বাংলা নিউজ > ময়দান > ওঁরা বলেছিল আমি আছি- IND vs AUS সিরিজে জায়গা না পেয়ে হতাশ অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা

ওঁরা বলেছিল আমি আছি- IND vs AUS সিরিজে জায়গা না পেয়ে হতাশ অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা

অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা (ছবি-এএফপি)

দলে জায়গা না পাওয়া নিয়ে নিজের হতাশা চেপে রাখতে পারলেন না অ্যাডাম জাম্পা। নিজর হতাশা প্রকাশ করেছেন তিনি। যদিও ৩০ বছর বয়সী অস্ট্রেলিয়ার সাদা-বল সেটআপের নিয়মিত সদস্য ছিলেন। গত কয়েক বছরে এখনও পর্যন্ত দীর্ঘতম ফর্ম্যাটে ছাপ ফেলতে পারেননি তিনি।

৯ ফেব্রুয়ারি থেকে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজ। তবে সেই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার অ্যাডাম জাম্পা সেই দলে সুযোগ পাননি। দলে জায়গা না পাওয়া নিয়ে নিজের হতাশা চেপে রাখতে পারলেন না অ্যাডাম জাম্পা। নিজর হতাশা প্রকাশ করেছেন তিনি। যদিও ৩০ বছর বয়সী অস্ট্রেলিয়ার সাদা-বল সেটআপের নিয়মিত সদস্য ছিলেন। গত কয়েক বছরে এখনও পর্যন্ত দীর্ঘতম ফর্ম্যাটে ছাপ ফেলতে পারেননি তিনি।

আরও পড়ুন… রাসেল-নারিনদের উৎসাহ দিতে IT20 লিগে উপস্থিত নাইটদের কর্ণধার শাহরুখ খান

তবে এর মাঝেই হতাশ জাম্পা বলেছেন যে তাঁকে প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের দ্বারা একটি আশ্বাস দেওয়া হয়েছিল। জাম্পা জানিয়েছেন, অজি কোচ নাকি তাঁকে বলেছিলেন ভারত সফরে জায়গা হবে তাঁর। কোচ নাকি বলেছিলেন ১৮ সদস্যের দলে জায়গা পাওয়া প্রায় পাকা জাম্পার। এমনকি দলের প্রধান নির্বাচক জর্জ বেইলি প্রায় ছয় সপ্তাহ আগে এমনটা জানিয়েছিলেন তাঁকে।

অ্যাডাম জাম্পা news.com.au কে বলেছেন যে, ‘আমি অনেক কাছাকাছি ছিলাম। জর্জ বেইলি এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড আমায় বলেছেন যে সফরের জন্য এটি তাদের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত গুলির মধ্যে একটি ছিল। আমি খুব হতাশ, আমি এই ট্যুরে থাকতে চেয়ে ছিলাম।’ অ্যাডাম জাম্পা আরও বলেন, ‘আমি ভেবেছিলাম যে আমি বিশেষ করে আন্তর্জাতিক ক্রিকেটে যেভাবে খেলছি তাতে এই ট্যুরে আমার সুযোগ হতে চলেছে।’

আরও পড়ুন… জীবনের আপডেট- তিন পাতার আবেগপূর্ণ নোট লিখে অবসরের কথা জানালেন সানিয়া মির্জা

জাম্পা ছয় সপ্তাহ আগেকার কথাও তুলে ধরেছেন। তিনি বলেছেন, ‘এটি ছিল ছয় সপ্তাহ আগেকার কথা। আমি যে মেসেজ পেয়েছিলাম, এটি একটি খুব ভালো সুযোগ হতে পারে, আমি এই ট্যুরে থাকতে পারি। এখন আমি এটি সম্পর্কে খুব ফ্ল্যাট নই।’ এদিকে, অ্যাডাম জাম্পা নিশ্চিত করেছেন যে তিনি শেফিল্ড শিল্ড ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিয়ে এই সুবর্ণ সুযোগের জন্য ভালোভাবে প্রস্তুত ছিলেন, যেখানে তিনি গত মাসে এসসিজিতে ভিক্টোরিয়ার বিরুদ্ধে নিউ সাউথ ওয়েলসের হয়ে তিনটি স্ক্যাল্প ব্যাগ করেছিলেন।

যাইহোক, যখন ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ভারত সফরের জন্য তাদের ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল, তখন লেগ-স্পিনারের কোনও চিহ্ন ছিল না কারণ অজিরা চার ফ্রন্টলাইন স্পিনার- ন্যাথন লিঁয়, অ্যাশটন আগার, মিচেল সুইপসন এবং আনক্যাপড টড মারফি নাম ঘোষণা করা হয়েছিল। অ্যাডাম জাম্পা বর্তমানে বিগ ব্যাশ লিগ (BBL) ১২-এ মেলবোর্ন স্টারদের নেতৃত্ব দিচ্ছেন। ১০ ম্যাচে মাত্র তিনটি জিতে ছয় পয়েন্ট নিয়ে আট দলের পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে রয়েছে।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন