বাংলা নিউজ > ময়দান > ICC Test Ranking: জীবনের সেরা Ranking অর্জন করলেন হাসান আলি, পাক বোলারকে কুর্নিশ জানাল আইসিসি

ICC Test Ranking: জীবনের সেরা Ranking অর্জন করলেন হাসান আলি, পাক বোলারকে কুর্নিশ জানাল আইসিসি

হাসান আলিকে আইসিসির কুর্নিশ (ছবি; আইসিসি টুইটার) 

নিজেদের বাইশ গজের কেরিযারে সব থেকে ভাল জায়গায় অবস্থান করছেন পাকিস্তানের তিন বোলার হাসান আলি, নাউমান আলি ও শাহিন আফ্রিদি। বুধবার আইসিসি-র প্রকাশ হওয়া নতুন ICC Test Ranking এ অনেক গুলো ধাপ উপরের দিকে উঠে এলেন হাসান আলি।

নিজেদের বাইশ গজের কেরিযারে সব থেকে ভাল জায়গায় অবস্থান করছেন পাকিস্তানের তিন বোলার হাসান আলি, নাউমান আলি ও শাহিন আফ্রিদি। বুধবার আইসিসি-র প্রকাশ হওয়া নতুন ICC Test Ranking এ অনেক গুলো ধাপ উপরের দিকে উঠে এলেন হাসান আলি। হাসান আলিকে শুভেচ্ছা জানিয়েছে ICC নিজেই।  হাসান আলির ছবি দিয়ে তাঁর প্রাপ্য উইকেটের কয়েকটি তথ্য দিয়েছে আইসিসি।

ICC –র নতুন Test Ranking-এর বোলিং বিভাগে ভারত থেকে একমাত্র রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তালিকায় তিনি রয়েছেন দুই নম্বরে। প্যাট কামিন্স এক নম্বরে জায়গাটা দখল করে রেখেছেন। জসপ্রিত বুমরাহ রয়েছেন তালিকার ১১ নম্বরে। পাকিস্তানের বোলার হাসান আলি উঠে এসেছেন তালিকার ১৪ নম্বরে। পাকিস্তানের মহম্মদ আব্বাস রয়েছেন ১৫ নম্বরে। শাহিন আফ্রিদি তালিকার ২২ নম্বর জায়গাটা দখল করেছেন। পাকিস্তানের নাউমান আলি রয়েছেন ৪৬ নম্বরে। তবে এই নম্বর তার ক্রিকেট জীবনে সব থেকে ভাল। 

জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট জয়ের পিছনে ছিল পাকিস্তানের তিন বোলার হাসান আলি, নাউমান আলি ও শাহিন আফ্রিদির বড় হাত। প্রথম ইনিংসে পাকিস্তানের পেস বোলার হাসান আলি নিয়েছিলেন ২৭ রানে ৫ উইকেট। বাঁ হাতি পেস বোলার শাহিন আফ্রিদি দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৫২ রানে ৫ উইকেট। পরে বাঁ হাতি স্পিনার নাউমান আলি ৮৬ রান দিয়ে জিম্বাবোয়ের ৫টি উইকেট নিয়েছিলেন। পাকিস্তান ২-০ সিরিজ জেতে। 

হাসান আলি এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুবার পাঁচটি করে উইকেট নিয়েছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে একবার ৪ ও অন্যবার ৫টি উইকেট নিয়েছিলেন। শেষ টেস্টে জিম্বাবোয়ের বিরুদ্ধে হাসান শিকার করেছিলেন জিম্বাবোয়ের পাঁচ উইকেট। এই কারণেই এমুহূর্তে ICC Test Ranking এ জীবনের সব থেকে ভাল জায়গায় অবস্থান করছেন হাসান।  

বন্ধ করুন