বাংলা নিউজ > ময়দান > ৫৯তম বারে অবশেষে Ranji Trophy-তে সৌরাষ্ট্র হারাল পৃথ্বী, সূর্যের মুম্বইকে

৫৯তম বারে অবশেষে Ranji Trophy-তে সৌরাষ্ট্র হারাল পৃথ্বী, সূর্যের মুম্বইকে

সৌরাষ্ট্রের কাছে প্রথম হারের লজ্জা।

জয়ের জন্য ২৮০ রানের লক্ষ্য ছিল মুম্বইয়ের সামনে। একেবারেই কঠিন কাজ ছিল না। সহজেই জিততে পারত মুম্বই। কিন্তু তারা শেষ ইনিংসে ৭৪ ওভারে ২৩১ রানে অল-আউট হয়ে যায়। ৪৮ রানে হেরে বসে থাকল পৃথ্বী শ', সূর্যকুমার যাদবের মুম্বই।

চলতি রঞ্জিতে লজ্জার নজির গড়ল মুম্বই। এই প্রথম বার রঞ্জির মঞ্চে তারা সৌরাষ্ট্রের কাছে হেরে বসে থাকল। এখনও পর্যন্ত রঞ্জিতে মোট ৫৯ বার মুখোমুখি হয়েছে মুম্বই-সৌরাষ্ট্র। তার মধ্যে মুম্বই হারল এই প্রথম বার। আর শাপমুক্তি হল সৌরাষ্ট্রের। ব্যাটারদের দুর্দশার কারণেই সৌরাষ্ট্রের কাছে ৪৮ রানে হেরে বসে থাকলেন পৃথ্বী শ', সূর্যকুমার যাদবেরা।

বিকেসি গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমেছিল সৌরাষ্ট্র। তারা প্রথম ইনিংসে ৭৯.১ ওভারে ২৮৯ রানে তুলে অল-আউট হয়ে যায়। অর্পিত বাসবদা ৭৫, শেল্ডন জ্যাকসন ৪৭, জয় গোহিল ২৪, পার্থ ভাট ২৫, প্রেরক মানকড় ২৭, ধর্মেন্দ্র সিং জাদেজা ২৪, চেতন সাকারিয়া ১৯, চিরাগ জানি ১৮ এবং হার্ভিক দেশাই ১২ রান করেন। মুম্বইয়ের হয়ে প্রথম ইনিংসে শামস মুলানি ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে এবং শশাঙ্ক আত্তারডে।

আরও পড়ুন: ৮ বছর পরে ঘরের মাঠে রঞ্জিতে হার, ৮ উইকেট নিয়ে বিদর্ভের দুর্গ গুঁড়িয়ে দিলেন আবিদ

পাল্টা ব্যাট করতে নেমে মুম্বই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৩০ রানে। তারা সাকুল্যে ৬৩.৩ ওভার ব্যাট করে। সূর্যকুমার যাদব ১৪টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ১০৭ বলে ৯৫ রান করেছিলেন। এ ছাড়া সরফরাজ খান ৭৫ রান করেন। এর বাইরে দুই অঙ্কের গণ্ডি টপকেছেন শুধুমাত্র অজিঙ্কা রাহানে (২৪) এবং মুশির খান (১২)। বাকিদের অবস্থা তথৈবচ। দুই অঙ্কের ঘরেই বাকিরা কেউ পৌঁছতে পারেননি। পৃথ্বী শ ৪ এবং যশস্বী জসওয়াল ২ রান করে আউট হন প্রথম ইনিংসে। সৌরাষ্ট্রের ধর্মেন্দ্র সিং জাদেজা এবং যুবরাজ সিং দদিয়া ৪টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসের নিরিখে ৫৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা ৫২.৪ ওভারে ২২০ রানে অল-আউট হয়। ধর্মেন্দ্র সিং জাদেজা ৯০, প্রেরক মানকড় ৩৮ ও সামর্থ ব্যাস ১৫ রান করেন। ৬টি উইকেট নেন শামস মুলানি। ২টি উইকেট দখল করেন তুষার দেশপান্ডে।

আরও পড়ুন: ট্র্যাজিক হিরো আগরওয়াল, একার হাতে অসমকে ম্যাচ জেতালেন রিয়ান পরাগ

জয়ের জন্য ২৮০ রানের লক্ষ্য ছিল মুম্বইয়ের সামনে। একেবারেই কঠিন কাজ ছিল না। সহজেই জিততে পারত মুম্বই। কিন্তু তারা শেষ ইনিংসে ৭৪ ওভারে ২৩১ রানে অল-আউট হয়ে যায়। পৃথ্বী শ দলের হয়ে সব থেকে বেশি ৬৮ রান করেন। ৯৯ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন।

এ ছাড়া যশস্বী জসওয়াল ৯, সূর্যকুমার যাদব ৩৮, অজিঙ্কা রাহানে ১৬, সরফরাজ খান ২০, শামস মুলানি ৩৪, মুশির খান ২৩ ও তুষার দেশপান্ডে ১৩ রান করেন। যুবরাজ সিং দদিয়া এবং পার্থ ভাট ৪টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন ধর্মেন্দ্র সিং জাদেজা। ৪৮ রানে ম্যাচ জেতে সৌরাষ্ট্র। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন জাদেজা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'৪ আসনও পাবে না…', ইন্ডিয়ার বড় শরিককে নিয়ে শাহি দাবি, খোঁচা - 'মমতা PM হবেন?' জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের ‘দুই চাটুজ্যের দেখা..’, কলকাতা থেকে দূরে একফ্রেমে প্রসেনজিৎ-শাশ্বত, ব্যাপারটা কী মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৮ মে’র রাশিফল আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Latest IPL News

জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.