বাংলা নিউজ > ময়দান > যুব আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ভারতীয়
লক্ষ্যে স্থির কমলিকা বারী (ছবি:টুইটার)
লক্ষ্যে স্থির কমলিকা বারী (ছবি:টুইটার)

যুব আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ভারতীয়

  • তরুণ ভারতীয় তিরন্দাজরা কিন্তু চলতি যুব আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপে একেবারে কামাল করে দেখালেন। ফাইনালে প্রবেশ করলেন কমলিকা বারী, সাক্ষী চৌধুরী এবং প্রিয়া গুর্জ্জর।

শুভব্রত মুখার্জি: টোকিও গেমসে ভারতীয় অ্যাথলিটরা ভাল ফল করলেও তিরন্দাজি অর্থাৎ আর্চারি বিভাগ থেকে এসেছিল শুধু হতাশা। দীপিকা কুমারি, অতনু দাস, তরুণদীপ রাইরা অনেক প্রত্যাশা নিয়ে টোকিও পৌঁছে ব্যর্থ হলেও তরুণ ভারতীয় তিরন্দাজরা কিন্তু চলতি যুব আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপে একেবারে কামাল করে দেখালেন। ফাইনালে প্রবেশ করলেন কমলিকা বারী, সাক্ষী চৌধুরী এবং প্রিয়া গুর্জ্জর।

উল্লেখ্য ২০১৯ সালে ক্যাডেট বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন বারী। এবারেও তিনি রিকার্ভ বিভাগের ফাইনালে উঠেছেন। তিনি চাইবেন ক্যাডেট বিভাগের সোনার পাশাপাশি রিকার্ভের সোনাটিও জিততে। সাক্ষী চৌধুরী কম্পাউন্ড বিভাগের ফাইনালে প্রবেশ করেছেন। প্রিয়া গুর্জ্জর ক্যাডেট কম্পাউন্ড বিভাগের ফাইনালে প্রবেশ করেছেন। এর পাশাপাশি মিক্সড টিম ইভেন্টেও রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগের ফাইনালে প্রবেশ করেছে ভারতীয় দল। ফলে পোল্যান্ডে চলা ইভেন্টে ইতিমধ্যেই ভারত পাঁচটি পদক জয়ের ব্যাপারে নিশ্চিত।

২০১৯ মাদ্রিদে অনুর্ধ্ব-১৮ বিশ্ব চ্যাম্পিয়নশিপে জেতার পরে বারী অনুর্ধ্ব-২১ বিভাগেও চ্যাম্পিয়ন হন। ফলে চলতি ইভেন্টে বারী সোনা জিততে সক্ষম হলে তিনি দীপিকা কুমারির ১০ বছর আগে করা রেকর্ডকে স্পর্শ করবেন। কম্পাউন্ড বিভাগে ১৮ বছর বয়সী সাক্ষী চৌধুরী কোয়ার্টার ফাইনালে বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থাকা ডাফনে কুইন্টেরোকে হারিয়ে চমক দেন। শনিবার ফাইনালে তিনি মুখোমুখি হবেন বিশ্ব চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়ান আমান্দা মিলানারিচের। কম্পাউন্ড ক্যাডেট বিভাগের ফাইনালে প্রিয়া গুর্জ্জর ফাইনালে মুখোমুখি হবেন মেক্সিকোর সেলিনা রডরিগেজের। এছাড়াও সেমিতে হেরে যাওয়া পারনিত কৌর লড়াই করবেন ব্রোঞ্জ পদকের জন্য। মিক্সড টিমের ফাইনালে (প্রিয়া গুর্জ্জর ও কুশল দালাল) মুখোমুখি হবেন তামান্না এবং বিশাল চাঙ্গমাই জুটির।

বন্ধ করুন