বাংলা নিউজ > ময়দান > গল টেস্টে একাধিক ভুল করলেন আম্পায়ার! ম্যাচ শেষে ভক্তদের ক্ষোভের মুখে ধর্মসেনা
আম্পায়ারের এমন সিদ্ধান্তে অবাক ক্রিকেট মহল (ছবি-টুইটার)

গল টেস্টে একাধিক ভুল করলেন আম্পায়ার! ম্যাচ শেষে ভক্তদের ক্ষোভের মুখে ধর্মসেনা

  • শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনা স্বাগতিক ও অস্ট্রেলিয়ার মধ্যে গলে দ্বিতীয় টেস্ট চলাকালীন আইসিসি এলিট প্যানেলের কর্মকর্তাদের কিছু প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তের জন্য সোশ্যাল মিডিয়া জুড়ে ভক্তদের সমালোচনার সম্মুখীন হয়েছেন।

শ্রীলঙ্কার স্থানীয় আম্পায়ার কুমার ধর্মসেনার ভুল সিদ্ধান্তের কারণে গলেতে বিতর্কের ঝড় উঠেছে। দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়া তাদের রিভিউ শেষ করে ফেলেছে তারই খেসারত দিতে হচ্ছে তাদের। শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্টে কুমার ধর্মসেনার সিদ্ধান্ত তাকে প্রশ্নের মুখে দাঁড় করাচ্ছে।

শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনা স্বাগতিক ও অস্ট্রেলিয়ার মধ্যে গলে দ্বিতীয় টেস্ট চলাকালীন আইসিসি এলিট প্যানেলের কর্মকর্তাদের কিছু প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তের জন্য সোশ্যাল মিডিয়া জুড়ে ভক্তদের সমালোচনার সম্মুখীন হয়েছেন।

আরও পড়ুন… কোহলিকে নিয়ে কপিলের বিতর্কিত মন্তব্যের উপহাস করলেন উসমান খোয়াজা

কুমার ধর্মসেনার বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে দর্শকরা প্রশ্ন তুলছেন। যেই সিদ্ধান্তের ভিডিয়ো নিয়ে সোশ্যাল মিডিয়াতে বিতর্কের ঝড় উঠেছে। ধর্মসেনার বেশ কয়েকটি সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার পক্ষে না যাওয়ায় সকলেই বিরক্ত প্রকাশ করেছেন। সোশ্যাল মিডিয়াতে অনেকেই বলছেন বিশ্বের সব থেকে খারাপ আম্পায়ার কুমার ধর্মসেনা।

আরও পড়ুন… কোহলিকে নিয়ে কপিলের বিতর্কিত মন্তব্যের উপহাস করলেন উসমান খোয়াজা

৫১ বছরের ধর্মসেনা শ্রীলঙ্কার ইনিংসের ৯৩তম ওভারের পঞ্চম বলে চণ্ডীমলকে নট আউট দেন। এই সময় অজি দলের কাছে ডিআরএস ছিল না। তাই তারা এটির ব্যবহার করতে পারেননি। তবে যখন সেই মুহূর্তের ভিডিয়ো দেখা হয় তখন দেখা যায় বলটি ব্যাটারের ব্যাটের কাণায় লেগে উইকেট রক্ষকের হাতে গিয়েছিল। তবে এখানেই শেষ নয় ম্যাচের আরও একবার চণ্ডীমলের নিশ্চিতLBW না দিয়ে সমালোচনার মুথে পড়েন ধর্মসেনা। এরপরেই সোশ্যাল মিডিয়াতে ধর্মসেনার আম্পায়ারিং নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এই টেস্ট ম্যাচ ৩৯ রানে জেতে শ্রীলঙ্কা। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন প্রভাথ জয়সূর্য। তিনি এদিন প্রথম ইনিংসে ১১৮ রান দিয়ে ৬ উইকেট শিকার করেন। দ্বিতীয় ইনিংসে ৫৯ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন তিনি। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৩৬৪ রান তুলেছিল অস্ট্রেলিয়া। জবাবে শ্রীলঙ্কা করেছিল ৫৫৪ রান। এরপরে দ্বিতীয় ইনিংসে ১৫১ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। সিরিজটি ১-১ সমতায় শেষ হয়। ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন দীনেশ চণ্ডীমল।

বন্ধ করুন