বাংলা নিউজ > ময়দান > T20 WC 2022 নিয়ে চড়ছে উন্মাদনা, শুরু হল টিকিট বিক্রি, ম্যাচ বাতিল হলে পুরো টাকা ফেরৎ
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়ে গেল।

T20 WC 2022 নিয়ে চড়ছে উন্মাদনা, শুরু হল টিকিট বিক্রি, ম্যাচ বাতিল হলে পুরো টাকা ফেরৎ

  • টিকিট বিক্রি শুরু হলেও আইসিসি-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে, কোভিডের কারণে ম্যাচ বাতিল হলে, বা পিছিয়ে গেলে বা অন্য ভেন্যুতে ম্যাচ সরে গেলে, সে ক্ষেত্রে পুরো টাকা ফেরৎ পাবেন দর্শকরা। তাই আগে থেকে টিকিট কেটে রাখতে কোনও সমস্যা নেই।

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়ে গেল। অস্ট্রেলিয়ায় ১৬ অক্টোবর থেকে কুড়ি-বিশের বিশ্বকাপ শুরু হবে। আর টিকিট বিক্রি শুরু হতেই সেই টুর্নামেন্টকে ঘিরে উত্তেজনা দ্বিগুণ হয়ে গেল। শুরু হয়ে গেল প্রতিক্ষা। ২০২১ বিশ্বকাপে অস্ট্রেলিয়াই চ্যাম্পিয়ন হয়েছিল। এ বার তাদের দেশেই বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

টিকিট বিক্রি শুরু হলেও আইসিসি-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে, কোভিডের কারণে ম্যাচ বাতিল হলে, বা পিছিয়ে গেলে বা অন্য ভেন্যুতে ম্যাচ সরে গেলে, সে ক্ষেত্রে পুরো টাকা ফেরৎ পাবেন দর্শকরা। তাই আগে থেকে টিকিট কেটে রাখতে কোনও সমস্যা নেই।

এই বছর ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচির ছায়াই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে।  ২০২১ সালের মতোই ভারত তাদের প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে এ বারও। ২৩ অক্টোবর ভারতের প্রথম ম্যাচ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে। যে ম্যাচ ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। এ বার কি বদলা নেওয়ার পালা? প্রসঙ্গত অস্ট্রেলিয়ার মাটিতে ভারত-পাকিস্তান শেষ বার বিশ্বকাপের ম্যাচ খেলেছে ২০১৫ সালে। ম্যাচটি হয়েছিল অ্যাডিলেড ওভালে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৬ অক্টোবর থেকে। শুরুতে কোয়ালিফাইং রাউন্ড বা প্রথম রাউন্ড হবে। আর এই রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা নামিবিয়া। প্রথম রাউন্ডের পর শুরু হবে সুপার টুয়েলভের ম্যাচ। সুপার টুয়েলভে ভারত রয়েছে গ্রুপ টু-তে। এই গ্রুপে ভারত ছাড়াও রয়েছে পাকিস্তান, বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া প্রথম রাউন্ডে বি- গ্রুপ থেকে শীর্ষে থাকা দল এবং এ-গ্রুপ থেকে দুই নম্বরে থাকা দল যুক্ত হবে। অন্য গ্রুপটিতে রয়েছে অস্ট্রেলিয়া অফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড। এই গ্রুপে যুক্ত হবে প্রথম রাউন্ডের এ-গ্রুপ থেকে শীর্ষে থাকা দল এবং বি -গ্রুপ থেকে দুই নম্বরে থাকা দল।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচ হবে ২২ অক্টোবর নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার মধ্যে। ম্যাচটি হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ওই দিনই পার্থে রয়েছে ইংল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচও। সেমিফাইনাল দু'টি হবে ৯ এবং ১০ নভেম্বর। যথাক্রমে সিডনি এবং অ্যাডিলেড ওভালে। ফাইনাল হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে, ১৩ নভেম্বর।

বন্ধ করুন