বাংলা নিউজ > ময়দান > সে যেভাবে ব্যাটিং করছে তাতে ODI-তেও ট্রিপল সেঞ্চুরিও হবে-কাকে নিয়ে বললেন গাভাসকর?

সে যেভাবে ব্যাটিং করছে তাতে ODI-তেও ট্রিপল সেঞ্চুরিও হবে-কাকে নিয়ে বললেন গাভাসকর?

সুনীল গাভাসকর

ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরকে ২০২২ সালের জন্য ভারতের স্ট্যান্ডআউট পারফর্মার বাছাই করার কঠিন কাজ দেওয়া হয়েছিল এবং তারকা ব্যাটসম্যান বাছাই করার সময়, তিনি একটি সাহসী ভবিষ্যদ্বাণী করেছিলেন। তিনি মনে করেন ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি করার ক্ষমতা রাখেন ভারতের এই তারকা ক্রিকেটার।

টিম ইন্ডিয়া তাদের ২০২২ ক্যালেন্ডার বর্ষ শেষ করেছে বাংলাদেশে টেস্ট সিরিজ জয় দিয়ে। এরই সঙ্গে সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সম্ভাবনা দৃঢ় করেছে টিম ইন্ডিয়া। এটি সামগ্রিকভাবে ভারতের জন্য একটি কঠিন বছর ছিল যার মধ্যে এশিয়া কাপে সুপার ফোর পর্ব থেকে বেরিয়ে যাওয়া এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল পরাজয় অন্তর্ভুক্ত ছিল। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরকে ২০২২ সালের জন্য ভারতের স্ট্যান্ডআউট পারফর্মার বাছাই করার কঠিন কাজ দেওয়া হয়েছিল এবং তারকা ব্যাটসম্যান বাছাই করার সময়, তিনি একটি সাহসী ভবিষ্যদ্বাণী করেছিলেন। তিনি মনে করেন ওয়ানডেতে ট্রিপল সেঞ্চুরি করার ক্ষমতা রাখেন ভারতের এই তারকা ক্রিকেটার।

আরও পড়ুন… IPL 2023: MI দলে নেওয়ার দু মিনিটের মধ্যেই এসেছিল SKY এর ফোন, সূর্যের প্রিয় এবার মুম্বই ইন্ডিয়ান্সে

ভারত বনাম বাংলাদেশ টেস্ট সিরিজ চলাকালীন সোনি স্পোর্টসের সঙ্গে কথোপকথনে গাভাসকর এই কথাটি বলেছেন। বিশেষ করে তরুণ ব্যাটসম্যান ইশান কিষাণের প্রশংসা করেছিলেন, যিনি সফরের তৃতীয় ওডিআই ম্যাচে লিটন দাসের বাংলাদেশ দলের বিরুদ্ধে একটি চাঞ্চল্যকর এবং রেকর্ড-ব্রেকিং ২১০ রান করেছিলেন। তিনি রোহিত শর্মা, সচিন তেন্ডুলকর এবং বীরেন্দ্র সেহওয়াগের মতো কৃতিত্বের সঙ্গে যোগদান করেছিলেন। ইশান কিষাণ হলেন চতুর্থ ভারতীয় ব্যাটার হয়ে এই ডাবল সেঞ্চুরির রেকর্ডের আধিক্য ভেঙেছিলেন।

আরও পড়ুন… IPL 2023: অশ্বিন ও কার্তিক আমায় মূল্যবান ইনপুট দিয়েছেন- KKR-এর নতুন তারকা নারায়ন জগদীশান

সুনীল গাভাসকরের মতামত ছিল যে ইশান কিষাণ যদি সেই খেলায় ব্যাটিং চালিয়ে যেতেন, যেখানে তিনি ৩৬তম ওভারে আউট হয়েছিলেন, তবে তিনি একদিনের আন্তর্জাতিকে প্রথম ট্রিপল সেঞ্চুরিও করতে পারতেন। সুনীল গাভাসকর বলেন, ‘যখন আমরা তরুণ খেলোয়াড়দের এগিয়ে আসতে দেখি, তার মানে ভবিষ্যতের জন্য আশা আছে। ইশান কিষাণ সম্ভবত তার ডাবল সেঞ্চুরি নিয়ে দাঁড়িয়েছে, যেটি ছিল ৫০ ওভারের খেলায় এবং এটি একটি দুর্দান্ত কৃতিত্ব। সে এত সহজে এটি করেছিল যা দেখে অবাক হয়েছি। আর তিনি এটি করেছিলেন ৩৫তম বা ৩৬তম ওভারে। তিনি যদি এটি চালিয়ে যেতেন তাহলে ওয়ানডেতে প্রথম ট্রিপল সেঞ্চুরিও করে ফেলতেন তিনি। সে যেভাবে ব্যাটিং করছে তাতে এটা হয়ে যাবে। ভারত উদ্বিগ্ন হিসাবে এটি একটি বিশাল প্লাস। মাঠের চারপাশে খেলার এই দুর্দান্ত ক্ষমতা রয়েছে তার।’

সুনীল গাভাসকর আরও বলেন, ‘তার স্কয়ার কাট দারুণ। তিনিও ঋষভ পন্তের মতো চালিয়ে খেলতে পছন্দ করেন। কিন্তু একটি ২০০ একটি আশ্চর্যজনক অর্জন এবং তাও এত অল্প বয়সে। তাই আমি মনে করি সাদা বলের ক্রিকেটের ক্ষেত্রে স্কাই ইস দ্য লিমিট।’ ভারতের পরবর্তী হোয়াইট-বল অ্যাসাইনমেন্ট ৩ জানুয়ারি থেকে শুরু হবে যখন তারা ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে এবং তারপরে একাধিক ওয়ানডে ম্যাচ খেলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের? ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা গম্ভীর একজন যোদ্ধা, তবে ওকে সকলে ভুল বোঝে… কিন্তু কেন? গল্প শোনালেন অশ্বিন ক্রিজে এসে প্রথম বলে ছয় মেরে, পরের বলেই আউট- গাপ্তিলের হতাশার নজির ছুঁলেন সূর্য জিতে ভারতের ‘চাপ’ বাড়াল আফগান, বাংলাদেশের আশা টিকে রোহিতদের ‘দোয়ায়’- পুরো অঙ্ক জুনের শেষ সপ্তাহ কোন রাশির কেমন কাটবে? এক নজরে দেখে নিন কী বলছে সাপ্তাহিক রাশিফল 'মুসলিম কল্যাণ উদ্দেশ নয়, মুসলিম দুষ্কৃতীদের টাকা দিয়ে ক্ষমতায় থাকতে চান মমতা'

T20 WC 2024

‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.