বাংলা নিউজ > ময়দান > হঠাৎ করে কেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা?
থিসারা পেরেরা।
থিসারা পেরেরা।

হঠাৎ করে কেন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা?

  • শ্রীলঙ্কার হয়ে ১৬৬টি একদিনের ম্যাচ, ৮৪টি টি-টোয়েন্টি এবং ৬টি টেস্ট খেলেছেন থিসারা পেরেরা। তিনিই শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার, যিনি এক ওভারের ছ'টি বলেই ছক্কা হাঁকিয়েছিলেন।

খুব অল্প বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা। সোমবার তিনি আন্তার্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন। কিন্তু মাত্র ৩২ বছর বয়সেই কেন তিনি সরে দাঁড়ালেন, তাই নিয়েই জল্পনা শুরু হয়ে গিয়েছে।

বৃহস্পতিবারই ইংল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য দল ঘোষণা করার কথা শ্রীলঙ্কার নির্বাচকদের। তার আগেই নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন থিসারা। সূত্রের খবর, এই সিরিজের জন্য শ্রীলঙ্কার নির্বাচকরা ঠিক করেছিলেন, কিছু সিনিয়রকে বসিয়ে নতুন মুখকে সুযোগ করে দেবেন। যে সমস্ত সিনিয়রদের বসানোর ভাবনা তাঁদের ছিল, তার মধ্যে নাকি থিসারার নামও ছিল। তাঁকে বসানোর আগেই নিজে থেকে সরে দাঁড়ালেন সাদা বলের ক্রিকেটে শ্রীলঙ্কার অন্যতম সেরা অলরাউন্ডার।

থিসারা শ্রীলঙ্কার হয়ে ১৬৬টি একদিনের ম্যাচ, ৮৪টি টি-টোয়েন্টি এবং ৬টি টেস্ট খেলেছেন। তিনিই শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার, যিনি এক ওভারের ছ'টি বলেই ছক্কা হাঁকিয়েছিলেন। এত কম বয়সে তাঁর অবসরের সিদ্ধান্তের কারণ হিসেবে, নির্বাচকদের তাঁকে দল থেকে বাদ দেওয়ার ভাবনাকেই মনে করা হচ্ছে। 

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক সদস্য এক সংবাদপত্রে জানিয়েছেন, সিনিয়র প্লেয়ারদের মধ্যে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চাণ্ডিমল, সুরঙ্গ লাকমল এবং থিসারা পেরেরােকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকরা। সম্ভবত সে কারণেই ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন থিসারা।

বন্ধ করুন