বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপের এই দল T20 WC-এ যাবে না! শামির বাদ যাওয়া নিয়ে কিরণ মোরের ভবিষ্যদ্বাণী

এশিয়া কাপের এই দল T20 WC-এ যাবে না! শামির বাদ যাওয়া নিয়ে কিরণ মোরের ভবিষ্যদ্বাণী

মহম্মদ শামির বাদ যাওয়া নিয়ে কিরণ মোরের ভবিষ্যদ্বাণী (ছবি-এএনআই)

কিরণ মোরের মতে, এশিয়া কাপের দলে আবেশ খান এবং আর্শদীপ সিংয়ের মতো বোলারদের বেছে নেওয়া হয়েছে যাতে ব্যাকআপ তৈরি করা যায়। তাঁর মতে, প্রধান কোচ রাহুল দ্রাবিড় ব্যাকআপ পছন্দ করেন এবং সেই কারণেই মহম্মদ শামির পরিবর্তে এই বোলারদের এশিয়া কাপের জন্য বেছে নেওয়া হয়েছিল।

সোমবার এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল। দলে ফিরেছেন বিরাট কোহলি। অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন কেএল রাহুল। এবারের টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। পিঠের চোটের কারণে এই টুর্নামেন্টে দলে নেই জসপ্রীত বুমরাহ। দলে সুযোগ পাননি ভারতীয় পেসার মহম্মদ শামিও। এমন অবস্থায় দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ও ভারতের প্রাক্তন নির্বাচক কিরণ মোরে।

কিরণ মোরের মতে,এশিয়া কাপের দলে আবেশ খান এবং আর্শদীপ সিংয়ের মতো বোলারদের বেছে নেওয়া হয়েছে যাতে ব্যাকআপ তৈরি করা যায়। তাঁর মতে,প্রধান কোচ রাহুল দ্রাবিড় ব্যাকআপ পছন্দ করেন এবং সেই কারণেই মহম্মদ শামির পরিবর্তে এই বোলারদের এশিয়া কাপের জন্য বেছে নেওয়া হয়েছিল। ভারতের প্রাক্তন নির্বাচক কৃষ্ণমাচারী শ্রীকান্ত বলেছেন, এশিয়া কাপের জন্য দল নির্বাচন করতে হলে তিনি অবশ্যই শামিকে দলে অন্তর্ভুক্ত করতেন। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শামি। শ্রীকান্ত বলেছিলেন যে তিনি যদি নির্বাচক হতেন তবে তিনি অবশ্যই শামিকে দলে জায়গা দিতেন।

আরও পড়ুন… কার্তিককে চরম অপমান করলেন জাদেজা!

কিরণ মোরে স্টার স্পোর্টসে একটি কথোপকথনের সময় বলেছেন,‘হার্দিক পান্ডিয়া যেভাবে ফিরে এসেছেন তা বেশ দর্শনীয়। এখন তিনি ১৪০ প্লাস স্পিডে বোলিং করছেন। একজন অধিনায়কের জন্য তাঁর মতো একজন খেলোয়াড় দরকার যে রান করতে পারেন এবংউইকেটও নিতে পারেন। তার সঙ্গে ফিল্ডিংয়েও সতর্ক থাকতে পারেন। তবে আমি একটা কথাও বলতে চাই যে এই দলটি মহম্মদ শামিকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে না। বাছাই করা বোলারদের বিশ্বকাপের ব্যাকআপ হিসেবে তৈরি করা হচ্ছে।’

আরও পড়ুন… CWG 2022: 'ঈর্ষাকাতর'! ম্যাকগ্রার কোভিড নিয়ে খেলার বিতর্কে ভারতীয়দের টার্গেট হিলির

কিরণ মোরে আরও বলেন,‘শামির অবশ্যই বিশ্বকাপের অংশ হওয়া উচিত। রাহুল দ্রাবিড়ের একটি প্রক্রিয়া আছে এবং তিনি ব্যাকআপ নিতে পছন্দ করেন। বিশ্বকাপে কোনও বোলার ইনজুরির শিকার হলে ব্যাকআপ হিসেবে উপস্থিত থাকবেন আবেশ খানের মতো বোলার। বুমরাহের ইনজুরি সম্পর্কে আমি জানি না তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্ষেত্রে বুমরাহ এবং শামি দুজনেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন।’

দেখে নিন আসন্ন এশিয়া কাপের জন্য ভারতীয় দল-

রোহিত শর্মা (অধিনায়ক),কেএল রাহুল (সহ-অধিনায়ক),বিরাট কোহলি,সূর্যকুমার যাদব,ঋষভ পন্ত,দীপক হুডা,দীনেশ কার্তিক,হার্দিক পান্ডিয়া,রবীন্দ্র জাদেজা,রবিচন্দ্রন অশ্বিন,যুজবেন্দ্র চাহাল,রবি বিষ্ণোই,ভুবনেশ্বর কুমার,অর্শদীপ সিং,আবেশ খান।

বন্ধ করুন