বাংলা নিউজ > ময়দান > সিরি-এ তে রোনাল্ডোর সঙ্গে এই রকম ঘটনা প্রথমবার ঘটল
রোনাল্ডো ও জুভেন্তাসের কোচ পির্লো (ছবি: গেটি ইমেজ)
রোনাল্ডো ও জুভেন্তাসের কোচ পির্লো (ছবি: গেটি ইমেজ)

সিরি-এ তে রোনাল্ডোর সঙ্গে এই রকম ঘটনা প্রথমবার ঘটল

  • ম্যাচের ৭০ মিনিটে তাঁকে বদল করেন জুভেন্তাসের কোচ পির্লো। রোনাল্ডোর জায়গায় নামান হয় অ্যালভারো মোর্তাকে। সিরি-এ তে এই প্রথমবার বদলি হতে হল রোনাল্ডোকে।

না দেখা ঘটনা ঘটল সিরি-এ তে। সির-এর গ্রুপ পর্যায়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল জুভেন্তাস বনাম ইন্টার মিলান। সেই ম্যাচ শেষের আগেই সাইড লাইনে বসতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। ম্যাচের ৭০ মিনিটে তাঁকে বদল করেন জুভেন্তাসের কোচ পির্লো। রোনাল্ডোর জায়গায় নামান হয় অ্যালভারো মোর্তাকে। সিরি-এ তে এই প্রথমবার বদলি হতে হল রোনাল্ডোকে। যা নিয়ে চর্চা চরমে। তবে জুভেন্তাস কোচের মতে, এই বদলের পরে রাগ দেখাননি রোনাল্ডো, বরং হাসি মুখেই ছিলেন তিনি। যা এক প্রকার অবাক কান্ড।

রোনাল্ডো ম্যাচের ৭০ মিনিটে উঠে গেলেও এদিনের রূদ্ধশ্বাস ম্যাচে এসি মিলানকে হারিয়ে দেয় জুভেন্তাস। ম্যাচের ফল হয়েছিল ৩-২। এদিনের ম্যাচের প্রথম গোল আসে রোনাল্ডোর পা থেকেই। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন সিআরসেভেন। এরপর সিরি-এ লিগ তালিকার এক নম্বরে থাকা ইন্টার মিলানের হয়ে গোল শোধ দেন লুকাকু। ম্যাচের ৪৫ মিনিটে জুয়ান কুয়াদ্রাদো দুরন্ত গোল করে ফের জুভেন্তাসকে এগিয়ে দেন। পরে চেলিনির ভুলে গোল হজম করতে হয়েছিল পির্লোর ছেলেদের। শেষে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে জুভেন্তাসকে জিতিয়ে মাঠে ছাড়েন এদিনের ম্যাচের নায়ক কলম্বিয়ান তারকা জুয়ান।

এদিন দু'দলের বিরুদ্ধে ২টি লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। জুভেন্তাসের রডরিগো বেন্তাচুর বেড়িয়ে যাওয়ার পরেই চাপে পড়ে যায় জুভেন্তাস। ১০ জনের জুভেন্তাসকে গতি দিতেই রোনাল্ডোকে বসানোর সিদ্ধান্ত নেন পির্লো।   

এদিনের ম্যাচের পরে জুভেন্তাস কোচ পির্লো স্কাই ইতালিয়ানকে রোনাল্ডো নিয়ে বলতে গিয়ে জানিয়েছেন, ‘আমার মনে হয় এই প্রথমবার বদল হয়ে বেঞ্চে বসার সময় তিনি খুশি ছিলেন।’ তিনি আরও জানান, ‘আমরা তখন একজনে কম খেলছি, এবং সে তখন ছায়া তাড়া করছিল। তাই তাকে বদল করা হয়েছিল। সাজঘরে সে খুশি ছিল এবং তাঁর মুখে হাসি ছিল।’

এদিনের ম্যাচ জিতে সিরি-এ লিগে প্রথম চারের লড়াইয়ের মধ্যে চলে এলেও চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনা নেই জুভেন্তাসের। অন্যদিকে এদিন ম্যাচ হারলেও ইন্টার মিলানকে শীর্ষস্থান থেকে টলাতে পারেননি রোনাল্ডোরা।  

বন্ধ করুন