বাংলা নিউজ > ময়দান > কোহলি-বাবরকেও পিছনে ফেলে দেবেন এই ক্রিকেটার! পাকিস্তানের প্রাক্তন স্পিনারের দাবি

কোহলি-বাবরকেও পিছনে ফেলে দেবেন এই ক্রিকেটার! পাকিস্তানের প্রাক্তন স্পিনারের দাবি

বিরাট কোহলির সঙ্গে সূর্যকুমার যাদব (ছবি-এএফপি)

দানিশ কানেরিয়া বিশ্বাস করেন যে বিরাট কোহলি এবং বাবর আজমকে ছাপিয়ে যেতে পারেন সূর্যকুমার যাদব। সামনের বছরগুলিতে সাদা বলের ক্রিকেটে নিজেকে সেরা ব্যাটসম্যানদের একজন হিসাবে প্রতিষ্ঠিত করার ক্ষমতা রয়েছে টিম ইন্ডিয়ার ‘স্কাই’-এর।

ভারতের তারকা ব্যাটার সূর্যকুমার যাদবের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়া। তিনি বিশ্বাস করেন যে বিরাট কোহলি এবং বাবর আজমকে ছাপিয়ে যেতে পারেন সূর্যকুমার যাদব। সামনের বছরগুলিতে সাদা বলের ক্রিকেটে নিজেকে সেরা ব্যাটসম্যানদের একজন হিসাবে প্রতিষ্ঠিত করার ক্ষমতা রয়েছে টিম ইন্ডিয়ার ‘স্কাই’-এর। কানেরিয়া আরও বলেছিলেন যে সূর্যকুমার এই মুহূর্তে অন্যতম সেরা ব্যাটসম্যান এবং তার ৩৬০-ডিগ্রি ব্যাটিং ক্ষমতা তাঁকে অন্য সকলের চেয়ে এগিয়ে রাখবে।

সূর্যকুমার যাদব গত কয়েক মাসে ভারতের ব্যাটিংয়ের ভিত্তিপ্রস্তর হয়ে উঠেছেন বলে মনে করেন দানিশ কানেরিয়া। প্রাক্তন পাক তারকা বলেছেন, সূর্য আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তাঁর দেশের হয়ে দুর্দান্ত খেলেছেন। সূর্যকুমার ইতিমধ্যেই বাবর আজমকে ছাপিয়ে গেছেন এবং ৭৮০ পয়েন্ট নিয়ে T20I ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে রয়েছেন। যা পাকিস্তান অধিনায়কের চেয়ে ৯ রেটিং পয়েন্ট বেশি। চলতি বছরের শুরু পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন বাবর আজম।

আরও পড়ুন… পাক বোলারকে ধুয়ে, গ্ল্যামারগানের হয়ে কাউন্টি ক্রিকেটে সেঞ্চুরি করলেন শুভমন গিল

দানিশ কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আমি বেশ কিছুদিন ধরেই বলে আসছি, সূর্যকুমার যাদব অন্যতম সেরা ব্যাটসম্যান। আমি বলব সে নিজের ৩৬০ ডিগ্রি-র কারণেই এগিয়ে যাবে। সে যেভাবে ব্যাট করছে সেটা খুবই ভালো। দেখে মনে হচ্ছে সে যেন নিজের একটি নাম তৈরি করার চেষ্টা করছে। তৃতীয় টি-টোয়েন্টিতে তাঁর পারফরম্যান্স দুর্দান্ত ছিল। তাঁর খেলার একটি ভিন্ন উপায় আছে এবং সে অবশ্যই একজন বিশাল খেলোয়াড় হতে চলেছেন। তিনি যেভাবে ব্যাট করেন, মানুষকে ভুলিয়ে দেবেন অন্য সব দুর্দান্ত ব্যাটসম্যানদের। হ্যাঁ, কোহলি অনেক রান করবে এবং বাবর খুব সফল হবে, কিন্তু সূর্যকুমার যাদব সকলকে পিছনে ফেলে দেবেন।’

আরও পড়ুন… বেঁচে উঠলেন মৃত পাক ক্রিকেটার! নিজের মৃত্যুর সংবাদ পেয়ে চমকে গেলেন বাবরের সতীর্থ

দানিশ কানেরিয়া ভারতের সিনিয়র ব্যাটসম্যান বিরাট কোহলিরও প্রশংসা করেছেন, তিনি বলেছেন যে তিনি ব্যাটিং করার সময় সূর্যকুমার যাদবের সঙ্গে এটি নিয়ে আলোচনা করে দুর্দান্ত কাজ করেছিলেন। কানেরিয়া বলেন, ‘অনেক লোক বলছে যে অ্যাডাম জাম্পা বিরাট কোহলির বিরুদ্ধে ভালো, কিন্তু কোহলি এবার তাঁর বিরুদ্ধে রান করতে পেরেছেন। রোহিত শর্মা এবং কেএল রাহুল তাড়াতাড়ি আউট হওয়ার সময় তিনি ব্যতিক্রমী ছিলেন, কিন্তু কোহলি এবং যাদব সুযোগের সদ্ব্যবহার করে দলকে স্থিতিশীল করেছিলেন। যাদবকে ভালোভাবে পরিচালনা করেছিলেন কোহলি এবং তাদের মধ্যে স্পষ্ট বোঝাপড়া ছিল। এই দুই ব্যাটসম্যানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বোলারদের কোনও জবাব ছিল না। তারা যদি এভাবে ব্যাটিং করতে থাকে তাহলে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্যই প্রতিটি দলকে হারাতে পারবে।’

বন্ধ করুন