বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ক্রিকেটের সাফল্যের নেপথ্যে রয়েছেন এই ক্রিকেটার! কারণ ব্যাখ্যা করলেন ইরফান পাঠান
রাহুল দ্রাবিড় ও ইরফান পাঠান (ছবি:গেটি ইমেজ)
রাহুল দ্রাবিড় ও ইরফান পাঠান (ছবি:গেটি ইমেজ)

ভারতীয় ক্রিকেটের সাফল্যের নেপথ্যে রয়েছেন এই ক্রিকেটার! কারণ ব্যাখ্যা করলেন ইরফান পাঠান

  • ভারতীয় ক্রিকেটের সাফল্যের মাস্টার স্ট্রোকটা কী জানেন? কী কারণে বিশ্ব ক্রিকেটের রাশটা ভারতীয় ক্রিকেটাররা নিজেদের হাতে ধরে নিচ্ছে, তার কারণ ব্যাখ্যা করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান।

ভারতীয় ক্রিকেটের সাফল্যের মাস্টার স্ট্রোকটা কী জানেন? কী কারণে বিশ্ব ক্রিকেটের রাশটা ভারতীয় ক্রিকেটাররা নিজেদের হাতে ধরে নিচ্ছে, তার কারণ ব্যাখ্যা করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। ভারতীয় ক্রিকেটের সব থেকে বড় পদক্ষেপ হল রাহুল দ্রাবিড়কে ঠিক সময় ঠিক জায়গায় ব্যবহার করা। এ ছাড়াও বর্তমানে ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হয়ে থাকার সিদ্ধান্তকেও কুর্নিশ জানিয়েছেন ভারতের প্রাক্তন বাঁ হাতি পেস বোলার ইরফান পাঠান। 

কিছুদিন আগে বিসিসিআই-এর থেকে NCA-র প্রধানের দায়িত্বের জন্য বিজ্ঞাপন ছাড়া হয়েছিল। সেই দায়িত্ব কেউই নিজের কাঁধে তুলে নিতে চায়নি। শেষ পর্যন্ত রাহুল দ্রাবিড় একমাত্র যিনি এই দায়িত্বের জন্য এগিয়ে আসেন। এবং তাঁকে এইজায়গায় দেখে খুশি অনেকেই। সেই তালিকায় রয়েছেন ইরফান পাঠানও।

ইরফান জানান, ‘ভারতীয় ক্রিকেটে সবচেয়ে ভালো জিনিস হল রাহুল (দ্রাবিড়) NCA -র সঙ্গে যুক্ত হওয়া। তার প্রতি আমার অগাধ শ্রদ্ধা রয়েছে। রাহুল ভাই অত্যন্ত আন্তরিকতার সঙ্গে নিজের ভূমিকা পালন করছেন। দেখুন, আমরা জানি কীভাবে রাহুল দ্রাবিড় অনুর্ধ্ব ১৯ এবং India ‘A’- দলের সঙ্গে জড়িয়ে রয়েছেন। কিন্তু কীভাবে তিনি প্রতিটি কোচের সঙ্গে তার জ্ঞান ভাগ করে নেওয়ার ক্ষেত্রে যুক্ত হয়েছেন, প্রত্যেকের দৃষ্টিকোণ থেকে তিনি সকলের কথা শোনেন, যা তার যোগ্যতার একজন ব্যক্তির কাছে সব থেকে বড় কাজ।’

ভবিষ্যতের কোচ হওয়ার জন্য ইরফান পাঠানরা বর্তমানে এনসিএ-তে রাহুল দ্রাবিড়ের থেকে বিশেষ ট্রেনিং নিচ্ছেন। এমন অবস্থায় দ্রাবিড়ের সান্নিধ্য পেয়ে খুশি পাঠান। দ্রাবিড় সম্বন্ধে পাঠান জানান, ‘তিনি এটি এত সহজেই করেন। এ জন্যই তাঁর প্রচুর সম্মান পান। আপনি যদি ১ বা ১০০ প্রথম শ্রেণীর গেম খেলে থাকেন তবে এটা তার কাছে গুরুত্বপূর্ণ নয়, তিনি আপনাকে একই পরিমাণ সম্মান দেবেন।’

বন্ধ করুন