বাংলা নিউজ > ময়দান > World Cup Qualifier খেলতে গিয়ে শ্রীলঙ্কার ৩ মহিলা ক্রিকেটার আক্রান্ত হলেন করোনা
শ্রীলঙ্কার তিন মহিলা ক্রিকেটার করোনায় আক্রান্ত।
শ্রীলঙ্কার তিন মহিলা ক্রিকেটার করোনায় আক্রান্ত।

World Cup Qualifier খেলতে গিয়ে শ্রীলঙ্কার ৩ মহিলা ক্রিকেটার আক্রান্ত হলেন করোনা

  • আইসিসি-র তরফে আরও জানানো হয়েছে, শ্রীলঙ্কা দলের বাকি সদস্যদের যদি রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে সতর্কতা হিসেবে আপাতত সকলকেই আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাবে নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ম্যাচের আগে বাকি সদস্যদের আবার পরীক্ষা করা হবে।

মেয়েদের আইসিসি বিশ্বকাপ কোয়ালিফায়ারেও এ বার হানা দিল করোনা। রবিবার আইসিসি-র তরফে জানানো হয়েছে, জিম্বাবোয়েতে আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব খেলার জন্য যে শ্রীলঙ্কা টিম এসেছে, সেই টিমের তিন জন প্লেয়ারের করোনা পজিটিভ ধরা পড়েছে। তবে কোন তিন জন প্লেয়ার, তাদের নাম বা পরিচয় এখনও জানা যায়নি। 

আইসিসি-র তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘হারারেতে শুরু হওয়া নয় দলের ইভেন্টে সমস্ত অংশগ্রহণকারীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য জৈব-সুরক্ষিত প্রোটোকল অনুসারে, খেলোয়াড়দের যে টেস্ট করা হয়েছিল, তাতে তিন জন প্লেয়ারের রিপোর্ট পজিটিভ এসেছে। একজন খেলোয়াড়ের হালকা লক্ষণ দেখা গিয়েছিল। তার পরেই সব সদস্যের টেস্ট করা হয়। তিন জনের মধ্যে দু'জনের অল্প হলেও উপসর্গ রয়েছে। তবে তৃতীয় জন উপসর্গহীন। তিন জনকেই আইসোলেশনে পাঠানো হয়েছে। এবং তাদের যথাযথ চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে।’

আইসিসি-র তরফে আরও জানানো হয়েছে, শ্রীলঙ্কা দলের বাকি সদস্যদের যদি রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে সতর্কতা হিসেবে আপাতত সকলকেই আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাবে নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলঙ্কার প্রথম ম্যাচের আগে বাকি সদস্যদের আবার পরীক্ষা করা হবে।

আইসিসির হেড অফ ইভেন্ট ক্রিস টেটলি অবশ্য বলেছেন, এই টুর্নামেন্টটি পরিকল্পনা অনুযায়ীই চলবে। তাঁর দাবি, ‘এই ইভেন্টের জন্য ১৫ জনের স্কোয়াড রাখা হয়েছে। যাতে চোট-আঘাত, অসুস্থতা সহ কোভিড-১৯-এর কথা মাথায় রেখেই এই ব্যবস্থা করা হয়েছে। আর এই কারণেই দলের সঙ্গে রিজার্ভ প্লেয়ার রাখারও ব্যবস্থা রয়েছে।’

বন্ধ করুন