বাংলা নিউজ > ময়দান > ওদের স্লেজিংয়ের জবাব দিয়েছি, টেস্ট খেলতে হয় পৌরষত্ব দিয়ে: বাংলাদেশের অভিযোগ প্রসঙ্গে এলগার

ওদের স্লেজিংয়ের জবাব দিয়েছি, টেস্ট খেলতে হয় পৌরষত্ব দিয়ে: বাংলাদেশের অভিযোগ প্রসঙ্গে এলগার

ডিন এলগার (AFP)

টেস্ট খেলা যে পৌরুষ দিয়েই হয় তা জানিয়ে দিলেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

শুভব্রত মুখার্জি: ডারবানে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা টেস্টের প্রথম ইনিংসে কার্যত সমানে সমানে লড়াই করার পরে দ্বিতীয় ইনিংসে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল টাইগারদের ব্যাটিং। সদ্য সমাপ্ত সেই টেস্টে দুই শিবিরের‌ মধ্যে নানা ইস্যুতে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়েছিল। ইটের বদলা পাটকেল কার্যত এই মনোভাব নিয়েই মাঠে ২২ গজে লড়াই চালিয়েছিল দুই দল। টাইগার অধিনায়ক মোমিনুল হকের অভিযোগ ছিল প্রোটিয়াদের স্লেজিং নিয়ে। যার উত্তর দিয়ে স্লেজিং যে স্বাভাবিক এবং টেস্ট খেলা যে পৌরুষ দিয়েই হয় তা জানিয়ে দিলেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার।

দক্ষিণ আফ্রিকা অধিনায়কের মতে, বাংলাদেশ হয়তো শীর্ষ পর্যায়ে টেস্ট খেলার মতো মানসিকভাবে শক্ত নয় তাই এসব বলছে। ডারবান টেস্ট শেষে আলোচনার কেন্দ্রে উঠে আসে মোমিনুল হকের মন্তব্য। বাংলাদেশ অধিনায়ক বাজে আচরণের জন্য কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের। তিনি বলেন 'স্লেজিং তো হয় মাঠে। এটা স্বাভাবিক। স্লেজিং যদি মাঝেমাঝে কটুক্তির পর্যায়ে যায়, তখন তা খারাপ। আমার কাছে মনে হয়, ওরা কটুক্তি করছিল, খুব বাজেভাবে। যেটা আম্পায়রও জিনিসগুলো আমার কাছে মনে হয়… ওইভাবে ওদের নোটিশ করেনি।'

এলগারের প্রতিক্রিয়া কেবল বাংলাদেশের স্লেজিংয়ের জবাব দিচ্ছিলাম। তিনি বলেন 'আমার মনে হয় না, ওদের কথার ভিত্তি আছে। আমরা লড়াকু ক্রিকেট খেলি। যদি কিছু হয়েও থাকে, সেটা স্রেফ ওরা যা করেছে তা ওদেরকে ফেরত দিচ্ছিলাম। যা আমরা নিজেরা ব্যাটিংয়ে নেমে পেয়েছিলাম। এটা টেস্ট ক্রিকেট। এই প্রফেশনাল পর্যায়ে খেলা হয় পৌরষত্বের আবহে। আমরা লড়াকু ক্রিকেটই খেলি। নিশ্চিত করে বলছি, কোনওভাবেই আমরা বাংলাদেশি ক্রিকেটারদের উদ্দেশ্যে কোনও বাজে ভাষা ব্যবহার করিনি। কারণ, তাদের সম্মান করি। আমাদের সঙ্গে যা করেছে ওরা, সেটিই আমরা ফিরিয়ে দিয়েছি মাত্র। আমার মনে হয়, এই পর্যায়ে খেলতে হলে ওদেরকে আরও মানসিকভাবে শক্ত হতে হবে। যেটায় ওরা হয়তো এখনও অভ্যস্ত নয়। আমাদের সঙ্গে যা করা হয়েছে, আমরা সেভাবেই ওদের ফিরিয়ে দিয়েছি।' এলগারের মতে স্লেজিংয়েল লড়াইতে পিছিয়ে পড়ে মানসিকভাবে হেরে গিয়েছিল টাইগাররা যার ফল এই টেস্টে তাদের হার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি দিয়ে কেরালাকে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.