বাংলা নিউজ > ময়দান > বদলাচ্ছে এশিয়া কাপের ভেন্যু! ইঙ্গিত দিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব
বদলাচ্ছে এশিয়া কাপের ভেন্যু!

বদলাচ্ছে এশিয়া কাপের ভেন্যু! ইঙ্গিত দিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব

  • এখন বিপরীত দিশায় হাঁটতে চাইছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। পিটিআই-এর সঙ্গে কথোপকথনের সময়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা বলেছেন যে ১৬ দিনব্যাপী টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমির শাহিতে আয়োজন করা যেতে পারে।

শ্রীলঙ্কার বর্তমান রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে আসন্ন এশিয়া কাপ নিয়ে প্রশ্ন চিহ্ন উঠতে শুরু করেছে। বিশেষজ্ঞরা মনে করছেন বর্তমান পরিস্থিতির কারণে আসন্ন এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজন করা সম্ভব নয়। এখন পর্যন্ত শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড এই টুর্নামেন্টটি আয়োজন করার জন্য চেষ্টা করছিল। কিন্তু এখন বিপরীত দিশায় হাঁটতে চাইছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। পিটিআই-এর সঙ্গে কথোপকথনের সময়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা বলেছেন যে ১৬ দিনব্যাপী টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমির শাহিতে আয়োজন করা যেতে পারে।

শ্রীলঙ্কার মাটি এশিয়া কাপের যে ক্রিকেট লড়াই হওয়ার কথা ছিল, তা এখন সংযুক্ত আরব আমির শাহির মাটিতে দেখা যাবে। যদিও এটি আনুষ্ঠানিকভাবে অনুমোদন করা হয়নি। ২৭ অগস্ট থেকে ১১ সেপ্টেম্বর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা। এবার এই টুর্নামেন্ট টি-টোয়েন্টি ফর্ম্যাটে খেলা হবে। সংযুক্ত আরব আমির শাহিতে টুর্নামেন্ট আয়োজনের জন্য বর্তমানে এশিয়ান ক্রিকেট কাউন্সিল এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা চলছে। শ্রীলঙ্কায় চলতি রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক সংকটের কারণে ভেন্যু পরিবর্তনের কথা ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। 

আরও পড়ুন… ভিডিয়ো: ম্যাচের মধ্যে বাউন্ডারিতে নাচছেন হাসান আলি, আপনিও হাসি চাপতে পারবেন না

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা পিটিআইকে বলেছেন, ‘এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কর্মকর্তাদের সঙ্গেও কথা হয়েছে। শিগগিরই এর আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।’ 

সংযুক্ত আরব আমির শাহিকে এশিয়া কাপের নতুন ভেন্যু হিসেবে দেখা হচ্ছে। তবে গ্রীষ্মে সেখানে ম্যাচ আয়োজন করা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে। তবে এই পরিবর্তন চূড়ান্ত না হয়নি। এর মধ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও রমিজ রাজা বলেছেন, ‘আমরা শ্রীলঙ্কাকে সমর্থন করতে চাই এবং সেখানে খেলতে চাই। শ্রীলঙ্কায় এশিয়া কাপ না হলে আরও অর্থনৈতিক ক্ষতি হবে। আমরা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। আমরা আপনাকে বলি যে পাকিস্তান দল বর্তমানে শ্রীলঙ্কায় টেস্ট ক্রিকেট খেলছে।’

আরও পড়ুন… ভিডিয়ো: ম্যাচের মধ্যে বাউন্ডারিতে নাচছেন হাসান আলি, আপনিও হাসি চাপতে পারবেন না 

এশিয়া কাপে মোট ৬টি দল অংশগ্রহণ করবে, যার মধ্যে ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ এবং আফগানিস্তান একটি বাছাইপর্বের দল হবে। এশিয়া কাপের জন্য বাছাইপর্বের টুর্নামেন্টটি ২০ অগস্ট শুরু হবে। হংকং, কুয়েত, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমির শাহিও টুর্নামেন্টে অংশ নেবে।

বন্ধ করুন