বাংলা নিউজ > ময়দান > Thomas Cup: ৭৩ বছরের ইতিহাসে খেতাব জিতেছিল ৫টি দল, ষষ্ঠ দল হিসাবে টুর্নামেন্ট জিতল ভারত

Thomas Cup: ৭৩ বছরের ইতিহাসে খেতাব জিতেছিল ৫টি দল, ষষ্ঠ দল হিসাবে টুর্নামেন্ট জিতল ভারত

থমাস কাপের খেতাব সুনিশ্চিত করে শ্রীকান্তের উচ্ছ্বাস। ছবি- এপি। (AP)

রেকর্ড চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে খেতাব জেতে ভারত।

ব্যাঙ্ককে ইতিহাস সৃষ্টি করলেন ভারতীয় শাটলাররা। নিজেদের ইতিহাসে প্রথমবার থমাস কাপের ফাইনালে উঠেই জিতে নিলেন খেতাব। ফাইনালে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে লক্ষ্য সেন, সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি ও কিদাম্বি শ্রীকান্ত পরপর তিনটি ম্যাচ জেতায় ভারত থেতাব নিজেদের নামে করে।

এই আর আগে মাত্র পাঁচটি দেশ এই থমাস কাপের খেতাব নিজেদের নামে করেছিল। তবে ভারত প্রথমবার ফাইনালে উঠেই জিতে নিল ঐতিহাসিক খেতাব। তাও আবার ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। এর আগে ১৪ বার থমাস কাপ জিতেছে ইন্দোনেশিয়া। টুর্নামেন্টের সফলতম দল এটিই।চিন এবং মালয়েশিয়া যথাক্রমে ১০টি ও ছয়টি করে খেতাব জিতেছে। একটি করে থমাস কাপ রয়েছে জাপান, ডেনমার্কের দখলে। এবার সেই তালিকায় নাম লেখাল শ্রীকান্ত, প্রণয়দের ভারত। ষষ্ঠ দল হিসাবে জিতল এই টুর্নামেন্ট জেতে ভারতীয় দল। 

ইন্দোনেশিয়ার অলিম্পিক্স ব্রোঞ্জজয়ী অ্যান্টনি জিন্টিংয়ের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৮-২১, ২১-১৭ ও ২১-১৬ স্কোরলাইনে ম্যাচ জেতেন লক্ষ্য সেন। এরপর ডাবলস ম্যাচে সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেটি জুটিও নিজেদের ম্যাচে মহম্মদ আহসান এবং কেভিন সুকামূলজোর কাছে ১৮-২১ ফলে প্রথম গেম হারেন। তবে ফের একবার প্রত্যাবর্তন। চারটি গেম পয়েন্ট বাঁচিয়ে ২৩-২১ স্কোরে দ্বিতীয় ও ২১-১৯ স্কোরে তৃতীয় গেম জিতে নিয়ে ম্যাচ জেতেন সাত্যিক-চিরাগ। প্রথম দুই ম্যাচ জয়ের পর তৃতীয় ম্যাচে কিদাম্বি শ্রীকান্ত জোনাথন ক্রিস্টিকে হারালেই খেতাব ভারতের হয়ে যেত। ঠিক সেই কাজটিই করেন শ্রীকান্ত। ২১-১৫, ২৩-২১ স্কোরে স্ট্রেট গেমে ম্যাচ জিতে ভারতের হয়ে খেতাব সুনিশ্চিত করেন তারকা শাটলার।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.