বাংলা নিউজ > ময়দান > ‘ODI-এ ওকে খেলানোর ঝুঁকি নেওয়া উচিত নয়’, GT অধিনায়ক নিয়ে কেন এমন বললেন শাস্ত্রী
রবি শাস্ত্রী।

‘ODI-এ ওকে খেলানোর ঝুঁকি নেওয়া উচিত নয়’, GT অধিনায়ক নিয়ে কেন এমন বললেন শাস্ত্রী

  • রবি শাস্ত্রী দাবি করেছেন, এখন হার্দিকের জন্য শুধু টি-টোয়েন্টি খেলাই ভালো। শাস্ত্রী ভারতের কোচ থাকার সময়ে, হার্দিককে খুব সামনে থেকে দেখেছেন। তাঁর প্লাস-মাইনাস পয়েন্ট সবটাই জানা তাঁর। যে কারণে তিনি জোর দিয়ে বলেছেন, এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত হার্দিকের শুধু সংক্ষিপ্ততম ফর্ম্যাটে খেলা উচিত।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ৯ জুন। আইপিএলের পর এটিঅ ভারতের প্রথম আন্তর্জাতিক সিরিজ। রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জাসপ্রীত বুমরাহদের এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। কেএল রাহুলকে অধিনায়ক করা হয়েছে। সহ-অধিনায়ক হিসেবে উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্ত রয়েছেন। গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথম বারের মতো এই সিরিজে ভারতীয় দলে অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া প্রত্যাবর্তন করছেন।

হার্দিক পাণ্ডিয়া সম্প্রতি শেষ হওয়া ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত প্রত্যাবর্তন করেছেন। তিনি নতুন করে ক্রিকেট খেলাটা আবার উপভোগ করছেন বলেই মনে হচ্ছে। যার নিটফল, আইপিএলে অভিষেকেই তিনি গুজরাট টাইটানসকে চ্যাম্পিয়ন করেছেন। জিটি অধিনায়ক হার্দিক এি মরশুমে তার দলের হয়ে সর্বোচ্চ স্কোর করেছেন। ১৫ ইনিংসে ৪৮৭ রান করেছেন হার্দিক। সামগ্রিক ভাবে এটি চতুর্থ-সর্বোচ্চ। ফাইনালে বল হাতে হার্দিক বিধ্বংসী মেজাজে ছিলেন। ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন তিনি।

আরও পড়ুন: ‘আমি অবিক্রিত ছিলাম, GT আর হার্দিক ভরসা রেখেছিল,’ প্রমাণ করে উচ্ছ্বসিত ঋদ্ধি

আরও পড়ুন: ‘আমি জাতীয় দল থেকে বাদ পড়িনি, দীর্ঘ বিরতি নিয়েছিলাম’, আজব দাবি হার্দিকের

তবে ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী আবার দাবি করেছেন, এখন হার্দিকের জন্য শুধু টি-টোয়েন্টি খেলাই ভালো। রবি শাস্ত্রী ভারতের কোচ থাকার সময়ে, হার্দিক পাণ্ডিয়াকে খুব সামনে থেকে দেখেছেন। তাঁর প্লাস-মাইনাস পয়েন্ট সবটাই জানা তাঁর। যে কারণে তিনি জোর দিয়ে বলেছেন, এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অন্তত হার্দিকের শুধু সংক্ষিপ্ততম ফর্ম্যাটেই খেলা উচিত।

স্টার স্পোর্টসের গেম প্ল্যানে শাস্ত্রী বলেছেন, ‘ও জাতীয় দলেে ফিরবে হয় ব্যাটার বা অলরাউন্ডার হিসেবে। আমার মনে হয় না, ও এতটা খারাপ ভাবে আহত হয়েছে, যেখানে ও ২ ওভার বল করতে পারবে না। ও যথেষ্ট বিশ্রাম পেয়েছে। এবং ও পর্যাপ্ত বিশ্রাম পাবেও। কারণ এটিই একমাত্র ফরম্যাট যা বিশ্বকাপে খেলতে হবে। ওকে ওডিআই-এ খেলানোর ঝুঁকি নেওয়া উচিত নয়।’

রবি শাস্ত্রী আরও যোগ করেছেন, হার্দিক দলের দুই খেলোয়াড়ের কাজ করে থাকেন। তাঁর মতে, ‘ও কিন্তু দু'জন প্লেয়ারের কাজ করে। ও ব্যাটার হিসাবে খেলছে। অর্থাৎ ব্যাটিং অর্ডারের চার বা পাঁচে ব্যাট করছে। আবার হার্দিক পান্ডিয়া একজন অলরাউন্ডার হিসেবেও খেলছে। ও পাঁচ, ছয় বা চারে ব্যাট করতে পারে এবং ২-৩ ওভার বলও করে দিতে পারে।’

বন্ধ করুন