বাংলা নিউজ > ময়দান > পুরনো চোটের জায়গায় অস্ত্রোপচার করতে হবে, অ্যাসেজে অনিশ্চিত অজি অধিনায়ক
টিম পেইন।
টিম পেইন।

পুরনো চোটের জায়গায় অস্ত্রোপচার করতে হবে, অ্যাসেজে অনিশ্চিত অজি অধিনায়ক

  • ৩৬ বছরের অজি অধিনায়ক ভেবেছিলেন, নিয়মিত চিকিৎসার মাধ্যমেই হয়তো তিনি পুরো সুস্থ হয়ে উঠবেন। অস্ত্রোপচার করাতে হবে না। কিন্তু টানা চিকিৎসা করেও কোনও লাভ হয়নি। গত ছ'সপ্তাহ ট্রেনিং করতে পারেননি তিনি। জানা গিয়েছে, তাঁকে চোটের জায়গায় অস্ত্রোপচার করাতেই হবে। গত সপ্তাহেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

টিম পেইনের ঘাড়ে একটি পুরনো চোট রয়েছে। সেই চোটটা এই মুহূর্তে তাঁকে বেশ ভোগাচ্ছে। আর সেই চোটের জায়গাতেই অস্ত্রোপচার করতে হবে বলে জানা গিয়েছে। যার জেরে তিনি সম্ভবত অ্যাসেজে খেলতে পারবেন না। ৮ ডিসেম্বর থেকে অ্যাসেজ শুরু হওয়ার কথা। গাব্বাতে রয়েছে এই সিরিজের প্রথম টেস্ট।

৩৬ বছরের অজি অধিনায়ক ভেবেছিলেন, স্বাভাবিক ভাবে নিয়মিত চিকিৎসার মাধ্যমেই হয়তো তিনি পুরো সুস্থ হয়ে উঠবেন। অস্ত্রোপচার হয়তো করাতে হবে না। কিন্তু টানা চিকিৎসা করেও কোনও লাভ হয়নি। গত ছ'সপ্তাহ কোনও ট্রেনিং করতে পারেননি তিনি। জানা গিয়েছে, তাঁকে চোটের জায়গায় অস্ত্রোপচার করাতেই হবে। গত সপ্তাহে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়।

চিকিৎসকেরা অবশ্য আশা করছেন, অস্ত্রোপচারের এক মাসের মধ্যেই সুস্থ হয়ে অনুশীলন শুরু করে দিতে পারবেন টিম পেইন। অ্যাসেজ শুরুর আগে তিনি সে ক্ষেত্রে একমাস প্রস্তুতির সুযোগও পাবেন।

টিম পেইন সম্প্রতি আফগানিস্তানের মহিলা ক্রিকেট বন্ধ করা নিয়ে নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, এই ভাবে মেয়েদের অধিকার খর্ব করে, তাঁদেরকে সকলের বয়কট করা উচিত। টি-টোয়েন্টি বিশ্বকাপেও কোনও দেশের উচিত নয় আফগানিস্তানের সঙ্গে খেলা। পেইনের এই বার্তা দেওয়ার পরেই কিন্তু মেয়েদের ক্রিকেট নতুন করে চালু করার ভাবনাচিন্তা করছে আফগানিস্তান।

বন্ধ করুন