বাংলা নিউজ > ময়দান > যৌন কেলেঙ্কারিতে এ বার নাম জড়াল টিম পেইনের জামাইবাবুর: রিপোর্ট
এ বার যৌন কেলেঙ্কারিতে টিম পেইনের জামাইবাবুর নাম জড়াল।
এ বার যৌন কেলেঙ্কারিতে টিম পেইনের জামাইবাবুর নাম জড়াল।

যৌন কেলেঙ্কারিতে এ বার নাম জড়াল টিম পেইনের জামাইবাবুর: রিপোর্ট

  • গত ১৯ নভেম্বর ২০১৭ সালের পুরনো যৌন কেলেঙ্কারির ঘটনা নতুন করে সামনে চলে আসায় অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব ছাড়তে বাধ্য হন পেইন। ঠিক একই ভাবে পুরনো ঘটনা সামনে চলে আসাতে এ বার ক্রিকেট তাসমানিয়ার চাকরি হারালেন শ্যানন টাব।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ড ক্রিকেটকে যখন নাড়িয়ে দিয়েছে বর্ণবৈষম্যের অভিযোগ, তখনই আবার অস্ট্রেলিয়া ক্রিকেট তোলপাড় যৌন কেলেঙ্কারি কান্ডে। সদ্য অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের নাম এই কান্ডে জড়ানোর পরেই, অ্যাসেজের আগেই তিনি অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেছেন। এ বার যৌন কেলেঙ্কারির অভিযোগ উঠল তাঁর জামাইবাবু তথা প্রাক্তন অজি ক্রিকেটার শ্যানন টাবের বিরুদ্ধে।

উল্লেখ্য গত ১৯ নভেম্বর ২০১৭ সালের পুরনো যৌন কেলেঙ্কারির ঘটনা নতুন করে সামনে চলে আসায় অস্ট্রেলিয়ার টেস্ট দলের নেতৃত্ব ছাড়তে বাধ্য হন পেইন। ঠিক একই ভাবে পুরনো ঘটনা সামনে চলে আসাতে এ বার ক্রিকেট তাসমানিয়ার চাকরি হারালেন শ্যানন টাব।

প্রসঙ্গত ২০১৭ সালে তাসমানিয়ার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলার সময়ে পেইন এই জঘন্য ঘটনা ঘটিয়েছিলেন। ওই বছরের নভেম্বরে ক্রিকেট তাসমানিয়ার এক জুনিয়র মহিলা কর্মীকে যৌন উত্তেজনামূলক বার্তা এবং অশ্লীল ছবি পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলা কর্মী বিষয়টি ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানানোর পরে তদন্ত হয়। তদন্তে পেইনকে নির্দোষ ঘোষণা করা হয়।

পেইনের জামাইবাবু শ্যাননের ঘটনাটি ২০১৮ সালের। তাসমানিয়ার প্রাক্তন এই ক্রিকেটার ওই একই মহিলাকে যৌন উত্তেজক বার্তা পাঠিয়েছিলেন। ক্রিকেট ক্যারিয়ারের শেষে শ্যানন টাব ক্রিকেট তাসমানিয়ার অধীনে অ্যাডিলেডের প্রিন্স আলফ্রেড কলেজের প্রথম একাদশের কোচ হয়েছিলেন। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডেও চাকরি পাওয়ার কথা তাঁর প্রায় পাকা ছিল। এর মধ্যেই এমন ঘটনা প্রকাশ্যে আসাতে শ্যানন টাব চাকরি হারালেন।

বন্ধ করুন