বাংলা নিউজ > ময়দান > 'পেইনের ভাগ্য ভালো যে ও পাকিস্তানের হয়ে মাঠে নামেনি, তাহলে কেউ ছেড়ে কথা বলত না'
টিম পেইন। ছবি- গেটি ইমেজেস।
টিম পেইন। ছবি- গেটি ইমেজেস।

'পেইনের ভাগ্য ভালো যে ও পাকিস্তানের হয়ে মাঠে নামেনি, তাহলে কেউ ছেড়ে কথা বলত না'

  • ক্যাপ্টেনের ভুলের জন্যই সিডনি টেস্টে অস্ট্রেলিয়া জিততে পারেনি, দাবি পাক তারকার।

টিম পেইনের জন্যই সিডনি টেস্টে অস্ট্রেলিয়া জিততে পারেনি। দাবি পাকিস্তানের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান কামরান আকমলের। পাক তারকা স্পষ্ট জানান, শেষ দিনে পেইন তিনটি ক্যাচ মিস না করলে অস্ট্রেলিয়া বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্ট জিতে যেত।

সেই সঙ্গে আকমল এও জানান যে, পেইনের ভাগ্য ভালো তিনি পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেন না। কেননা কোনও পাক ক্রিকেটার ক্যাচ মিস করলে এবং সেই ক্যাচ মিসের জন্য যদি দল জিততে না পারে, তবে তাঁকে কোনওভাবেই ছেড়ে কথা বলা হবে না। সমালোচনায় বিদ্ধ হতে হবে নিজের দেশেই।

PakistanCricket.com-এর উদ্ধৃতি অনুযায়ী আকমল বলেন, ‘অস্ট্রেলিয়া ম্যাচ জিতে যেত, যদি তারা ক্যাচগুলি ধরতে পারত। যাই হোক, সেটা শেষ পর্যন্ত হয়নি। ফিল্ডাররাই সেটা হতে দেয়নি। মাঠে ভালো-খারাপ দিন যায়। অস্ট্রেলিয়া দলের বিশেষত্ব হল, ওরা খুব বেশি ভুল করে না। সিডনিতে ওরা একই দিনে সব ভুল করে বসে। টিম পেইনের দিনটা নিতান্ত খারাপ কাটে। এটা হতেই পারে। সব কিপাররাই ক্যাচ মিস করে। এই নিয়ে কিই বা বলার থাকতে পারে।’

আকমল পরক্ষণেই বলেন, ‘আমি খুশি যে, অস্ট্রেলিয়ার বদলে পাকিস্তান ওই ম্যাচটি খেলেনি এবং পেইনের ভাগ্য ভালো ও পাকিস্তানের হয়ে মাঠে নামেনি। তাহলে সমালোচনার শেষ থাকত না। দেখতে চাই, আমাকে নিয়ে যারা ক্রমাগত কথা বলে যেত, তারা এখন কী বলে।’

উল্লেখ্য, সিডনি টেস্টের শেষ দিনে টিম পেইন ঋষভ পন্তের দু'টি এবং হনুমা বিহারীর একটি ক্যাচ মিস করেন। পন্ত ও হনুমা দু'জনেই ম্যাচ বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বন্ধ করুন