বাংলা নিউজ > ময়দান > এক ভুল বারবার, কোন গলতি শুধরালে ফর্মে ফিরতে পারে বিরাট! জানালেন সাবা করিম
বিরাট (AP)

এক ভুল বারবার, কোন গলতি শুধরালে ফর্মে ফিরতে পারে বিরাট! জানালেন সাবা করিম

  • টপলিকে তিনি স্ট্রেট ড্রাইভে একটি দর্শনীয় চার মারেন। এরপরও তিনি পরপর দুটি বাউন্ডারি হাঁকান। তবে তারপরেই উইলির একটি ওয়াইড বলকে তাড়া করতে গিয়ে নিজের উইকেটটা ছুঁড়ে দিয়ে আসেন।

শুভব্রত মুখার্জি: ধারাবাহিক অফ ফর্মে থাকার কারণে বিরাট কোহলিকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। বিভিন্ন মহল থেকে দাবি উঠছে ভারতীয় দল থেকে বিরাট কোহলিকে বাদ দেওয়ার। দাবি উঠছে ফর্মে থাকা নবীন ক্রিকেটারদের দলে সুযোগ দেওয়ার। এই দাবিকে কার্যত সমর্থন জানিয়েছেন কপিল দেব, ভেঙ্কটেশ প্রসাদের মতন ক্রিকেটাররা। এমন আবহে দাঁড়িয়ে প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম জানিয়ে দিলেন টেকনিকের ঠিক কোন গলতি শুধরালে ফর্মে ফিরতে পারেন কোহলি! তার মতে এক ভুল বারবার রিপিট করেই সমস্যা ডেকে আনছেন ভারতীয় তারকা ব্যাটার।

প্রসঙ্গত বৃহস্পতিবার লর্ডসের দ্বিতীয় ওয়ানডেতে বিরাট কোহলি ২৫ বলে ১৬ রান করে আউট হন। টপলিকে তিনি স্ট্রেট ড্রাইভে একটি দর্শনীয় চার মারেন। এরপরও তিনি পরপর দুটি বাউন্ডারি হাঁকান। তবে তারপরেই উইলির একটি ওয়াইড বলকে তাড়া করতে গিয়ে নিজের উইকেটটা ছুঁড়ে দিয়ে আসেন। এই বিষয়টি নিয়েই ভারত বনাম ইংল্যান্ড সিরিজের অফিসিয়াল ব্রডকাস্টার সোনিতে নিজের মতামত তুলে ধরেন সাবা করিম।

তিনি বলেন 'এই পর্যায় থেকে বেরতে আমি মনে করি বিরাটের প্রয়োজন আরও একটু বেশি ধৈর্য্য এবং মনোবল। ও বারবার এক ভুল করেছে বা করছে। সেই কারণেই আমরা বারবার একটা কথা বলছি ওকে দেখে মনে হচ্ছিল ও ভালো ছন্দে রয়েছে। ভালো ফর্মে রয়েছে। তা সত্ত্বেও ওকে এখনও বড় স্কোরের খোঁজে ছুটতে হচ্ছে। কোহলির বিশেষত্ব ছিল ও বলকে একেবারে ব্যাটের কাছে আসতে দিত। তারপর শট খেলে রান করত। কিন্তু দেখুন আজকেও ও যে বলটায় আউট হল তা অফ স্ট্যাম্পের কতটা বাইরে ছিল। ও চেষ্টা করেছিল শট খেলার আর তাতেই ওকে আউট হতে হয়েছে। আমি বেশ কিছুদিন ধরে ওকে একভাবে আউট হতে দেখছি। টেস্টে (এজবাস্টন) ও বিরাট এইভাবে আউট হয়েছে। বোলারদের ড্রাইভে কয়েকটা চার মারার পরেই বাইরের বল তাড়া করে আউট। এটা যেন একটা প্যাটার্ন হয়ে গেছে। বোলাররা কি ওকে এইভাবেই সেট আপ করছে! প্রথমে ওকে বল 'পিচ আপ' করাও। যাতে করে ও বিরাট ফ্রন্টফুটে আসে। তারপর ওকে ডেলিভারির লেন্থ ছোট করে আউট কর। বিরাটের এটা বোঝা উচিত। বুঝে সমস্যার সমাধান বের করা উচিত।'

বন্ধ করুন