বাড়ি > ময়দান > ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচের প্রশ্নই ওঠে না, জানালেন প্রাক্তন IPL চেয়ারম্যান

ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচের প্রশ্নই ওঠে না, জানালেন প্রাক্তন IPL চেয়ারম্যান

  • দীর্ঘ ১৬ বছরের বর্ণোজ্জ্বল আন্তর্জাতিক কেরিয়ারে দাঁড়ি টেনেছেন শনিবার। তবে এমন নিঃশব্দে ধোনির সরে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। দাবি উঠতে শুরু করেছে, গ্র্যান্ড ফেয়ারওয়েল ম্যাচে স্মরণীয় করে রাখা হোক ধোনির জাতীয় দল থেকে বিদায় মুহূর্ত।
  • ১৫ অগস্ট সন্ধ্যায় ধোনি অবসর ঘোষণার পরেই রাঁচিতে ধোনির ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করা হোক বলে বিসিসিআইয়ের কাছে দাবি জানান ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। টুইটারে তিনি লেখেন, ‘আমি বিসিসিআইয়ের কাছে ধোনির ফেয়ারওয়েল ম্যাচের অনুরোধ জানাচ্ছি, যেটা ঝাড়খণ্ড আয়োজন করবে এবং সারা বিশ্ব সাক্ষী থাকবে।’
  • যদিও ধোনির জন্য ভারতীয় বোর্ড এমন কোনও ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করবে কিনা, তা নিয়ে সংশয়ে প্রাক্তন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, ধোনি যেহেতু কখনও এধরণের কোনও ফেয়ারওয়েল ম্যাচের প্রসঙ্গে উত্থাপন করেননি ভারতীয় বোর্ডে, তাই তিনি মনে করছেন না এমন কোনও ম্যাচ আয়োজিত হতে পারে বলে। তাঁর মতে, ধোনি চাইলে হয়ত বোর্ড ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করত। তবে ধোনি যেহেতু চাননি, তাই তাঁর ফেয়ারওয়েল ম্যাচের প্রশ্নই ওঠে না।
  • রাজীব শুক্লা যদিও স্পষ্ট জানান যে, ধোনির মধ্যে এখনও পর্যাপ্ত ক্রিকেট অবশিষ্ট ছিল। তবে একজন ক্রিকেটারই বোঝে কখন অবসর নিতে হবে। তাই ধোনির সিদ্ধান্ত মেনে নেওয়া ছাড়া উপায় নেই।
  • প্রাক্তন আইপিএল চেয়ারম্যান শেষে জানান, ভবিষ্যতে হয়ত কেউ ধোনির জুতোয় পা গলাবেন। তবে আপাতত ধোনির মতো তিনি আশেপাশে কাউকে দেখতে পাচ্ছেন না।