বাংলা নিউজ > ময়দান > ব্যাট হাতে ইতিহাস গড়লেন এই পাক বোলার! পাকিস্তানের কোনও ক্রিকেটার যা করতে পারেননি সেটাই করে দেখালেন

ব্যাট হাতে ইতিহাস গড়লেন এই পাক বোলার! পাকিস্তানের কোনও ক্রিকেটার যা করতে পারেননি সেটাই করে দেখালেন

ছক্কা মারছেন মহম্মদ ওয়াসিম জুনিয়ার

অভিষেক ম্যাচে খাতা খুলতে উত্তেজিত ছিলেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। লিচের ওভারের শেষ বলটি দেখেই সঙ্গে সঙ্গে এগিয়ে যান ওয়াসিম, তার ব্যাটের নীচ থেকে একটি দুর্দান্ত শট উপহার পায় ক্রিকেট বিশ্ব। তিনি লং-অনের দিকে এমন ছক্কা মারেন যে লিচ কেবল দেখতে থাকেন। ছয় মেরে নিজের অভিষেক ম্যাচের ওপেনিং ইনিংসের খাতা খোলেন মহম্মদ ওয়াসিম জুনিয়র।

শনিবার থেকে শুরু হয়েছে পাকিস্তান বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। প্রথমে ব্যাট করে পাকিস্তান দল মাত্র ৭৯ ওভার খেলে এবং ৩০৪ রান করেই আউট হয়ে যায়। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন অধিনায়ক বাবর আজম। তিনি ১২৩ বল খেলে ৯টি চার মারেন।

বাবরের সঙ্গী মহম্মদ রিজওয়ান করে ছিলেন মাত্র ১৯ রান। আগা সলমন ৫৬ ও আজহার আলি ৪৫ রান করেন। তবে পাকিস্তানের তরুণ তারকা মহম্মদ ওয়াসিম ব্যাট হাতে এক অনন্য কীর্তি গড়ে ফেলেন। কারণ তিনি ছাড়া এই ইনিংসে আর কোনও পাক ব্যাটসম্যান ছক্কা মারতে পারেননি। পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে একমাত্র ছক্কা হাঁকান ওয়াসিম। তাঁর এই নির্ভিক ব্যাটিং-এর জন্য এক অনন্য রেকর্ড করে ফেলেছেন মহম্মদ ওয়াসিম।

আরও পড়ুন… Ind vs Ban: ঋষভ পন্তের স্টাম্পিং দেখে গর্বিত হবেন ধোনি, কারণ জানালেন দীনেশ কার্তিক

পাকিস্তানের ইনিংসের ৭৭তম ওভারে দেখা গেছে এই দৃশ্য। পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেক হওয়া মহম্মদ ওয়াসিম জুনিয়র ১০ নম্বরে ব্যাট করতে নামেন। ওয়াসিম তিন বল খেলেও কোনও রান করতে পারেননি। এমন অবস্থায় রানের জন্য তাঁর হতাশা বাড়ছিল। অভিষেক ম্যাচে খাতা খুলতে উত্তেজিত ছিলেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। লিচের ওভারের শেষ বলটি দেখেই সঙ্গে সঙ্গে এগিয়ে যান ওয়াসিম, তার ব্যাটের নীচ থেকে একটি দুর্দান্ত শট উপহার পায় ক্রিকেট বিশ্ব। তিনি লং-অনের দিকে এমন ছক্কা মারেন যে লিচ কেবল দেখতে থাকেন। ছয় মেরে নিজের অভিষেক ম্যাচের ওপেনিং ইনিংসের খাতা খোলেন মহম্মদ ওয়াসিম জুনিয়র।

আরও পড়ুন… Munaf Patel Bank Accounts Seized: সমস্যায় ২০১১ বিশ্বকাপ জয়ী দলের তারকা ক্রিকেটার

নিজের এই শট দেখে খুশি ছিলেন মহম্মদ ওয়াসিম নিজেও। ৭৯তম ওভারের শেষ বলে জ্যাক লিচের বলে বোল্ড হন আবরার আহমেদ। চার রান করে সাজঘরে ফেরেন তিনি। ফলে ওয়াসিম অপরাজিত থাকেন। সাত বল খেলে ৮ রান করেই ক্রিজে টিকে থাকেন ওয়াসিম।

পাকিস্তানের প্রথম ইনিংস ৩০৪ রানে শেষ হয়। জবাবে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে ৩৫৪ রান তোলে। এর জবাবে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে এখনও ৯ ওভার খেলে ২১ রান করেছে। তবে এর মাঝেই একটি অনন্। রেকর্ড করে ফেলেছেন মহম্মদ ওয়াসিম জুনিয়র। তিনি টেস্টে পাকিসতানের হয়ে অভিষেক করে প্রথম রানটাই ছক্কা হাঁকিয়ে নেওয়া প্রথম ক্রিকেটার হয়েছেন। এই রেকর্ড বাবর আজম, মহম্মদ রিজওয়ান থেকে মহম্মদ ইউনিস কারোর নেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সাতসকালে ভয়ঙ্কর দুর্ঘটনা! জাতীয় সড়কে উলটে গেল সরকারি ভলভো, মৃত ২, আহত ২০ হলফনামায় দ্বিতীয় বিয়ের তথ্য গোপন, অর্জুনের মনোনয়ন বাতিলের দাবি তুলল TMC মাগুর মাছ খান? কী হয় এটি খেলে? ভালো করে জেনে নিন, কী দেখে কিনবেন বনগাঁ লোকসভা কেন্দ্র ২০২৪: মতুয়া গড়ে কঠিন লড়াইয়ে তৃণমূল, অতীতে কী ঘটেছে? 'ঐশ্বর্য Cannes-এ শাড়ি পরলেন না কেন?' ‘রাই’সুন্দরীর পোশাক নিয়ে খোঁচা সুদীপার ষষ্ঠ বেতন কমিশন চালু করেও মন পাননি, তাও সপ্তম চালু করা নিয়ে ইতিবাচক মুখ্যমন্ত্রী ডিউটি ফেলে কন্টেন্ট ক্রিয়েটরের সঙ্গে মাঝরাস্তায় গুলাবি সারারায় নাচ পুলিশের! শুধু দোকানে নয়, বাড়িতেও রান্না করা হয় পোড়া তেলে, জানেন কী বিপদ ডেকে আনছেন ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.