বাংলা নিউজ > ময়দান > Thomas Cup 2022: কানাডাকে চূর্ণ করে থমাস কাপের নক আউট পর্যায়ে ভারত
কিদাম্বি শ্রীকান্ত। ছবি: টুইটার
কিদাম্বি শ্রীকান্ত। ছবি: টুইটার

Thomas Cup 2022: কানাডাকে চূর্ণ করে থমাস কাপের নক আউট পর্যায়ে ভারত

  • বুধবার এই দুই দেশ নিজেদের গ্রুপের শেষ ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে। যে দল জিতবে সেই দেশ জিতবে তারাই হবে গ্রুপ চ্যাম্পিয়ন। জার্মানি এবং কানাডা গ্রুপ -সি'র অপর দুই দেশ পরপর দুই ম্যাচে হারার ফলে কার্যত টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে।

শুভব্রত মুখার্জি: থমাস কাপের নক আউট পর্যায়ে পৌঁছে গেল ভারতীয় পুরুষ দল। ব্যাঙ্ককে থমাস কাপের গ্রুপ ম্যাচে কার্যত কানাডাকে উড়িয়ে দিলেন ভারতীয় শাটলাররা। গ্রুপ-সি'র ম্যাচে কানাডার বিরুদ্ধে ভারতের স্কোর ৫-০। এই জয়ের ফলে নিজেদের গ্রুপে পরপর দুটি টাই জিতল ভারত। আর তার জেরেই নক আউট পর্যায়ে চলে গেল ভারতীয় শাটলাররা।

প্রসঙ্গত গ্রুপ-সি'তে পরপর দুটি ম্যাচ জিতেছে ভারত এবং চাইনিজ তাইপে। ফলে এই দুই দেশ চলে গিয়েছে নক আউট পর্যায়ে। বুধবার এই দুই দেশ নিজেদের গ্রুপের শেষ ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে। যে দল জিতবে সেই দেশ জিতবে তারাই হবে গ্রুপ চ্যাম্পিয়ন। জার্মানি এবং কানাডা গ্রুপ -সি'র অপর দুই দেশ পরপর দুই ম্যাচে হারার ফলে কার্যত টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে।

কানাডার বিরুদ্ধে লক্ষ্য সেনকে বিশ্রামে পাঠিয়েছিল টিম ম্যানেজমেন্ট। ফলে ভারতের হয়ে শুরুটা করেন কিদাম্বি শ্রীকান্ত। প্রথম গেমে হেরে গেলেও কামব্যাক ঘটিয়ে ব্রায়ান ইয়ংয়ের বিরুদ্ধে ২০-২২, ২১-১১, ২১-১৫ ফলে জয়লাভ করেন তিনি। ডাবলসে কানাডার জুটি জ্যাসন অ্যান্টনি-কেভিন লি-কে খড়কুটোর উড়িয়ে দেয় সাত্যকিসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। মাত্র ২৯ মিনিটে ২১-১২, ২১-১১ ফলে জয়লাভ করে ভারতীয় জুটি। বিআর সনক্রিতের বিরুদ্ধে ২১-১৫, ২১-১২ ফলে জিতে ভারতের জয় নিশ্চিত করেন এইচ এস প্রনয়। অপর ডাবলসে ভারতের কৃষ্ণ প্রসাদ, বিষ্নুবর্ধন গৌড়ের জুটি ২২-১৫, ২১-১১ ফলে হারান ডঙ্গ অ্যাডাম এবং নাইল ইয়াকুরা জুটিকে হারিয়ে। প্রিয়াংশু রাজাওয়াত শেষ ম্যাচে হারিয়ে দেন ভিক্টর লাইকে। খেলার ফল ২১-১৩, ২০-২২, ২১-১৪ । ফলে ৫-০ ফলে কানাডাকে হারিয়ে নক আউটে চলে গেল ভারত।

বন্ধ করুন