বাংলা নিউজ > ময়দান > ধোনিকে বিপাকে ফেলেছেন, তাই টি২০ বিশ্বকাপে এই তরুণ স্পিনারকে দেখতে চান ভাজ্জি
হরভজন সিং ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:এইচটি)
হরভজন সিং ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:এইচটি)

ধোনিকে বিপাকে ফেলেছেন, তাই টি২০ বিশ্বকাপে এই তরুণ স্পিনারকে দেখতে চান ভাজ্জি

  • কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল তো রয়েছেন, তালিকায় যুক্ত হয়েছে রাহুল চাহারের নাম। ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাদেজার নাম। এই লড়াইয়ে এবার ঢুকে পড়লেন তিনি। 

ভারতের এক তরুণ ক্রিকেটার মন জিতেছে হরভজন সিং-এর। ক্রিকেটারের স্পিনে মুগ্ধ ভারতের প্রাক্তন স্পিনার। হরভজন সিং মনে করেন তিনিই হবেন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপেতে ভারতের মূল অস্ত্র। সেই তরুণ ক্রিকেটার আর কেউ নন, তিনি হলেন হরভজনের বর্তমান সতীর্থ বরুণ চক্রবর্তী। বর্তমানে দু’জনেই কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল-এ খেলছেন। বরুণ চক্রবর্তীর রহস্য স্পিন মন জিতেছে ভাজ্জির। আইপিএল-এ তো বটেই এবার ভারত বনাম শ্রীলঙ্কার টি টোয়েন্টি সিরিজেও দারুন পারফরমেন্স করছেন বরুণ চক্রবর্তী।  

টিম ইন্ডিয়ার সিনিয়র স্পিনার হরভজন সিং বরুণের প্রশংসা করে বলেছেন যে টিম ইন্ডিয়া যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফর্ম করতে চায় তাহলে এই স্পিনারকে অবশ্যই দলে অন্তর্ভুক্ত করতে হবে। ভাজ্জি বলেছিলেন, ‘আমি মনে করি তিনি (বরুণ চক্রবর্তী) টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্য খেলোয়াড়।  কারণ তাঁর সমস্ত গুণ রয়েছে। তিনি উইকেট নিতে পারেন,  রান কম দেন, পাওয়ার প্লের সঙ্গে ডেথ ওভারেও বল করতে পারেন। তার একমাত্র দুর্বলতা হল যে সে বেশ নার্ভাস।’ 

ভাজ্জি জানিয়েছেন বরুণ চক্রবর্তী কীভাবে মহেন্দ্র সিং ধোনিকে সমস্যায় ফেলেছিল সেটা তিনি লক্ষ্য করেছেন। হরভজন সিং বলেন,  ‘আমি তার সাথে কিছুটা সময় কেকেআরে কাটিয়েছি, তিনি নিজেও জানেন না তিনি কী আশ্চর্য করতে পারেন। আমি যখন বরুণকে প্রথমবার বোলিং করতে দেখলাম, তখন তিনি চেন্নাই সুপার কিংসের (সিএসকে) নেট সেশনে বোলিং করছিলেন। ধোনি সমস্ত ফাস্ট বোলার এবং স্পিনারদের ছক্কা মারছিলেন, কিন্তু বরুণ যখন বোলিং করতে এসেছিলেন, তখন তিনি ধোনিকে সমস্যায় ফেলতে থাকেন এবং বহুবার আউট করেন। নেট সেশনে, কেউ তার বলে বড় শট মারতে পারেনি। আমি তখন ভবিষ্যদ্বাণী করেছিলাম যে এই বোলার টিম ইন্ডিয়ার হয়ে খেলবে। সে খুব নার্ভাস হয়ে যায়, তবে আমি মনে করি তিনি যত বেশি খেলবেন তিনি আরও ভাল হয়ে উঠবেন।’

ভারতে এ মুহূর্তে স্পিনারদের মধ্যে লড়াই চলছে। টি টোয়েন্টি বিশ্বকাপে কে খেলবেন তা নিয়ে অনেক আগে থেকেই প্রতিযোগিতা শুরু হয়েছে। কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল তো রয়েছেন, তালিকায় যুক্ত হয়েছে রাহুল চাহারের নাম। ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাদেজার নাম। এই লড়াইয়ে এবার ঢুকে পড়লেন বরুণ চক্রবর্তী। এখন দেখার ফাইনাল টিকিট কারা পান। তবে স্পিনার নির্বাচনের ক্ষেত্রে জটিল অঙ্কের সমস্যায় সম্মুখীন হতে পারেন নির্বাচকরা তা আন্দাজ করা যায়।

বন্ধ করুন