বাংলা নিউজ > ময়দান > কেপ টাউন টেস্টে ভারতীয় দলে হতে পারে দুটি পরিবর্তন! ইঙ্গিত দিলেন সুনীল গাভাসকর
বিরাট কোহলি ও সুনীল গাভাসকর

কেপ টাউন টেস্টে ভারতীয় দলে হতে পারে দুটি পরিবর্তন! ইঙ্গিত দিলেন সুনীল গাভাসকর

  • গাভাসকর জানান, দ্বিতীয় ইনিংসে হনুমা বিহারীর বীরত্বপূর্ণ ৪০ রানের পরেও তাঁকে কেপ টাউন টেস্টে বসতে হতে পারে।

চলতি সপ্তাহের শুরুতেই জোহানেসবার্গ টেস্টে ভারতীয় দল সাত উইকেটে পরাজিত হয়েছে। তা সত্ত্বেও কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের জন্য ভারতের প্লেয়িং একাদশে খুব বেশি পরিবর্তন দেখতে পাচ্ছেন না প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাসকর৷ তৃতীয় টেস্টের আগে টিম ম্যানেজমেন্টের জন্য ‘একমাত্র উদ্বেগ’ হাইলাইট করার আগে গাভাসকর দুটি পরিবর্তনের দিকে ইঙ্গিত করলেন। বিরাট কোহলিকে ফেরানোর পথ তৈরি করার জন্য যাকে বসিয়ে দেওয়া হবে তার কথা জানান কিংবদন্তি ক্রিকেটার। স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময় গাভাসকর জানান, দ্বিতীয় ইনিংসে হনুমা বিহারীর বীরত্বপূর্ণ ৪০ রানের পরেও তাঁকে কেপ টাউন টেস্টে বসতে হতে পারে।

অভিজ্ঞ ক্রিকেটার মহম্মদ সিরাজের ফিটনেস নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন গাভাসকর। দ্বিতীয় টেস্ট খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সিরাজ। কিংবদন্তি ক্রিকেটার মনে করেন যে উমেশ যাদব এবং ইশান্ত শর্মার মধ্যে একজনকে আনা হবে। সিদ্ধান্তটি কেপটাউনের সিদ্ধান্ত নেওয়ার আগে ম্যানেজমেন্টের ‘একমাত্র উদ্বেগ’-এর কারণ হবে। সিরাজের চোটের দিক ছাড়া একাদশে কোনও পরিবর্তন দেখছি না। প্রায় একই দল মাঠে নামবে যারা প্রথম টেস্ট ম্যাচ জিতিয়েছিল। স্পষ্টতই কোহলি ফিরে এলে বিহারিকে বাদ দেওয়া হবে। যদি সিরাজ সুস্থ না হয় বা টিম ম্যানেজমেন্টের তার উপর আস্থা না থাকে তাহলে  উমেশ যাদব বা ইশান্ত শর্মা কেউ একজন খেলবেন।

কিংবদন্তি ব্যাটসম্যানের মতে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানেকে তৃতীয় টেস্টে খেলান উচিৎ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত নক করার পরে, টিম ম্যানেজমেন্টের এই দুই সিনিয়র খেলোয়াড়ের প্রতি আস্থা দেখানো উচিত বলে মনে করেন গাভাসকর। তাদের অভিজ্ঞতা এবং অতীতে তারা ভারতের হয়ে যা করেছে তার কারণে ইতিমধ্যেই দল তাদের সমর্থন করেছে। এবং তারা ভালো করেছে। গাভাসকর জানিয়েছেন, ‘আমি মনে করি আমাদের তাদের সাথে থাকা উচিত এবং তাদের প্রতি বিশ্বাস রাখা উচিত।’

বন্ধ করুন