বাংলা নিউজ > ময়দান > এভাবেও ফিরে আসা যায়! ডিন জোন্সের পাশে জায়গা করে নিলেন জনি বেয়ারস্টো

এভাবেও ফিরে আসা যায়! ডিন জোন্সের পাশে জায়গা করে নিলেন জনি বেয়ারস্টো

এজবাস্টনে ভারতের বিরুদ্ধে টেস্ট জয়ের পরে জনি বেয়ারস্টো (ছবি-এএফপি)  (AFP)

২০২১ সালে ভারতের বিরুদ্ধে আমদাবাদের ম্যাচে দুটো ইনিংসেই শূন্য করেছিলেন জনি বেয়ারস্টো। তবে ২০২২ সালে সেই ভারতের বিরুদ্ধেই বার্মিংহামে ১০৬ ও অপরাজিত ১১৪ রানের ইনিংস খেললেন। এরফলে ইতিহাসের পাতায় ডিন জোন্সের পরে নিজের নাম লেখালেন জনি বেয়ারস্টো।

গত মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে ২২ গজ তোলপাড় করেছিলেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জনি বেয়ারস্টো। তিনি ৭৮.৮০ গড়ে ৩৯৪ রান করেছিলেন। নাটিংহ্যামে দ্বিতীয় ইনিংসে ১৩৬ রানের ইনিংস খেলেছিলেন। তিনি ইংল্যান্ডের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি-স্কোরার হয়েছেন। শেষ টেস্টেও তিনি ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছিলেন। এ বার তিনি ইংল্যান্ডের হয়ে দ্রুততম ১৫০ রান করার গৌরব অর্জন করেছেন। বেয়ারস্টো যেন আগুনে ছন্দে রয়েছেন। 

নিজের একই ফর্ম দেখালেন ভারতের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্ট ম্যাচে। এজবাস্টনে ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৪০ বলে ১০৬ রানের ইনিংস খেললেন। এরপরে দ্বিতীয় ইনিংসে মাঠে নেমে ১৪৫ বলে অপরাজিত ১১৪ রানের ইনিংস খেললেন। বেয়ারস্টোর ব্যাটের কারণেই সিরিজের শেষ ম্যাচে ভারতকে সহজে পরাজিত করেছিল ইংল্যান্ড।

আরও পড়ুন… শার্দুল নিয়ে অপ্রিয় কথাটা বলেই দিলেন মঞ্জরেকর

তবে এই ফর্ম দেখিয়ে বাইশ গজে ডিন জোন্সকে ছুঁয়ে ফেললেন জনি বেয়ারস্টো। কারণ ১৯৮৮ সালে ডিন জোন্স পাকিস্তানের বিরুদ্ধে লাহোরের টেস্টে দুটো ইনিংসে শূন্য রান করেছিলেন। পরে অ্যাডিলেডে ১৯৯০ সালে পাকিস্তানের বিরুদ্ধে ১১৬ এবং অপরাজিত ১২১ রান করেছিলেন। অর্থাৎ একই দলের বিরুদ্ধে আগের ইনিংসে শূন্য রান করে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে পরের ম্যাচে দুটো ইনিংসেই শতরান করা তিনিই ছিলেন প্রথম ব্যাটার। এবার সেই তালিকায় যুক্ত হল জনি বেয়ারস্টোর নাম।

আরও পড়ুন… শার্দুল নিয়ে অপ্রিয় কথাটা বলেই দিলেন মঞ্জরেকর

২০২১ সালে ভারতের বিরুদ্ধে আমদাবাদের ম্যাচে দুটো ইনিংসেই শূন্য করেছিলেন জনি বেয়ারস্টো। তবে ২০২২ সালে সেই ভারতের বিরুদ্ধেই বার্মিংহামে ১০৬ ও অপরাজিত ১১৪ রানের ইনিংস খেললেন। এরফলে ইতিহাসের পাতায় ডিন জোন্সের পরে নিজের নাম লেখালেন জনি বেয়ারস্টো।   

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দেশের ৯৫ শতাংশ মানুষ মুসলমান, তবু এখানে নিষিদ্ধ হিজাব! এবার জরিমানার অঙ্কও বাড়ল ৩ মার্চ থেকে ৭ জুলাই, তারপর হল ২৩ জুন, আর এবার স্থগিত NEET-PG, অসহায় প্রার্থীরা তুলসী গাছে জল দেন? এই ধাতুর পাত্র থেকে দিন! টাকার অভাব কেটে যাবে কেদারনাথের শ্যুটিং চলাকালীনই সারার নামে ৫ কোটির মামলা করেন নির্মাতারা! কেন? এই ৫ সবজির খোসা ফেলে খান? জানেন কত বড় ভুল করছেন বাংলায় আবার উঠে এল জঙ্গিযোগ, এসটিএফের গোপন অভিযানে গ্রেফতার একাধিক শনিবার আসতেই লাফিয়ে বাড়ল আয়, ৯ দিনে মোট কত লক্ষ্মীলাভ হল চান্দু চ্যাম্পিয়নের? ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা গম্ভীর একজন যোদ্ধা, তবে ওকে সকলে ভুল বোঝে… কিন্তু কেন? গল্প শোনালেন অশ্বিন ক্রিজে এসে প্রথম বলে ছয় মেরে, পরের বলেই আউট- গাপ্তিলের হতাশার নজির ছুঁলেন সূর্য

T20 WC 2024

‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.