বাংলা নিউজ > ময়দান > ‘জীবনে একটা সময় আসে যখন চাপ সামলানো কঠিন হয়,’ বিরাটের সিদ্ধান্তকে সঠিক বললেন আফ্রিদি
বিরাটের সিদ্ধান্তকে সঠিক বললেন আফ্রিদি (ছবি:ইনস্টাগ্রাম ও গেটি ইমেজ)
বিরাটের সিদ্ধান্তকে সঠিক বললেন আফ্রিদি (ছবি:ইনস্টাগ্রাম ও গেটি ইমেজ)

‘জীবনে একটা সময় আসে যখন চাপ সামলানো কঠিন হয়,’ বিরাটের সিদ্ধান্তকে সঠিক বললেন আফ্রিদি

‘সঠিক সিদ্ধান্ত নিয়েছেন কোহলি,’ টেস্টে বিরাটের নেতৃত্ব ছাড়ার ইস্যুতে মুখ খুললেন শাহিদ আফ্রিদি।

ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি। আফ্রিদি বিশ্বাস করেন যে বিরাটের সিদ্ধান্ত একেবারেই সঠিক এবং তিনি এমন একটি পর্যায়ের মধ্য দিয়ে যাচ্ছেন যেটি প্রতিটি খেলোয়াড়ই অতিক্রম করে। আফ্রিদি বিশ্বাস করেন যে বিরাটের অধিনায়কত্ব ছেড়ে তার ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার সময় এসেছে। এ ভাবে তিনি তার ব্যাটিংকে উন্নত করতে পারবেন। আফ্রিদি বলেন, প্রত্যেক খেলোয়াড়ের ক্যারিয়ারে এমন একটা পর্যায় আসে যখন সে চাপ সামলাতে পারে না।

সামা টিভিতে আফ্রিদি বলেন, ‘আমার মতে এটা সঠিক সিদ্ধান্ত। বিরাট অনেক ক্রিকেট খেলেছে এবং দলকে ভালো নেতৃত্ব দিয়েছে, আমি মনে করি এটা সঠিক সিদ্ধান্ত। সকলের কেরিয়ারেই এমন একটি পর্যায় আসে যখন আপনি চাপ সামলাতে সক্ষম হন না, এই কারণেই আপনার নিজের কর্মক্ষমতাকেও প্রভাবিত করে। আমি মনে করি, তিনি দীর্ঘদিন ধরে অধিনায়কত্ব করেছেন। ব্যাটসম্যান হিসেবে তার ব্যাটিং উপভোগ করার সময় এসেছে।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতকে ১-২ ব্যবধানে হারের মুখে পড়তে হয়েছে। এই হারের পরের দিনই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে টেস্ট অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা জানান বিরাট। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট বলেছিলেন যে এই টুর্নামেন্টের পরে তিনি টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেবেন। তবে ওডিআই এবং টেস্ট দলের নেতৃত্ব চালিয়ে যাবেন। দক্ষিণ আফ্রিকা সফরের আগে বিরাটকে ওডিআই দলের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, যার জেরে বিতর্ক থামার নাম নেই। এবার টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পরেই নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। তবে বিরাট কোহলির টেস্ট অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে শাহিদ আফ্রিদি বলেন, এমন একটা পর্যায় সকলের জীবনেই আসে, যখন চাপ সামলানো কঠিন হয়ে ওঠে।

বন্ধ করুন