বাংলা নিউজ > ময়দান > বড় নাম বাদ দিয়ে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ
আসন্ন সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ

বড় নাম বাদ দিয়ে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ

  • সীমিত ওভারে ওয়েস্ট ইন্ডিজ দলের নতুন অধিনায়কত্বের দায়িত্ব পেলেন সানরাইজার্স হায়দরাবাদের উইকেটরক্ষক নিকোলাস পুরান। তবে এবার ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলে জায়গা হল না জেসন হোল্ডার, শিমরন হেটমায়ার আর এভিন লুইসের মতো তারকার।

সীমিত ওভারে ওয়েস্ট ইন্ডিজ দলের নতুন অধিনায়কত্বের দায়িত্ব পেলেন সানরাইজার্স হায়দরাবাদের উইকেটরক্ষক নিকোলাস পুরান। তবে এবার ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলে জায়গা হল না জেসন হোল্ডার,শিমরন হেটমায়ার আর এভিন লুইসের মতো তারকার। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে জানিয়েছে,হেটমায়ার তার প্রথম সন্তানের অপেক্ষায় থাকায় ছুটি নিয়েছেন। লুইস বাদ পড়েছেন তার ফিটনেসের জন্য। অন্যদিকে হোল্ডারকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

৩১ মে নেদারল্যান্ডের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজ শুরু হবে। সেই সিরিজে তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। এরপরে ৮ জুন থেকে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দুটি সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।দলে নতুন মুখ জেইডেন সিলস, শার্মন লুইস ও বিশেষজ্ঞ ব্যাটসম্যান কিসি কার্টি। এই ছয়টি ওয়ানডেই সুপার লিগ চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। অভিজ্ঞ জেসন হোল্ডার, শিমরন হেটমায়ার ও এভিন লুইসকে ছাড়াই নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ।

দুই ফাস্ট বোলার সিলস ও শার্মনকে প্রথমবার ওয়ানডে দলে রাখা হয়েছে। আরেক নতুন মুখ ২৫ বছরের কার্টি। লিস্ট‘এ’ ক্রিকেটে ২৩ ম্যাচ খেলে যার ব্যাটিং গড় ২৫.৯৫। গত মার্চে ইংল্যান্ড টেস্ট দলের বিরুদ্ধে বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে একটি প্রস্তুতি ম্যাচে ৫৭ ও ৪৯ রান করেছিলেন তিনি। এরই মধ্যে ইতিহাস গড়েছেন কার্টি, সেন্ট মার্টিন থেকে জাতীয় দলে ডাক পাওয়া তিনিই প্রথম খেলোয়াড়।

আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনকারী জায়গায় এখনও যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সুপার লিগের পয়েন্ট টেবিলে তারা দশম স্থানে রয়েছে।ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে হলে তাদের সেরা সাতে থাকতে হবে। সেই কারণে এই দুটি সিরিজ তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। সরাসরি বিশ্বকাপে উঠতে না পারলে ২০১৯ সালের আসরটির মতো আবারো কোয়ালিফায়ার খেলতে হবে তাদের।

দেখে নিন ওয়েস্ট ইন্ডিজের ১৫ সদস্যের স্কোয়াড-

নিকোলাস পুরান (অধিনায়ক),শাই হোপ (সহঅধিনায়ক),এনক্রুমাহ বোনার,শামারাহ ব্রুকস,কিসি কার্টি,আকিল হোসেন,আলজারি জোসেফ,ব্র্যান্ডন কিং,শার্মন লুইস,কাইল মায়ার্স,অ্যান্ডারসন ফিলিপ,রোভম্যান পাওয়েল,জেইডেন সিলস,রোমারিও শেফার্ড,হেইডেন ওয়ালশ জুনিয়র।

বন্ধ করুন