলেন শামি,বুমরাহের বদলে T20 WC-এ নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন?

স্কাই স্পোর্টসে এই বিষয়ে কথা বলতে গিয়ে নাসির হোসেন বলেছেন, ‘ভারতীয় দল আইসিসি ইভেন্টগুলিতে ক্রমাগত হেরে চলেছে, যদিও টিম ইন্ডিয়ার অনেক দুর্দান্ত খেলোয়াড় রয়েছে এবং এই দলটি অনেক দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে। কিন্তু যখন আইসিসি ইভেন্টের কথা আসে, দলটি কাপুরুষের মতো খেলে। তাদের খেলা দেখে তখন মনে হয়, এই দল শামুকের খোলসে নিজেদেরকে গুটিয়ে ফেলেছে। এই কারণেই আইসিসি টুর্নামেন্টে সফল হতে পারেনি এই দলটি। গত বছর বিশ্বকাপে তারা খুব খারাপ ক্রিকেট খেলেছে, বিশেষ করে পাওয়ারপ্লেতে।’

প্রাক্তন ব্রিটিশ আধিনায়ক আরও বলেছেন, ‘এখন যদি এই দলটিকে আইসিসি ইভেন্টে ভালো করতে হয়, তাহলে এই ত্রুটিগুলো দ্রুত কাটিয়ে উঠতে হবে। আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে হবে এবং বড় টুর্নামেন্টে নিজের কমফোর্ট জোন থেকে বেরিয়ে আসতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধ্রুপদী শিল্পে বিমান নিরাপত্তার শিক্ষা, তুমুল ভাইরাল এয়ার ইন্ডিয়ার ভিডিয়ো ব্যালকনি থেকে ড্রয়িং রুমের আনাচ-কানাচ, চলুন ঘুরে দেখি স্বস্তিকার মুম্বইয়ের বাড়ি বিয়ে হতেই বউকে ভয় পাচ্ছেন প্রসূন! দিদি নম্বর ১-এ পিয়ালি বললেন, ‘বাইরে বাঘ…’ লোকসভা ভোটে মোদীদের সঙ্গে হাত মেলাচ্ছে তামিলনাড়ুর TMC!মানিলা কংগ্রেস এবার NDAতে বড় সভা নয় ৩ মার্চ সন্দেশখালিতে ব্রিগেডের প্রস্তুতি সভা করবে তৃণমল দাদাগিরির মঞ্চে জ্যাকসনের মুন ওয়াক সৌরভের, সচিনের সঙ্গে তুলনা শুনে বললেন কী? WTC Points Table 2023-25: রাঁচি টেস্ট জিতে লাভবান হল ভারত, তলিয়ে গেল ইংল্যান্ড দারিদ্র্য কমে ৫ শতাংশে ঠেকেছে, সরকারি রিপোর্টের ভিত্তিতে দাবি নীতি আয়োগ প্রধানের ঘোমটা দিয়ে অভিযোগ জানাচ্ছে, তার পর সিগারেট খাচ্ছে: সওকত মোল্লা পরিবারের জন্য খেলতে পারেননি সিরিজ, জয় আসতেই বিশেষ বার্তা দিতে ভুললেন না কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.