বাংলা নিউজ > ময়দান > বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়ালেন ভারতের তিন অ্যাথলিট

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ থেকে সরে দাঁড়ালেন ভারতের তিন অ্যাথলিট

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ থেকে নাম তুলে নিলেন ভাবনা জাট, রাহুল কুমার এবং সীমা পুনিয়া

চলতি বছরের ১৫ থেকে ২৪ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন-এ অনুষ্ঠিত হতে চলেছে ২০২২ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের আসর। প্রতিযোগিতার আগেই নিজেদের নাম প্রত্যাহার করলেন ভারতের তিন অ্যাথলিট। রেস ওয়াকার ভাবনা জাট, রাহুল কুমার এবং ডিসকাস থ্রোয়ার সীমা পুনিয়া নিজেদের নাম প্রত্যাহার করেছেন।

চলতি বছরের ১৫ থেকে ২৪ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের ওরেগন-এ অনুষ্ঠিত হতে চলেছে ২০২২ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের আসর। প্রতিযোগিতার আগেই নিজেদের নাম প্রত্যাহার করলেন ভারতের তিন অ্যাথলিট। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া (এএফআই) সূত্র মারফৎ জানা গিয়েছে রেস ওয়াকার ভাবনা জাট, রাহুল কুমার এবং ডিসকাস থ্রোয়ার সীমা পুনিয়া নিজেদের নাম প্রত্যাহার করেছেন।

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী ভারতীয় ক্রীড়াবিদদের সম্পূর্ণ তালিকা বৃহস্পতিবার AFI ঘোষণা করা হয়েছে। রবিবার ম্যাচের বাছাইপর্বের সময়সীমা শেষ হয়েছে। টোকিও অলিম্পিয়ান সীমা পুনিয়া গত বছরের জুনে ওরেগন ২২-এর জন্য প্রবেশের মান ৬৩.৫ ক্রস করেছেন। এশিয়ান গেমসের স্বর্ণপদক বিজয়ী জাতীয় আন্তঃরাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপে ৬৩.৭২ মিটার ডিস্ক ছুঁড়ে ছিলেন।

আরও পড়ুন… পাকিস্তানেই সম্ভব! আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষের জেরে মারাত্মক কাজ বোলারের

২৮ জুলাই থেকে ৮ আগস্ট বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাওয়া কমনওয়েলথ গেমস ২০২২-এর জন্য সীমাকে অস্থায়ীভাবে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এএফআই-এর মতে, ভারতীয় কমনওয়েলথ গেমসে নিজের জায়গা পাকা করতে তাকে প্রাক-সিডব্লিউজি প্রতিযোগিতায় ভালো ফলাফল করতে হবে। সে কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন পুনিয়া। অলিম্পিক ডট কম রিপোর্টে বলা হয়েছে যে কমনওয়েলথ গেমসের জন্য AFI-এর যোগ্যতা মান হল ৫৮ মিটার।

এদিকে, রেস ওয়াকার ভাবনা জাট এএফআইকে জানিয়েছেন যে তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপ এড়িয়ে যেতে চান, কারণ কয়েকদিন আগে কমনওয়েলথ গেমসের জন্য তার প্রশিক্ষণ আবার শুরু হয়েছে। তিনি বিশ্বের মহিলাদের ২০ কিমি রেস ওয়াকিং ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত ছিলেন।

আরও পড়ুন… পাকিস্তানেই সম্ভব! আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষের জেরে মারাত্মক কাজ বোলারের

ভাবনা ভারতীয় CWG দলের জন্য ১০ কিমি রেস হাঁটার ইভেন্টে নাম দিয়েছেন। তবে তার উপস্থিতি বা না থাকা ফিটনেস সাপেক্ষ। অন্যদিকে, রেস ওয়াকার রাহুল কুমার, ২০২১ সালের ফেব্রুয়ারিতে Oregon 22 কোয়ালিফাইং স্ট্যান্ডার্ড অর্জন করেছিলেন। কমনওয়েলথ গেমসের জন্য ভারতীয় দলে রাখা হয়নি রাহুলকে। 

বন্ধ করুন