বাংলা নিউজ > ময়দান > রয়েছে বৃষ্টির পূর্বাভাস, ওভাল টেস্টও কি নাটিংহ্যামের মতোই ভেস্তে যাবে?
ওভাল।
ওভাল।

রয়েছে বৃষ্টির পূর্বাভাস, ওভাল টেস্টও কি নাটিংহ্যামের মতোই ভেস্তে যাবে?

  • পূর্বাভাস অনুযায়ী, ওভালে পাঁচদিনই আকাশ মেঘে ঢাকা থাকবে। এমন কী প্রথম ও দ্বিতীয় দিন হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। যার জেরে বারবার খেলা বন্ধ করতেও হতে পারে। তবে তৃতীয় দিন ভারি বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। খেলা ভেস্তে যাওয়ারও সম্ভাবনা থেকে যাচ্ছে। শেষ দু'দিনও বৃষ্টি পিছন ছাড়বে না বলেই জানা গিয়েছে।

লিডসে এক ইনিংস এবং ৭৬ রানে জঘন্য হারের পর ওভালে ঘুরে দাঁড়াতে মরিয়া বিরাট কোহলির ভারত। কিন্তু ওভালের আবহাওয়া মোটেও খুশি করতে পারছে না বিরাট কোহলিদের। মঙ্গলবারই ওভালে প্র্যাকটিস করেছে ভারত। কিন্তু আকাশের মুখ ভার। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ওভাল টেস্টে বড় বাধা হতে পারে বৃষ্টি।

পূর্বাভাস অনুযায়ী, পাঁচদিনই আকাশ মেঘে ঢাকা থাকবে। এমন কী প্রথম ও দ্বিতীয় দিন হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। যার জেরে বারবার খেলা বন্ধ করতেও হতে পারে। তবে তৃতীয় দিন ভারি বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। খেলা ভেস্তে যাওয়ারও সম্ভাবনা থেকে যাচ্ছে। শেষ দু'দিনও বৃষ্টি পিছন ছাড়বে না বলেই জানা গিয়েছে।

বৃষ্টির জন্য নাটিংহ্যামে ভারতের কার্যত জেতা ম্যাচ হাতছাড়া হয়েছে। কারণ বৃষ্টির জেরে পঞ্চম দিনের খেলা একেবারে ভেস্তে গিয়েছিল। না হলে বিরাট কোহলিরা হয়তো ২-১ এগিয়ে থাকতেই পারতেন। ওভালেও বৃষ্টির ভ্রুকুটি থাকায় চিন্তার মেঘ জমা হয়েছে ভারতীয় শিবিরে।

বৃহস্পতিবার থেকে চতুর্থ টেস্ট শুরু হচ্ছে। এই টেস্টের প্রথম একাদশের দিকে সকলের নজর থাকবে। রবিচন্দ্রন অশ্বিনকে খেলানো হতে পারে এই টেস্টে। প্রথম তিন টেস্টে অশ্বিনকে না খেলানো নিয়ে প্রচুর সমালোচনা হয়েছে। এ দিকে বাদ পড়তে পারেন ইশান্ত শর্মা। দলে শার্দুল ঠাকুরকে রাখা হতে পারে। বাদ পড়তে পারেন ঋষভ পন্তও। খারাপ ব্যাটিং পারফরম্যান্সের কারণেই হয়তো বাদ পড়বেন পন্ত। সে জায়গায় দলে ঢুকতে পারেন ঋদ্ধিমান সাহা।

তবে প্রথম একাদশের পাশাপাশি ওভালের আবহাওয়াও কিন্তু চিন্তায় রাখবে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

বন্ধ করুন