বাংলা নিউজ > ময়দান > আসন্ন ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে একাধিক পদক্ষেপ নিচ্ছে দুই বোর্ড
ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে দুই বোর্ড কী পদক্ষেপ নিচ্ছে (ছবি:বিসিসিআই)
ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে দুই বোর্ড কী পদক্ষেপ নিচ্ছে (ছবি:বিসিসিআই)

আসন্ন ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে একাধিক পদক্ষেপ নিচ্ছে দুই বোর্ড

  • ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে এবার দফায় দফায় আলোচনা হচ্ছে দুই বোর্ডের। ক্রিকেটারদের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে বায়ো বাবলকে নিশ্ছিদ্র করার লক্ষ্যে আলোচনা চালানো হচ্ছে।

শুভব্রত মুখার্জি: ডিসেম্বর মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ভারতীয় জাতীয় ক্রিকেট দলের। সম্প্রতি আফ্রিকাতে করোনার নয়া ভ্যারিয়েন্টের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। বিজ্ঞানিদের গবেষণার ফলে এই তথ্য উঠে আসার পরপরেই ভারতের প্রোটিয়াভূমে আসন্ন সিরিজ নিয়ে নানা প্রশ্ন উঠেছে। এই সিরিজ যে আপাতত হচ্ছেই তা নিশ্চিত করা হয়েছে দুই বোর্ডের তরফে।

এই সিরিজ নিয়ে এবার দফায় দফায় আলোচনা হচ্ছে দুই বোর্ডের। ক্রিকেটারদের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে বায়ো বাবলকে নিশ্ছিদ্র করার লক্ষ্যে আলোচনা চালানো হচ্ছে। উল্লেখ্য করোনার এই নতুন প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছে দক্ষিণ আফ্রিকা এবং বটসওয়ানাতে। প্রসঙ্গত আসন্ন এই সিরিজে ভারতের তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং চারটি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে।

ডিসেম্বর মাসের ১৭ তারিখ থেকে জানুয়ারি মাসের ২৬ তারিখ পর্যন্ত মোট ৪১ দিন ধরে জোহানেসবার্গ, সেঞ্চুরিয়ন, পার্ল এবং কেপটাউনে এই সিরিজের ম্যাচগুলো হওয়ার কথা। দুই বোর্ডের আলোচনাতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে প্লেনে চেপে ক্রিকেটাররা দক্ষিণ আফ্রিকা পৌঁছাবে। সেই প্লেনে করেই তারা প্রোটিয়াভূমে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যাবে। যাতে করে তাদের সংক্রমণের আশঙ্কা একেবারে কম থাকে। জোহানেসবার্গ থেকে সেঞ্চুরিয়ন এবং কেপটাউন থেকে পার্ল গাড়ি করে যেতে মাত্র ১ ঘন্টা সময় লাগে। তবে দেশের সরকার এবং তাদের মেডিক্যাল ডিপার্টমেন্টের সিদ্ধান্ত মেনেই সিরিজ আয়োজন করতে বদ্ধ পরিকর দুই দেশের ক্রিকেট বোর্ড।

বন্ধ করুন