বাংলা নিউজ > ময়দান > ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে NZ-এর বিরুদ্ধে প্রথম ইনিংসে লিড পেল বাংলাদেশ, গড়ল নয়া নজির
লিটন দাস এবং মোমিনুল হক।
লিটন দাস এবং মোমিনুল হক।

ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে NZ-এর বিরুদ্ধে প্রথম ইনিংসে লিড পেল বাংলাদেশ, গড়ল নয়া নজির

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে প্রথম ইনিংসের লিডের হাত ধরেই নতুন নজির গড়ে ফেলেছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম বার টসে জিতে ফিল্ডিং নেওয়ার পরেও প্রথম ইনিংসে লিড পেল তারা। এমনটা এর আগে কখনও ঘটেনি।

নতুন বছরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেই নয়া নজির গড়ে ফেলল বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। এর পর কিউয়িরা অল আউট হয়ে গেলে, ব্যাট করতে নেমে লিড পায় বাংলাদেশ। আর এই লিডের হাত ধরেই নতুন নজির গড়ে ফেলেছে তারা। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম বার টসে জিতে ফিল্ডিং নেওয়ার পরেও প্রথম ইনিংসে লিড পেল বাংলাদেশ। এমনটা এর আগে কখনও ঘটেনি।

বাংলাদেশ টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। প্রথমে ব্য়াট করে ৩২৮ রান করে নিউজিল্যান্ড। ডেভিড কনওয়ে ১২২ রান করেন। হেনরি নিকোলস করেন ৭৫ রান। ওপেন করতে নেমে ৫২ রান করেছিলেন উইল ইয়ং। ৩টি করে উইকেট নেন শরিফুল ইসলাম এবং মেহেদি হাসান। মোমিনুল হক ২টি উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা দুরন্ত লড়াই করেন। ওপেন করতে নেমে মাহমুদুল হাসান ৭৮ রান করেন। আর এক ওপেনার শাদমান ইসলাম ২২ রান করে আউট হয়ে গিয়েছিলেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ৬৪ রান করেন। অধিনায়ক মমিনুল হক ৮৮ রান করেছেন। লিটন দাস করেছেন ৮৬ রান। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের রান টপকে লিড নিয়ে ফেলেছে বাংলাদেশ। ট্রেন্ট বোল্ট এবং নীল ওয়াগনার ৩টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন