বাংলা নিউজ > ময়দান > এমন কিছু না- T20 WC-এ রউফকে হাঁকানো কোহলির আইকনিক ছয় দেখার পরেও দাবি পাক পেসারের

এমন কিছু না- T20 WC-এ রউফকে হাঁকানো কোহলির আইকনিক ছয় দেখার পরেও দাবি পাক পেসারের

বিরাট কোহলি।

হারিস রউফকে সোজা ব্যাটে বোলারের মাথার উপর দিয়ে এক অদ্ভূত টেনিস শটে বলকে বাউন্ডারি পার করিয়ে চমকে দিয়েছিলেন বিরাট। যে শট দেখে এক কথায় সমস্ত বিশেষজ্ঞরা মেনে নিয়েছিলেন, অবিশ্বাস্য শট। সেই আইকনিক শট নিয়ে বলতে গিয়েই পাকিস্তান পেসার বলেন, ওই শটটা এমন কিছুই ছিল না।

শুভব্রত মুখার্জি: গত টি-২০ বিশ্বকাপের ম্যাচে এক রুদ্ধশ্বাস ম্যাচে ভারত হারিয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। সৌজন্যে অবশ্যই তাদের স্টার ব্যাটার বিরাট কোহলি। পঞ্চাশ রানেরও কমে পড়ে গিয়েছিল ভারতের চার উইকেট। সেখান থেকে হার্দিক পান্ডিয়াকে সঙ্গী করে ভারতকে এক অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন কোহলি। সেই ম্যাচেই এমসিজিতে হারিস রউফকে সোজা ব্যাটে বোলারের মাথার উপর দিয়ে এক অদ্ভূত টেনিস শটে বলকে বাউন্ডারি পার করিয়ে চমকে দিয়েছিলেন বিরাট। যে শট দেখে এক কথায় সমস্ত বিশেষজ্ঞরা মেনে নিয়েছিলেন, অবিশ্বাস্য শট। সেই আইকনিক শট নিয়ে বলতে গিয়েই পাকিস্তান পেসার সোহেল খান কার্যত বিতর্ক উস্কে দিলেন। তাঁর মতে ওই শটটা এমন কিছুই ছিল না।

আরও পড়ুন: শাহিদ আফ্রিদির মেয়েকে বিয়ে শাহিনের, হাজির বাবররা- ভিডিয়ো

নাদির আলির পডকাস্টে এমন বিতর্কিত মন্তব্য করেছেন সোহেল। তিনি বলেছেন, ‘দেখুন টি-২০-তে বোলারদের বিরুদ্ধে ছয় অনবরত হাঁকানো হয়। ও (বিরাট) কিছুটা জায়গা তৈরি করে মারার জন্য‌ । তার পর বলটাকে সোজা বোলারের মাথার উপর দিয়ে মারে। ও এমন কিছু শট ছিল না। হ‌ারিস হার্ড লেন্থে বিরাটকে বল করছিল। আশা করছিল বিরাটকে রান করতে দেবে না ও। তবে বিরাটও একজন গ্রেট ব্যাটার। ও বেশ ফিট। ফলে দ্রুতগতিতে মুভ করে। জায়গা বানিয়ে বোলারের মাথার উপর দিয়ে সোজা ছয় মারে।’

আরও পড়ুন: WPL-এর শুরুতেই হয়তো মুখোমুখি আম্বানি-আদানি, লড়াই হতে পারে ৪ মার্চ DY Patil-এ

সোহেল আরও যোগ করেন, ‘ওই বলটায় মাত্র দু'টি শট খেলাই সম্ভব ছিল। এক কভার অঞ্চলের উপর দিয়ে মারা। দুই বোলারের মাথার উপর দিয়ে সোজা মারা। ও (বিরাট) একেবারে ব্যাটের মাঝখান দিয়ে শটটা খেলে। ভালো বলে একটা ভালো শট খেলেছে। বোলারকে দোষ দেওয়া যায় না। হারিস রউফ একজন অনবদ্য বোলার। এই দলে পাকিস্তান বোলিংয়ের সেরা তিন পেসার হলেন হারিস, নাসিম (শাহ) এবং শাহিন শাহ আফ্রিদি। এই ত্রয়ী যদি খেলা চালিয়ে যায়, তা হলে পাকিস্তানকে থামানো খুব মুস্কিল হবে।’ উল্লেখ্য ওই ম্যাচে ৫৩ বলে ৮২ রানের একটি অনবদ্য অপরাজিত ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি ‌।

প্রসঙ্গত বিরাটের সেই আইকনিক ছয় নিয়ে বলতে গিয়ে হারিস রউফও বলেছিলেন, বিরাট তাঁর ক্যারিয়ারে হয়তো আর দ্বিতীয় বার এই রকম শট মারতে পারবেন না‌। উল্লেখ্য, সে দিন দর্শক ঠাঁসা এমসিজিতে ভারত এক অনবদ্য জয় ছিনিয়ে নিয়েছিল। ১৬০ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করে জিতেছিল ভারতীয় দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল আম্বানির ছেলের রিসেপশনে নেমন্তন্ন পেয়েও যাচ্ছেন না টলিউডের সন্দীপ্তা! কারণ জানুন ১ বলে ১৩ রান, ম্যাচের প্রথম বলেই বিশ্ব রেকর্ড হাঁকালেন যশস্বী, কী ভাবে সম্ভব হল? যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল ‘২০ অগস্টের মধ্যে সব বকেয়া মেটাতে হবে’, DA মামলার আগে ‘আলো’ পেলেন সরকারি কর্মীরা ট্রাম্পের উপর চলবে গুলি, আগেই নাকি দেখিয়েছিল জনপ্রিয় কার্টুন শো দিলীপ দাকে রাজ্য সভাপতি করতে হবে, সুকান্ত মজুমদারের সামনে চিল চিৎকার BJP কর্মীর অবশেষে মেধার জয়! PHD করতে পারবেন ‘মাওবাদী’ অর্ণব, বদলি করা হল বর্ধমান জেলে

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.