বাংলা নিউজ > ময়দান > বল হাতে না লাগলেও আউট দেন তৃতীয় আম্পায়ার, ব্যাটারকে ডেকে ক্রিজে ফেরালেন শাকিব

বল হাতে না লাগলেও আউট দেন তৃতীয় আম্পায়ার, ব্যাটারকে ডেকে ক্রিজে ফেরালেন শাকিব

বিতর্কিত রানআউট।

তৃতীয় আম্পায়ার আউট দিলেও শাকিব সত্যিটা প্রকাশ করে তাঁর অ্যাপিল প্রত্যাহার করে নেন। রহমত শাহকে ফের ক্রিজে ফিরিয়ে আনেন তিনি।

আফগানিস্তানের ইনিংসের ১৭তম ওভারে বল করতে আসেন শাকিব আল হাসান। তৃতীয় বলে নাজিবুল্লাহ জর্ডন শট মারেন এবং সেই বল নন-স্ট্রাইকার এন্ডে গিয়ে স্টাম্পে লেগে যায়। সেই সময়ে ক্রিজের বাইরেই দাঁড়িয়েছিলেন রহমত শাহ। দেখে মনে হচ্ছিল, শাকিবের হাতে বল লেগে স্টাম্প ভেঙে গিয়েছে। তৃতীয় আম্পায়রও সে রকমটাই মনে করে আউট দিয়ে দেন রহমত শাহকে। কিন্তু তাঁকে ফের ক্রিজে ফিরিয়ে আনেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার।

ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে এমন ঘটনাই ঘটেছে। কিন্তু শাকিব আল হাসান স্পোর্টসম্যান সুলভ মানসিকতা দেখান। তৃতীয় আম্পায়ার আউট দিলেও শাকিব সত্যিটা প্রকাশ করে তাঁর অ্যাপিল প্রত্যাহার করে নেন। রহমত শাহকে ফের ক্রিজে ফিরিয়ে আনেন তিনি। 

আসলে শাকিব প্রথমে কিছুটা সন্দেহপ্রবণ ছিলেন, তাঁর হাতে আদৌ লেগেছে কিনা, উত্তেজনার চোটে সেটা সম্ভবত তিনি ঠিক মতো উপলব্ধিই করতে পারেননি। তাই দেখা যায়, অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে আলোচনা করে শাকিব নিজে বিষয়টি নিশ্চিত হন। তার পরেই অ্যাপিল প্রত্যাহার করে নেন তিনি।

যে সময়ে রহমত শাহকে ফিরিয়ে এনেছিলেন শাকিব, তখন তাঁর রান ছিল ৩৬। পরে আফগানিস্তানের তারকা ওপেনার ৫২ রান করে তাসকিন আহমেদের বলে বোল্ড হন। 

টসে জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমেছিল। ৪ উইকেট হারিয়ে ৩০৬ রান করে তারা। লিটন দাস ১২৬ বলে ১৩৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। মুশফিকুর রহমান ৮৬ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ৪৫.১ ওভারে ২১৮ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। নাজিবুল্লাহ জর্ডন ৫৪ আর রহমত শাহ ৫২ রান করেন। কিন্তু ৮৮ রানে ম্যাচ হেরে যায় আফগানিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কবে ভারতীয় দলে প্রত্যাবর্তন করবেন মহম্মদ শামি? বড় আপডেট দিলেন প্রধান নির্বাচক একের পর এক সিরিয়াল বন্ধের হিড়িক, এর মাঝে আসছে 'বিধিলিপি' ও ‘ভালোবাসার লুকোচুরি’ টিউশন পড়ে প্রেমিকদের সঙ্গে দেখা করতে গিয়েছিল ২ নাবালিকা, পরিণত হল ভয়ানক বিশ্ব বাজারকে পিছনে ফেলেছে ভারতের স্টক মার্কেট, বলল অর্থনীতিক সমীক্ষা রিপোর্ট বছরখানেক আগেই যিশু জানিয়েছিলেন কখনও তাঁদের বিচ্ছেদ হলে কারণ কী হবে, কী সেটা? কাঁওয়ার যাত্রার রুটে দোকানে নেমপ্লেট রাখা নিয়ে নির্দেশে ‘সুপ্রিম’ স্থগিতাদেশ একুশে জুলাইয়ে মেট্রোর যাত্রী সংখ্যা প্রকাশ্যে এল, পাতালপথের ভিড়ে অবাক কর্তৃপক্ষ শহিদ দিবস শেষ হতেই রাজপথে ‘টিম কলকাতা পুরসভা’, আধ ঘণ্টায় সাফ ধর্মতলা চত্বর KKR-এর মতোই কি আক্রমণাত্মক ক্রিকেট খেলবে গম্ভীরের টিম ইন্ডিয়া! কী বললেন গৌতি? সাবধান! সোশ্যাল মাধ্যমে AIIMS-এ নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.