বাংলা নিউজ > ময়দান > ২০১১ বিশ্বকাপে সব ক্রিকেটারকেই যৌন মিলনের বিষয়ে উৎসাহিত করেছিলেন এই কোচ

২০১১ বিশ্বকাপে সব ক্রিকেটারকেই যৌন মিলনের বিষয়ে উৎসাহিত করেছিলেন এই কোচ

২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্ত।

২০০৮ সাল থেকে গ্যারি কার্স্টেনের সঙ্গে ভারতীয় দলের মেন্টাল কন্ডিশনিং কোচের দায়িত্ব পালন করেছিলেন প্যাডি আপটন। সেই সময়ে কিন্তু ভারতীয় দলের সাফল্য ছিল নজর কাড়া। ২৮ বছর বাদে ২০১১ বিশ্বকাপ জয় তো সবচেয়ে বড় প্রাপ্তি।

যৌন মিলনের ফলে নাকি পারফরম্যান্সে উন্নতি হয়। এমনই তথ্য সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনিদের দিয়েছিলেন ভারতের প্রাক্তন মেন্টাল কন্ডিশনিং কোচ প্যাডি আপটন। তিনি তাই ২০১১ বিশ্বকাপের সময়ে প্রতিটা ম্যাচের আগে প্লেয়ারদের যৌন মিলনের পরামর্শও দিয়েছিলেন।

২০১১ বিশ্বকাপে ভারতের কোচ ছিলেন গ্যারি কার্স্টেন। তাঁর সহকারী হিসেবে ছিলেন আপটন। সম্প্রতি তিনি নিজের আত্মজীবনী ‘দ্য বিয়ারফুট কোচ’ বইতে এই কথা উন্মোচন করেছেন। তবে সে সময়ে আপটনের এই পরামর্শের কথা জানতে পেরে গ্যারি কার্স্টেন নাকি ভয়ঙ্কর রেগে গিয়েছিলেন। এই পরমার্শ দেওয়ার জন্য পরে সকলের কাছে ক্ষমা চাইতে হয় আপটনকে।

২০০৮ সাল থেকে গ্যারি কার্স্টেনের সঙ্গে ভারতীয় দলের মেন্টাল কন্ডিশনিং কোচের দায়িত্ব পালন করেছিলেন প্যাডি আপটন। সেই সময়ে কিন্তু ভারতীয় দলের সাফল্য ছিল নজর কাড়া। ২৮ বছর বাদে ২০১১ বিশ্বকাপ জয় তো সবচেয়ে বড় প্রাপ্তি।

তবে প্যাডি আপটনের এই যৌন মিলনের পরামর্শ নতুন কিছু ছিল না,  ২০০৯ সালের চ্যাম্পিয়নস ট্রফির সময়েও তিনি যৌন মিলনের সুবিধের কথা তুলে ধরেছিলেন তিনি। এবং বলেওছিলেন, যৌন মিলনের পর পারফরম্যান্সে উন্নতি হয়।

এ দিকে মহেন্দ্র সিং ধোনির টিমের সাফল্যের আসল রহস্যও নিজের বইতে উন্মোচন করেছেন প্যাডি আপটন। তিনি লিখেছেন, ‘আমি যখন ভারতীয় দলে যোগ দিলাম তখন টেস্ট দলের অধিনায়ক ছিলেন অনিল কুম্বলে। এবং একদিনের দলের অধিনায়ক ছিলেন এমএস ধোনি। আমাদের (কোচেদের) স্ব-শাসিত একটি প্রক্রিয়া ছিল। আমরা টিমের কাছে জানতে চেয়েছিলাম, প্র্যাক্টিস এবং দলের কোনও মিটিংয়ে সময়ে যোগ দেওয়া কি গুরুত্বপূর্ণ? প্রত্যেকেই বলেছিল, হ্যাঁ এটা গুরুত্বপূর্ণ।’

এর সঙ্গেই কুম্বলে এবং ধোনির তুলনা দিতে গিয়ে আপটন লিখেছেন, ‘টেস্ট টিমের ক্ষেত্রে অনিল কুম্বলে বলেছিলেন, কেউ যদি দেরী করে তাঁকে দশ হাজার টাকা ফাইন করা হবে। একই কথা ধোনির একদিনের টিমকে জিজ্ঞেস করা হলে, ধোনি বলেন, হ্যাঁ কেউ দেরী করলে দশ হাজার টাকা ফাইন অবশ্যই করা হবে। তবে একজন দেরী করলে সবাইকে সেক্ষেত্রে ১০ হাজার টাকা করে ফাইন দিতে হবে। একদিনের দলে কখনও কেউ দেরী করেনি।’ আর এটাই ছিল অধিনায়ক ধোনির সাফল্যের আসল চাবিকাঠি। টিমগেমে বিশ্বাসী ছিলেন ধোনি।

। সেখানে তিনি লিখেছিলেন, “যৌন মিলনে কি পারফর্মেন্স ভালো হয়? হ্যাঁ অবশ্যই।"

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হিমসাগর থেকে আম্রপালি আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী, মোদী–শাহ সহ আর কারা পেলেন? IND vs BAN T20 WC 2024 Live: আজ বাংলাদেশকে হারালেই সেমির দিকে এক পা ভারতের ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের হাওড়ায় বসে আয়ারল্যান্ডের লোকদের সঙ্গে প্রতারণা! ইডির জালে বাংলার ২ ভাঙড়ে ISF নেতার স্ত্রীকে মারধর, চুল কেটে দিল দুষ্কৃতীরা, TMC-র বিরুদ্ধে অভিযোগ কলকাতা থেকে নয়া ট্রেন ও বাস, বাংলাদেশে UPI চালু- ভারতে কী কী ‘তোফা’ পেলেন হাসিনা ছেলেধরা সন্দেহে আটকে রেখেও নিখোঁজ মহিলাকে পরিবারের কাছে ফেরালেন গ্রামবাসীরা যুবককে বিয়ে করতে চেয়ে জোর করে লিঙ্গ পরিবর্তনের অপারেশন, ধৃত ১ পিলাটেস সেশনে মজার খেলায় মত্ত খুশি ও অনন্যা, এটি করলে আপনিও উপকার পাবেন দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত যোধপুর, পাথর বৃষ্টি, আটক ৫১

T20 WC 2024

‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.