বাংলা নিউজ > ময়দান > ‘ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রচুর আবেগ জড়িত ছিল, অ্যাসেজে সেটার অভাব ছিল;’ ইয়ান চ্যাপেল
অ্যাসেজ জয়ের পরে টিম অস্ট্রেলিয়ার সেলিব্রেশন (ছবি:এএনআই) (ANI)

‘ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রচুর আবেগ জড়িত ছিল, অ্যাসেজে সেটার অভাব ছিল;’ ইয়ান চ্যাপেল

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সামনে জৌলুস হারিয়েছে অ্যাসেজ! ইয়ান চ্যাপেলের গলায় তেমনই ইঙ্গিত।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল বিশ্বাস করেন যে দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের মধ্যে সম্প্রতি শেষ হওয়া টেস্ট সিরিজে একটি কঠিন প্রতিযোগিতা দেখা গেছে। তবে সেটা অ্যাসেজ দেখা যায়নি। তিনি বলেন, দক্ষিণ আফ্রিকা ও ভারতের টেস্ট সিরিজে বোলিং ছাড়াও চমৎকার ব্যাটিংও দেখা গেছে। কিন্তু সেই লড়াইটা দেখা যায়নি অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের লড়াইয়ের মধ্যে। ইয়ান চ্যাপেল জানিয়েছেন, ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে অনেক আবেগ ছিল, যেটার অভাব দেখা গিয়েছে এবারের অ্যাসেজে। ফলে এবারের অ্যাসেজকে বিরক্তিকর ও ক্লান্তিকর বলেছেন চ্যাপেল যদিও ভারত বনাম দক্ষিণ আফ্রিকার সিরিজকে আকর্ষণীয় বলে আক্ষা দিয়েছেন চ্যাপেল। 

চ্যাপেল রবিবার ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন, ‘সিরিজটি দুর্দান্ত প্রতিযোগিতা দেখেছে, যা অ্যাসেজ প্রতিযোগিতা থেকে হারিয়ে গেছে।’ দক্ষিণ আফ্রিকা আশ্চর্যজনকভাবে ভারতকে পরাজিত করেছে। শুক্রবার কেপ টাউনে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। ব্যাটিং সম্পর্কে আরও কথা বলতে গিয়ে চ্যাপেল মন্তব্য করেছিলেন, ‘দক্ষিণ আফ্রিকা সিরিজে পিচে বোলিং দ্বারা আধিপত্য ছিল যা ফিল্ডিং দলের পক্ষে ভালো হতে পারে, তবে তাদের পক্ষ থেকে কিছু দুর্দান্ত ব্যাটিংও দেখা গেছে।’

চ্যাপেল সিরিজে পিটারসেনের প্রচেষ্টার প্রশংসা করেন এবং জিজ্ঞাসা করেন তিনি এতদিন কোথায় ছিলেন। কেপ টাউন টেস্টে, পিটারসেন প্রথম ইনিংসে ৭২ এবং দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেন, তার রানের কারণেই দক্ষিণ আফ্রিকা সফল ভাবে ভারতের ২১২ রান তাড়া করতে পারে। তিনি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার জন্য 'প্লেয়ার অফ দ্য সিরিজ'ও নির্বাচিত হন, ছয় ইনিংসে ৪৬ রানের গড়ে ২৭৬ রান করেছিলেন পিটারসেন।

বন্ধ করুন