বাংলা নিউজ > ময়দান > দুরন্ত ছন্দে বাংলাদেশের মেয়েরা, জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করে নজির
নয়া নজির বাংলাদেশের মহিলা ক্রিকেটারদের।
নয়া নজির বাংলাদেশের মহিলা ক্রিকেটারদের।

দুরন্ত ছন্দে বাংলাদেশের মেয়েরা, জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করে নজির

  • এই প্রথম বার বাংলাদেশের মহিলা ক্রিকেটাররা কোনও প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে ইতিহাসে নাম তুলে ফেললেন। এর আগে বাংলাদেশের মহিলা ক্রিকেটে এমন ঘটনা কখনও ঘটেনি। ক্রিকেটের তিম ফর্ম্যাটেই এমনটা এর আগে ঘটেনি।

বাংলাদেশের পুরুষ দল ব্যর্থতার বোঝা নিয়ে যতটা ব্যাকফুটে রয়েছে, ঠিক ততটাই  সাফল্যের সিঁড়ি বেয়ে তরতর করে উপরে উঠছেন বাংলাদেশের মহিলা ক্রিকেটাররা। সোমবার জিম্বাবোয়েকে একদিনের সিরিজে একেবারে হোয়াইটওয়াশ করে নতুন রেকর্ড করে ফেললেন তাঁরা। তাও জিম্বাবোয়ের ঘরের মাঠে।

এই প্রথম বার বাংলাদেশের মহিলা ক্রিকেটাররা কোনও প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে ইতিহাসে নাম তুলে ফেললেন। এর আগে বাংলাদেশের মহিলা ক্রিকেটে এমন ঘটনা কখনও ঘটেনি। ক্রিকেটের তিম ফর্ম্যাটেই এমনটা এর আগে ঘটেনি। স্বাভাবিক ভাবেই ছেলেদের নিয়ে যখন সমালোচনার ঝড় বয়ে চলেছে, তখন মহিলা ক্রিকেটারদের এই সাফল্যে উচ্ছ্বসিত বাংলাদেশের ক্রিকেট মহল।

জিম্বাবোয়ের বিরুদ্ধে বাংলাদেশ তিন ম্যাচের একদিনের সিরিজ খেলেছিল। প্রথম ম্যাচে জিম্বাবোয়ে মাত্র ৪৮ রানে অল আউট হয়ে যায়। যে রানটা করতে বাংলাদেশ মেয়েদের খুব বেশি পরিশ্রম করতে হয়নি। তাও বেশি গা ছাড়া মনোভাব দেখাতে গিয়ে তাঁরা ২ উইকেট হারিয়ে বসে। তবে ১০.৪ ওভারেই ৪৯ রান করে বাংলাদেশ ৮ উইকেটে ম্যাচ জিতে যায়।

দ্বিতীয় ম্যাচে আবার ১০০ রানের গণ্ডি টপকায় জিম্বাবোয়ের মেয়েরা। তারা ১২১ রানে অল আউট হয়ে যায়। সেই রান তাড়া করতে নেমে বাংলাদেশ ৯ উইকেটে ম্যাচ জেতে। আর সোমবার আবার ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। এ দিন আবার ৭২ রানে অল আউট হয়ে গিয়েছিল জিম্বাবোয়ে। ৩ উইকেট হারিয়ে সেই রান তোলে বাংলাদেশ।

বন্ধ করুন